12:29am  Saturday, 31 Oct 2020 || 
   
শিরোনাম
 »  ফ্রান্সে মহানবী (সাঃ)এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিরামপুরে বিক্ষোভ     »  হেঁটে হেঁটে অন্যস্থানে চলে গেল বিশালাকার পাঁচতলা ভবন     »  বিশ্ববাসীর কাছে সঠিকভাবে তুলে ধরতে হবে ইসলাম ধর্মের শান্তির বাণী      »  মুসলমানদেরও ফরাসিদের শাস্তি দেওয়ার ‍অধিকার আছে      »  বিএনপির বিরুদ্ধে কথা বলাই ওবায়দুল কাদেরের প্রতি দিনের কাজ     »  মুজিববর্ষে পুলিশ সদস্যরা জনতার পুলিশে পরিণত হবে     »  পুলিশ ও জনগণের পারস্পরিক সম্পর্ক স্থাপনের আহ্বান রাষ্ট্রপতির     »  মৃত্যরে আগে নিহত নারী; আমার সন্তানদের বলো আমি তাদের ভালোবাসি     »  ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের নতুন রেকর্ড করল যুক্তরাষ্ট্রে      »  ভাড়াটিয়াদের সংঘবদ্ধ ধর্ষণের শিকার কিশোরী; অতঃপর অন্তঃসত্বা    



১২ জুন বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবসের কর্মসূচি
৯ জুন ২০১৬



‘উৎপাদন থেকে পণ্যভোগ, শিশুশ্রম বন্ধ হোক’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ১২ জুন বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস পালন করা হবে। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশও এ দিবসটি গুরুত্বের সঙ্গে পালন করে।

শ্রম ও কর্ম সংস্থান মন্ত্রণালয় জানায়, দিবসটি উপলক্ষে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও), জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে শিশু অধিকার নিয়ে কাজ করে এমন বেসরকারি সংস্থাগুলোর নানা কর্মসূচি হাতে নিয়েছে। আইএলও-এর উদ্যোগে ‘শিশুশ্রম নিরসনে আমাদের দায়িত্ব’ শীর্ষক একটি গোলটেবিল আলোচনা ইতোমধ্যে অনুষ্ঠিত হয়েছে।

আগামী ১১ জুন সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবে একটি সেমিনার অনুষ্ঠিত হবে। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। পরদিন ১২ জুন ওয়ার্ল্ডভিশনের উদ্যোগে ছায়ানটে কর্মজীবী ও পথশিশুদের নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

এছাড়া সারাদেশে যথাযোগ্য মর্যাদায় বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস পালনের জন্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রত্যেক জেলা প্রশাসককে নির্দেশনা দেওয়া হয়েছে।
এই নিউজ মোট   3524    বার পড়া হয়েছে


শিশু শ্রম



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.