01:45pm  Saturday, 25 May 2019 || 
   
শিরোনাম
 »  ডেভিড ক্যামেরনের পথে মেরও থেরেসা মে      »  নদী দূষণ প্রতিরোধে আমাদের স্বদিচ্ছাই যথেষ্ট"     »  ঠাকুরগাঁওয়ে কষ্টি পাথর নিয়ে আত্মগোপনে     »  গাইবান্ধায় বিপণী বিতানগুলোতে ঈদের বাজার জমে উঠতে শুরু করেছে     »  ২৩ দিন ধরে ছুটি ছাড়াই অনুপস্থিত শিবগঞ্জের স্বাস্থ্য কর্মকর্তা জাহাঙ্গীর      »  শিবগঞ্জেদু:স্থদের জন্য সোয়া ৬লাখ কেজি চাউল বরাদ্দ     »  প্রচন্ড তাপদাহ ও ইটভাটার বিষাক্ত ধোঁয়ায় ফ্রুটব্ররার আক্রমন; ধ্বংস হচ্ছে শিবগঞ্জর আম     »  ৫৪ লাখ টাকার ‘কুজা রাজার আমবাগান’টি মাত্র ৫৫ হাজার টাকায় নিলাম     »  সোনামসজিদে বিস্ফোরক মামলার আসামি গ্রেফতার     »  শিবগঞ্জে ৪দিন ধরে কলেজ ছাত্রী নিখোঁজ   



গাইবান্ধার বোনারপাড়া রেলওয়ে জংশন জৌলস হারাচ্ছে
২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৫ ফাল্গুন ১৪২৫, ২১ জমাদিউস সানি ১৪৪০



গাইবান্ধা প্রতিনিধিঃ  গাইবান্ধার বোনারপাড়া-ভরতখালী রেল রুট ও ফেরি চলাচল বন্ধ করে দেওয়া, একমাত্র রেলওয়ে হাসপাতাল  বন্ধের পথে, রেলওয়ে লোকোসেড বিলুপ্ত করে দেওয়ার চেষ্টা, বন্ধ হওয়া রংপুর গামী রামসাগর এক্সপ্রেস ট্রেন দীর্ঘ ১১ বছরেও চালু না হওয়া ও স্থানীয় রেল দপ্তরগুলোতে কর্মকর্তাদের পদ খালীসহ নানাভাবে অবহেলিত হয়ে পড়েছে, গাইবান্ধার বোনারপাড়া রেলওয়ে জংশন। ব্রিটিশ আমলে নির্মিত ঐহিহ্যবাহী এ রেলওয়ে জংশন এখন জৌলস হারিয়ে দিন দিন ভুতুরে পরিবেশের তৈরি হচ্ছে। দীর্ঘ দিন ধরে এ অবহেলার প্রতিবাদ জানিয়ে আসছেন এলাকাবাসী। রেলওয়ে জংশন রক্ষার দাবিতে ইতিপূর্বে একাধিক বার মিছিল সমাবেশ করেছেন স্থানীয় রেল রক্ষা আন্দোলন কমিটি।

জানা গেছে, দীর্ঘ ১১ বছর ধরে বোনারপাড়া- রংপুর গামী রামসাগর এক্সপ্রেস ট্রেন বন্ধ করে দেয় রেল কর্তৃপক্ষ। ট্রেনটি বন্ধ হওয়ায় পর থেকে বাসের সুবিধা বি ত চার উপজেলা বাসী রংপুর অভিমুখে যাতায়াতের ক্ষেত্রে সীমাহীন দুর্ভোগে পড়েন। সেই থেকে অত্র এলাকাবাসী নানা দপ্তরে এই জন দাবী জানিয়ে আসলেও কোন কাজ হয়নি। 

রেলওয়ের একমাত্র হাসপাতালটি বন্ধের পথে বসেছে। রেল কর্মচারী ছাড়াও স্থানীয় লোকজনের চিকিৎসার জন্য ভরসার স্থল ছিলো এটি। ফলে চিকিৎসা নিয়ে ভোগান্তিতে পড়তে হচ্ছে । এরই মধ্যে হাসপাতাল ভবনটি ভেঙ্গে ওয়ার্কসনে দেওয়ার পরিকল্পনাও করা হয়েছে। এ ব্যাপারে কথা হলে বোনারপাড়া রেলওয়ের উর্দ্ধতন উপসহকারী প্রকৌশলী আব্দুর রাজ্জাক জানান, ড্যামেজ ভবনগুলো ধারাবাহিক ভাবে ভাঙ্গা হচ্ছে।

তবে এ ব্যাপারে উদ্ধর্তন কর্তৃপক্ষ ভালো জানেন। রেলওয়ের ইঞ্জিন মেরামত সহ মোকানিক্যাল কার্যক্রমের পরিচালনার জন্য থাকা লোক সেডটিও দীর্ঘ্য দিন ধরে অবহেলিত। বিট্রিশ আমলে নির্মানের পর তেমন কোন সংস্কার না হওয়ায় ভগুর অবস্থার মধ্যে পড়েছে এটি। এটিও বিলুপ্ত করার পায়তারা চলছে। ইঞ্জিনিয়ার সেকশন, ওয়ে সেকশনে, ক্যারেজ সেকশন, ভূ-সম্পতি বিভাগ, বিদ্যুৎতে বিতরণ বিভাগ, মেকানিক্যাল বিভাগসহ রেলের স্থানীয় দপ্তর গুলোর বেশির ভাগটিই এখন সুনশান। কোনটিতে কর্মতার পদ শূন্য, কোনটিতে একই কর্মকর্তা দু জায়গায় থাকায় জটিলতা বাড়ছে দিন দিন।

এ ছাড়া সেট ঘরের চালা নষ্ট হয়েছে। রেলওয়ে জংশন রক্ষা আন্দোলন কমিটি সমন¦য়ক মোঃ জাহিদুল ইসলাম  বলেন, একটি কুচক্রি মহল রেলের কিছু অসাধু কর্মকর্তার জোগসাজসে বোনারপাড়া রেলকে ধ্বংস করার পায়তারা চালাচ্ছে। রেলওয়ের গুরুত্বপূর্ণ স্থাপনা ভেঙ্গে দেওয়ার চেষ্টা করা হচেছ। ধারাবাহিক ভাবে তারা এখানকার স্থাপনাগুলো সরিয়ে বোনারপাড়াকে অকেজো করার পরিকল্পনার গ্রহন করেছে।

ফারূক, গাইবান্ধা 

মৌলভীবাজারে বেইলী ব্রিজ ভেঙ্গে যান চলাচল বন্ধ অর্ধ লক্ষাধিক মানুষ দুর্ভোগের শিকার


এই নিউজ মোট   1896    বার পড়া হয়েছে


জনদূর্ভোগ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.