08:24am  Saturday, 06 Jun 2020 || 
   
শিরোনাম
 »  মসজিদের ইমামকে জুতার মালা পড়িয়ে ঘোরালেন ইউপি চেয়ারম্যান     »  করোনা রোগী না হলেও লাশ আঞ্জুমান মফিদুলে হস্তান্তর করবে মুগদা জেনারেল হাসপাতাল      »  খুব দ্রুত নিয়োগ হবে ৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট      »  ‘করোনা ট্রেসার বিডি’ অ্যাপ চালু করল বাংলাদেশ     »  উইকেটকিপার-ব্যাটসম্যান সেরাদের মধ্যে ৫-এ মুশফিক     »  শিবগঞ্জে বজ্রপাতে নারীর মৃত্যু     »  শিবগঞ্জে ৮১ হাজার অসহায় ও দু:স্থ পরিবার পেল করোনা ভাইরাস উপলক্ষে সহায়তা     »  সোনামসজিদ বন্দরে আমদানি-রপ্তানি শুরু     »  সমালোচনার মধ্যেও এলাকায় নিবেদিত সেরা ১০ জনপ্রতিনিধি     »  পুলিশি নিপীড়নে মৃত্যুতে যুক্তরাষ্ট্র বিক্ষোভে সমর্থন দিল ট্রাম্প কন্যা   



নাচে নাচে ৫০
৩১ মে ২০১৬



‘নুপুর বেজে যায়’ নৃত্যানুষ্ঠানটির অর্ধশততম পর্ব অনুষ্ঠিত হয়ে গেল গতকাল। বহুদিন ধরেই ‘সাধনা’ সাংস্কৃতিক সংগঠন এ অনুষ্ঠানটি নিয়মিত করে আসছে। এবার দিনটিকে স্মরণীয় করে রাখতে জাদুঘরের প্রধান মিলনায়তনের বাইরে সাধনার প্রতিষ্ঠালগ্ন থেকে এ সময় পর্যন্ত নানা কার্যক্রমের আলোকচিত্র নিয়ে ‘আলো ছায়া ছন্দ’ শীর্ষক একটি বিশেষ আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হল।

১৩৭ টি ছবি দিয়ে সাজানো এই প্রদর্শনীর উদ্বোধন করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্রী আনোয়ার হোসেন। একই সঙ্গে শুরু হয়েছিল দুইদিনব্যাপী নৃত্য উৎসবের। দুই দিনব্যাপী এই উৎসবের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতিসচিব আক্তারী মমতাজ। এ সময় বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. নাসরিন আহমেদ, ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক জয়শ্রী কুন্ডু প্রমূখ।

অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল ভারতীয় নৃত্যগুরু অসীমবন্ধু ভট্টাচার্য ও তার দল উপাসনা নৃত্য কেন্দ্র। লাইভ মিউজিকের সাথে ছিল অসীমবন্ধু ভট্টাচার্যের প্রথম পরিবেশনা। এর পর ছিল তার দল উপাসনা সংস্কৃতি কেন্দ্রের ‘প্রতিবিম্ব’ শীর্ষক একটি কত্থক পরিবেশনা।

গতকাল সন্ধ্যায় জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে শেষ দিনের আয়োজন শুরু হল প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে। এরপরই কল্পতরুর নৃত্যগুরু অমিত চৌধুরী একক নৃত্য পরিবেশন করেন। পর পরই কল্পতরুর শিশু কিশোর নৃত্য শিল্পীরা মঞ্চে নিয়ে আসে রবীন্দ্রসংগীত এর সাথে নৃত্য এবং‘আলারিপু’।

একক নৃত্য পরিবেশনায় আর ও ছিলেন জুয়েইরিয়াহ মৌলি, শাম্মী আক্তার এবং শঙ্করী মৃধা। পরিবেশিত হয় শুভ স্তুতি, সর্বমানিয়াম কৌতুভব, কির্তানাম আনন্দ নাটানা প্রকাশম।

সমসাময়িক নৃত্য ও বাদ যায়নি, এর পরিবেশনায় ছিলেন সিন্থিয়া ইয়াসমিন নুপুর এবং আবু নাঈম। এর পরের সেই আকর্ষণীয় পরিবেশনাও মন কাড়া অনুভব নিয়ে আসে দর্শকের মাঝে।

মার্কিনি নৃত্যশিল্পী ক্যাথেলিন ওয়েইটস পরিচালিত সমসাময়িক নৃত্য পরিবেশন করেন আবু হানিফ, আনন্দিতা খান, মারিয়া ফারিয়া উপমা, মালিফা মাযহার খান, ক্রিস্টাল প্রমুখ। এভাবেই নাচে আনন্দে ছন্দে মুখরিত এ উৎসবের সন্ধ্যা ফুরিয়ে আসে।
এই নিউজ মোট   4101    বার পড়া হয়েছে


নৃত্য



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.