12:54am  Friday, 25 Jun 2021 || 
   
শিরোনাম
 »  রোববার, জুন ১৩, ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮     »  পল্লী বিদ্যুৎ ঃ- ১ ফ্যান ১ এনার্জি লাইট ১ মোবাইল চার্জার, বিল ৭৯ হাজার টাকা!     »  ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু কমেছে। নতুন করে ১৭ জনের মৃত্যু হয়েছে।      »  খালেদা জিয়ার ফুসফুস থেকে পানি সরানোর জন্য বুকে বসানো সর্বশেষ পাইপটিও খুলে ফেলা হয়েছে।     »  ইয়াস জলোচ্ছ্বাসের আঘাতে ক্ষতিগ্রস্ত ২৭ উপজেলা     »  স্বাস্থ্যমন্ত্রী বললেন ব্ল্যাক ফাঙ্গাস নিয়ে কেউ আতঙ্কিত হরবন না      »  জানা যাবে কাল শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে কিনা?     »  উপকূলজুড়ে আতঙ্ক ধেয়ে আসছে ইয়াস      »  প্রধানমন্ত্রীর আধুনিক টিএসসি ভবন নির্মাণের নির্দেশ     »  টাইগারদের এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয়   



বিআইএ-এর উদ্যোগে ‘বীমা শিল্পে সমস্যা এবং সম্ভাবনা’ শীর্ষক আলোচনা সভা
০৫ ফ্রেব্রুয়ারি ২০১৭, ২৩ মাঘ ১৪২৩, ০৭ জমাদিউল আউয়াল ১৪৩৮



নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ)-এর উদ্যোগে ‘বীমা শিল্পে সমস্যা এবং সম্ভাবনা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিআইএ কার্যালয়ে এ আলোচনা সভাটি অনুষ্ঠিত হয় বলে সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সভায় প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রণালয়ের সচিব মো. ইউনুসুর রহমান। অনুষ্ঠানে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রন কর্তৃপক্ষের সদস্য যুবের আহমেদ খান এবং বীমা কোম্পানিগুলোর মুখ্য নির্বাহী কর্মকর্তা ও চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক শিবলী রুবাইয়েত উল ইসলাম। তিনি বলেন, বাংলাদেশের জিডিপিতে বীমা শিল্পে অবদান অতি নগণ্য।

অনুষ্ঠানের আলোচক ছিলেন সন্ধানী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা ও বিআইএ’র ভাইস প্রেসিডেন্ট আহসানুল ইসলাম টিটু।

আলোচকরা তাদের বক্তব্যে বলেন, দেশে বীমার প্রবৃদ্ধি কম হওয়ার কারণ দক্ষ জনশক্তির অভাব, ইমেজ সংকট, নৈতিকতার অভাব, দুর্বল আর্থিক অবস্থা, গভেষনা ও ট্রেনিং এর অভাব, নতুন পণ্য উদ্ভাবন এর অভাব এবং প্রচার ও প্রসারের অভাব।

আর দেশে বীমা শিল্পে সম্ভাবনাগুলো হিসেবে তারা উল্লেখ করেন- দেশের স্বয়ংসম্পূর্ণ আর্থিক অবস্থা, বৈদেশিক বিনিয়োগ, ইন্স্যুরেন্স পলিসি উদ্ভাবন ও নতুন পণ্য উদ্ভাবন ইত্যাদি।
এই নিউজ মোট   10592    বার পড়া হয়েছে


বীমা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.