04:16pm  Monday, 20 Jan 2020 || 
   
শিরোনাম
 »  নির্বাচন ও রাজনীতি নিয়ে যা বললেন আবু আহমেদ মান্নাফি     »  আইসিসির পক্ষ থেকে পাকিস্তান সফরে চাপ ছিল     »  সাঈদ খোকনকে নির্বাচনে সহযোগিতা করার নির্দেশ প্রধানমন্ত্রীর     »  শিক্ষার্থীর অভিভাবকরা হরিজন শিশুকে স্কুলে যেতে বাধ দিলেন     »  শিক্ষার্থীদের সামাজিক উন্নতিতে মনোনিবেশ করতে হবে      »  প্রধানমন্ত্রীর ই-পাসপোর্টের জন্য ফটো নেওয়া হয়েছে     »  এন্ড্রু কিশোরের চিকিৎসায় পূর্ণ সহায়তা দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর     »  জাতির সমৃদ্ধির জন্য শিক্ষিত জনগণ সবচেয়ে বেশি কার্যকর     »  বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে     »  জোড়া মাথার শিশু রাবেয়া-রোকেয়া ভাল আছে   



জেনে রাখুন ভ্রু’র সঠিক সেপ ও সৌন্দর্য
৬ সেপ্টেম্বর ২০১৭, ২২ ভাদ্র ১৪২৪, ১৪ জিলহজ ১৪৩৮



সবাই সুন্দর হতে চান, শুধু জানা দরকার সঠিক উপায়ের। আপনার চোখকে আরো সুন্দর করে তোলার জন্য নিজের ভ্রু’কে করতে হবে ধনুকের মতো বাঁকা এমনটা জরুরী নয়। আপনার মুখের ধরনের উপর নির্ভর করছে কোন ভ্রু আপনাকে মানাবে। আপনি যদি বুঝতে না পারেন কোনটা ধরনের ভ্রু আপনার জন্য সঠিক, তাহলে এই কয়েকটি বিষয় সম্পর্কে জেনে নিন তাহলেই আর কোনো অসুবিধা হবে না।

সঠিক নিয়ম : নিজের ভ্রু বা আইব্রো সুন্দর এবং সঠিক করতে হলে সর্বপ্রথম কিছু বিষয় আপনাকে জানতে হবে। আপনার নাকের লাইন কপালে যেখানে গিয়ে মিশছে সেই লাইন ধরে চোখের উপর থেকে আপনার সঠিক ভ্রু’র লাইন শুরু হবে এবং আপনার ঠোঁট যেখানে শেষ হছে সেই লাইন ধরে সোজা উপরে উঠে চোখের একটু পাশে শেষ হবে আপনার ভ্রু’র লাইন। তাই ভ্রু প্লাক করার সময় এই বিষোয়টি বিশেষভাবে খেয়াল রাখবেন।

ন্যাচারাল থাকুন : যদি আপনি প্রতি সপ্তাহ অন্তর পার্লারে গিয়ে ভ্রু প্লাক করতে রাজি না হন তবে আপনার ভ্রু যে রকম আছে তাই থাকতে দিন। আপনার ভ্রু’র স্বাভাবিক একটা আকৃতি আছে যেটা কোনো বিশেষ অনুষ্ঠানের আগে আপনি পার্লারে যান সঠিক শেপ দেওয়ার জন্য, তখন নিজের ভ্রু’র স্বাভাবিক যে আকৃতি আছে সেটার খুব বেশি পরিবর্তন করবেন না। নাহলে আপনার ভ্রু’র স্বাভাবিক সৌন্দর্স্য একদম নষ্ট হয়ে যাবে যা পার্লারে বারবার প্লাক করিয়েও ঠিক হবে না।


স্টাইলিস্টের পরামর্শ : নিজের চোখকে সুন্দর করার জন্য কোনো পার্লারে যাওয়ার আগে একজন স্টাইলিস্টের সঙ্গে আগে কথা বলুন। আপনার মুখের আকৃতি অনুযায়ী কোন শেপের ভ্রু বেশি ভালো লাগবে সেটা আগে ভালোভাবে জেনে নিন। তারপরেই বিউটিপার্লারে যান।

লুকে পরিবর্তন আনা : নিজের ভ্রু’র ধরন একই রকম না রেখে মাঝে মধ্যে পরিবর্তন করুন। এতে একদিকে যেমন নতুনত্ব দেখতে লাগবে সমানভাবে আপনার ভ্রু’তেও টানা একই দিকে প্লাক করার জন্য নেতিবাচক প্রভাব পড়ে ত্বকের ক্ষতি হবে না।

নিজের মুখের শেপ বোঝা : আইব্রো প্লাক করার আগে খুব ভালোভাবে নিজের মুখের আকৃতি কি ধরনের সেটা জেনে নিন। আপনার মুখের আকৃতি যদি হার্ট শেপের হয় তবে ভ্রু প্লাক করে বাঁকা করার কোনো দরকার নেই, সমান থাকলেই ভালো লাগবে। অন্যদিকে গোল মুখ হলে বাঁকা ভ্রু দরকার যাতে মখ লম্বা দেখতে লাগে। সমানভাবে ডিম্বাকৃতি মুখে অল্প ভ্রু যদি অল্প বাঁকা হয় তাহলে খুব ভালো মানায়।


এই নিউজ মোট   2723    বার পড়া হয়েছে


ফ্যাশন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.