08:56pm  Monday, 01 Jun 2020 || 
   
শিরোনাম
 »  ৬ মাসের জেলসহ ১ লাখ টাকা জরিমানা মাস্ক ছাড়া বাইরে বের হলে      »  কালীগঞ্জে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু      »  গাজিপুরে শতাধিক মসজিদে প্রধানমন্ত্রীর চেক বিতরণ করেন মেহের আফরোজ চুমকি - এমপি     »  শোকের ছায়া মানিকগঞ্জে; চলে গেলেন ফরিদা ইয়াসমিন মান্নান      »  হিংস্র কুকুর লেলিয়ে বিক্ষোভকারীদের শায়েস্তা করার হুমকি দিয়েছেন ট্রাম্প।     »  ভ্যাকসিন তৈরির দৌঁড়ে এগিয়ে চীন; ২০২০ সালে আসছে করোনা ওষুধ      »  মালিক, শ্রমিক, যাত্রী সাধারণ সকলের দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে     »  দেশে ৪০ জনসহ করোনায় মৃত্যু ৬৫০, শনাক্ত ২,৫৪৫ জনসহ আক্রান্ত ৪৭,১৫৩ জন     »  এবার জিপিএ-৫ পেয়েছে ১,৩৫,৮৭৮ শিক্ষার্থী; এবারও শীর্ষে ঢাকা বোর্ড     »  আমাদের ভবিষ্যৎদের ঝুঁকিতে না ফেলতে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে না   



১২ জুন বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবসের কর্মসূচি
৯ জুন ২০১৬



‘উৎপাদন থেকে পণ্যভোগ, শিশুশ্রম বন্ধ হোক’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ১২ জুন বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস পালন করা হবে। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশও এ দিবসটি গুরুত্বের সঙ্গে পালন করে।

শ্রম ও কর্ম সংস্থান মন্ত্রণালয় জানায়, দিবসটি উপলক্ষে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও), জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে শিশু অধিকার নিয়ে কাজ করে এমন বেসরকারি সংস্থাগুলোর নানা কর্মসূচি হাতে নিয়েছে। আইএলও-এর উদ্যোগে ‘শিশুশ্রম নিরসনে আমাদের দায়িত্ব’ শীর্ষক একটি গোলটেবিল আলোচনা ইতোমধ্যে অনুষ্ঠিত হয়েছে।

আগামী ১১ জুন সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবে একটি সেমিনার অনুষ্ঠিত হবে। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। পরদিন ১২ জুন ওয়ার্ল্ডভিশনের উদ্যোগে ছায়ানটে কর্মজীবী ও পথশিশুদের নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

এছাড়া সারাদেশে যথাযোগ্য মর্যাদায় বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস পালনের জন্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রত্যেক জেলা প্রশাসককে নির্দেশনা দেওয়া হয়েছে।
এই নিউজ মোট   3431    বার পড়া হয়েছে


শিশু শ্রম



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.