08:34pm  Monday, 18 Nov 2019 || 
   
শিরোনাম
 »  আজ কম্বোডিয়ার উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন স্পিকার     »  ‘আত্মীয়তার বন্ধন ছিন্নকারী জান্নাতে যাবে না’     »  পাকিস্তান ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে      »  গ্যাসলাইনের পুরনো পাইপের লিকেজ থেকে গ্যাস জমে বিস্ফোরণ ঘটেছে!     »  প্রথম বিশ্বজয়ী নাজমুন নাহার গেম চেঞ্জার অ্যাওয়ার্ড পেলেন     »  ইউএই’র উদ্যোক্তাদের আরও বড় আকারের বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর     »  দোতলা থেকে লিফট ছিঁড়ে পড়ে গেলেন বিএনপি নেতারা     »  পেঁয়াজে ২ সপ্তাহ মুনাফা না করার আহ্বান জানান মেয়র খোকন      »  বাংলাদেশ ইমার্জিং দলের কাছে উড়ে গেল নেপাল, সেমিতে শান্তরা     »  এক মামলায় সাজা খেটে বেরিয়েই ডাকাতি, 'বন্দুকযুদ্ধে' নিহত   



বৃহস্পতিবার খুলনায় লোকজ নৃত্য ও বাদ্য উৎসব শুরু হচ্ছে
২৪ অক্টোবর ২০১৭, ০৯ কার্তিক ১৪২৪, ০৩ সফর ১৪৩৯



খুলনা প্রতিনিধি: খুলনায় তিন দিনব্যাপী লোকজ নৃত্য ও বাদ্য উৎসব শুরু হচ্ছে বৃহস্পতিবার (২৬ অক্টোবর)। 

খুলনা জেলা শিল্পকলা একাডেমি, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা ও নাট্যদলের সহযোগিতায় উৎসবের আয়োজন করছে খুলনার আব্বাস উদ্দিন একাডেমির নৃত্যবিভাগ ‘নৃত্যবিহার’। 

মহানগরীর শহীদ হাদিস পার্কে ওইদিন বিকেল সাড়ে ৪টায় উৎসব উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও ছোটদের নৃত্যানুষ্ঠান হবে। এতে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার কেন্দ্রীয় কমিটির সভাপতি মিনু হক। সন্ধ্যায় উদ্বোধন ঘোষণা ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন খুলনা-২ আসনের সংসদ সদস্য  মিজানুর রহমান মিজান। বিশেষ অতিথি থাকবেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক শেখ সোহেল, বিশিষ্ট কত্থক নৃত্য গুরু সাজু আহমেদ। 

স্বাগত বক্তব্য রাখবেন নৃত্যবিহারের প্রধান নির্বাহী এনামুল হক বাচ্চু। শুভেচ্ছা বক্তব্য রাখবেন জেলা কালচারাল অফিসার সুজিত কুমার সাহা। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক চৌধুরী মিনহাজ উজ জামান সজল। নৃত্যানুষ্ঠানে ভারত, ঢাকা ও খুলনার স্থানীয় শিল্পীসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত শিল্পীরা নৃত্য পরিবেশন করবেন। 

দ্বিতীয় দিন বিকেল ৫টায় ছোটদের নৃত্যানুষ্ঠান হবে। সন্ধ্যায় আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন খুলনার জেলা প্রশাসক আমিন উল আহসান। এতে সভাপতিত্ব করবেন বাংলাদেশ বেতার ও টেলিভিশনের বিভাগীয় প্রধান (সংগীত) কামরুল ইসলাম বাবলু। 

উৎসবের শেষ দিন বিকেল ৫টায় ছোটদের নৃত্যানুষ্ঠান রয়েছে। সন্ধ্যায় আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন খুলনা সিটি মেয়র মনিরুজ্জামান মনি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মোস্তাক সেলিম পপলু। নৃত্যানুষ্ঠানে ভারত, ঢাকা ও খুলনার স্থানীয় শিল্পীসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত শিল্পীরা নৃত্য পরিবেশন করবেন। 

আয়োজন প্রসঙ্গে নৃত্যবিহারের প্রধান নির্বাহী এনামুল হক বাচ্চু বলেন, প্রকৃত পৃষ্ঠপোষকের অভাবে নৃত্যশিল্প আজও পিছিয়ে। সঠিকভাবে উপস্থাপন করতে না পারায় আমরা আজও বিশ্ব মানে পৌঁছাতে পারছি না। এ দেশের সবচেয়ে জনপ্রিয় বিনোদন মাধ্যম নৃত্য । শিল্পীদের পেশাদারিত্ব এবং সেই সঙ্গে তার আর্থিক মূল্যায়ন বাড়াতে পারলে শুধু শিল্পীদের জীবনমান উন্নতই নয়, প্রচুর বৈদেশিক মুদ্রাও অর্জন করা সম্ভব।


এই নিউজ মোট   15248    বার পড়া হয়েছে


নৃত্য



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.