06:35pm  Tuesday, 14 Jul 2020 || 
   
শিরোনাম
 »  ভিশন ২০৩০ ঘোষণার সময় থেকেই বিএনপি পরিবর্তনের রাজনীতি শুরু করেছে      »  পোশাক শ্রমিকদের মজুরি ও ঈদ বোনাস নিয়ে সরকারের দিকে তাকিয়ে উদ্যোক্তারা     »  করোনা সংক্রমণরোধে ঈদ-উল-আযহায় সীমিত পরিসরে কোরবানীর পশুর হাট      »  শিল্প ও গণমাধ্যম দু'টি ক্ষেত্রেই অপূরণীয় ক্ষতি হলো নুরুল ইসলাম বাবুলের মৃত্যু      »  রাশিয়ার করোনা ভ্যাকসিন মানবদেহে ক্লিনিক্যাল ট্রায়াল সফল     »  চিকিৎসায় উচ্চশিক্ষা নিশ্চিত করতে খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়      »  গ্রেপ্তারি পরোয়ানা জারি হলো রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের বিরুদ্ধে      »  ডা. সাবরিনা ও আরিফুলেসহ তাদের স্বার্থ সংশ্লিস্টষ্ট সকল ব্যাংক হিসাব জব্দ     »  বাংলাদেশি 'ডন' দুবাই আন্ডারওয়ার্ল্ডে; অডিও-ভিডিওসহ সিআইডির হাতে গ্রেপ্তার     »  ঈদুল আজহার সময় যাঁর যেখানে কর্মস্থল, সেখানে থাকতে হবে।    



এ কেমন বর্বরতা; যুবককের চোখে ও মুখে এসিড ঢেলে নির্যাতন
১৮ ফেব্রুয়ারি ২০১৮, ০৬ ফাল্গুন ১৪২৪, ০১ জমাদিউস সানি ১৪৩৯



মুখ ও দুই চোখের দৃষ্টি শক্তি নষ্ট হয়ে গেছে, এ কেমন বর্বরতা গোপালগঞ্জে এক যুবককে চোখে ও মুখে এসিড ঢেলে নির্যাতন।

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কাশিয়ানীতে চোর অপবাদ দিয়ে এক ব্যক্তিকে পিটিয়ে আহত ও এসিড জাতীয় পদার্থ ঢেলে দেয়ার অভিযোগ উঠেছে। এতে তার মুখ ও দুই চোখের দৃষ্টি শক্তি নষ্ট হয়ে গেছে। শুক্রবার রাতে তাকে গুরুতর আহত অবস্থায় গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত ওই ব্যক্তি কাশিয়ানী উপজেলার সাজাইল ইউনিয়নের ছোট খারকান্দি গ্রামের আব্দুর রহমান শেখের ছেলে আবু বক্কর শেখ (৪০)।

চিকিৎসাধীন আবু বক্কর শেখ জানিয়েছেন, বৃহস্পতিবার রাত ১২টার দিকে প্রতিপক্ষ নয়ন শেখ পাশের ফজর আলী শেখের বাড়িতে চোর এসেছে বলে তাকে ডেকে নিয়ে যায়। তারপর প্রতিপক্ষ সাজাইল ইউনিয়নের ২নং ওয়ার্ডের জুলু মেম্বারের উপস্থিতিতে নয়ন শেখ, তারা মিয়া, আলম মিয়া, ফজর আলীসহ বেশ কয়েকজন তাকে চোর বলে তার হাত-পা বেঁধে ফেলে। এরপর তাকে মারধর করে তার মুখে এসিড ঢেলে দেয় এবং ফজর আলীর বাড়িতে সারারাত আটকে রাখে।

আহত আবু বক্কর শেখের স্ত্রী জানিয়েছেন, বৃহস্পতিবার তিনি বাবার বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। শুক্রবার সকাল ১০টার দিকে খবর পেয়ে বাড়িতে এসে এ অবস্থা দেখতে পান। তিনি আরো বলেন, জুলু মেম্বারসহ এলাকার মাতব্বররা সকালে আমার স্বামীকে বাড়িতে নিয়ে আসে। আর ভয়-ভীতি দিয়ে বলেন তারা বাড়িতেই তার স্বামীর চিকিৎসা করিয়ে দিবেন। গ্রাম্য একজন চিকিৎসক এনে কিছু ওষুধপত্র দিয়ে যান। কিন্তু পরে আর কোনো খবর না নেয়ায় আমি আমার স্বামীকে নিয়ে শুক্রবার বিকেলে কাশিয়ানী থানায় নিয়ে যাই। পুলিশ তাকে আগে চিকিৎসার জন্য হাসপাতালে যেতে বলেন। পরে আমি তাকে নিয়ে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক গোপালগঞ্জ হাসপাতালে পাঠিয়ে দেন।

গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ও জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ফারুক আহম্মেদ বলেন, ধারণা করা হচ্ছে তার মুখে দাহ্য জাতীয় তরল কোনো পদার্থ ঢেলে দেয়া হয়েছে। এতে তার মুখ কালো বর্ণ ধারণ করেছে এবং দুইটি চোখ নষ্ট হয়ে গেছে। এছাড়া তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তবে পরীক্ষা-নিরীক্ষার পর বলা যাবে তার মুখে এসিড না অন্য কোনো পদার্থ দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে। অভিযুক্ত ইউপি জুলু মেম্বারের সঙ্গে বার বার যোগাযোগের চেষ্টা করেও সম্ভব হয়নি।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আজিজুর রহমান জানিয়েছেন, গ্রামের লোকজন বলেছে আবু বক্কর শেখ চুরি করতে গিয়ে ধরা পড়েছে। সেখানে হয়তো তার উপর নির্যাতন চলেছে। তবে কেউ এখনও এ বিষয়ে কেউ লিখিত অভিযোগ করেনি, অভিযোগ করলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

এম শিমুল খান, গোপালগঞ্জ।

এই নিউজ মোট   7802    বার পড়া হয়েছে


এসিড সন্ত্রাস



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.