01:07pm  Saturday, 25 May 2019 || 
   
শিরোনাম
 »  ডেভিড ক্যামেরনের পথে মেরও থেরেসা মে      »  নদী দূষণ প্রতিরোধে আমাদের স্বদিচ্ছাই যথেষ্ট"     »  ঠাকুরগাঁওয়ে কষ্টি পাথর নিয়ে আত্মগোপনে     »  গাইবান্ধায় বিপণী বিতানগুলোতে ঈদের বাজার জমে উঠতে শুরু করেছে     »  ২৩ দিন ধরে ছুটি ছাড়াই অনুপস্থিত শিবগঞ্জের স্বাস্থ্য কর্মকর্তা জাহাঙ্গীর      »  শিবগঞ্জেদু:স্থদের জন্য সোয়া ৬লাখ কেজি চাউল বরাদ্দ     »  প্রচন্ড তাপদাহ ও ইটভাটার বিষাক্ত ধোঁয়ায় ফ্রুটব্ররার আক্রমন; ধ্বংস হচ্ছে শিবগঞ্জর আম     »  ৫৪ লাখ টাকার ‘কুজা রাজার আমবাগান’টি মাত্র ৫৫ হাজার টাকায় নিলাম     »  সোনামসজিদে বিস্ফোরক মামলার আসামি গ্রেফতার     »  শিবগঞ্জে ৪দিন ধরে কলেজ ছাত্রী নিখোঁজ   



নেত্রকোনায় সেচ সংযোগে দুই কৃষকের বেলায় দুই নিয়ম; বিপাকে কৃষকরা
৪ মার্চ ২০১৯, ২০ ফাল্গুন ১৪২৫, ২৬ জমাদিউস সানি ১৪৪০



নেত্রকোনা প্রতিনিধি ঃ জেলার কেন্দুয়ায় দুই কৃষকের বেলায় দুই রকম নিয়মের ঘেরাকলে এক কৃষক সেচ সংযোগ পাননি। আবার যাকে বিদ্যুতের সেচ সংযোগ দেওয়া হয়েছে সেই কৃষক সেচ সংযোগ চালু করেননি। ফলে এ নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে এবং যিনি সেচ সংযোগ পাননি তার স্কীমের কৃষকরা সেচ নিয়ে পড়েছেন বিপাকে।

 সরজমিনে গিয়ে জানা গেছে, কেন্দুয়া উপজেলার গন্ডা ইউনিয়নের বৈশ্বপাট্টা গ্রামের কৃষক জাহাঙ্গীর আলম খান। তিনি ডিজেল চালিত ইঞ্জিন দিয়ে দীর্ঘদিন ধরে বোরো জমি চাষ করে আসছেন। গ্রামে বিদ্যুৎ আসায় ২০১৮সালের ২৫ অক্টোবর সেচে বিদ্যুৎ সংযোগের আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে তাকে সেচ লাইসেন্স দেওয়া হলেও সেচ সংযোগ দেওয়া হয়নি। সেচ সংযোগ দেওয়া হয়েছে তার পরে আবেদনকৃত একই গ্রামের কৃষক তোফাজ্জল হোসেনকে এবং তার সেচ ঘর তালাবদ্ধ।

 কৃষক জাহাঙ্গীর আলম খান জানান, এক দুষ্কৃতিকারী আমাকে বিদ্যুৎ সংযোগ না দেওয়ার জন্য উপজেলা সেচ কমিটি বরাবর আবেদন করে। আবেদনটি দ্রুত তদন্ত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা রহস্যজনক কারনে আমাকে বিদ্যুৎ সংযোগ না দিয়ে বোরিং নেই অথচ তোফাজ্জলকে বিদ্যুৎ সংযোগ দিয়ে দেন।  সেচ সংযোগ পেলেও তোফাজ্জল হোসেনের সেচ ঘর তালাবদ্ধ রয়েছে। সেচ ক্যাচমেন্টে ওই ব্যক্তির জমি রয়েছে মাত্র ৫৫শতাংশ। একই ব্যক্তি ১৩শত ফুট দুরে পার্শ্ববর্তী মরিচপুর গ্রামের সুজন মিয়ার বোরিং ভাড়া করে সেচ চালু করেছেন। জাহাঙ্গীর আলমের সেচ ক্যাচমেন্টে জমি রয়েছে ৬ একর।

 কৃষক তোফাজ্জল হোসেন পার্শ্ববর্তী মরিচপুর গ্রামের সুজন মিয়ার বোরিং ভাড়া করে সেচ চালুর বিষয় স্বীকার করলেও তার সেচ ঘর কেন তালাবদ্ধ তার কোন সদুত্তর দেননি।

 এ ব্যাপারে জানতে চাইলে কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রুহুল ইসলাম বলেন, তোফাজ্জল হোসেন আগে সেচ লাইসেন্স পাওয়ায় তাকেই আগে সেচ সংযোগ দেওয়া হয়েছে। ওই সেচের কাছেই জাহাঙ্গীর আলমের বোরিং থাকায় সেচ লাইসেন্স পেলেও তাকে সেচ সংযোগ দেওয়া হয়নি।

খলিলুর রহমান শেখ, নেত্রকোনা

দূর্গাপুরে এমপির ডিও লেটারেও কাজ হচ্ছে, বালু ব্যবসায়ীরা বেপরোয়া


এই নিউজ মোট   30936    বার পড়া হয়েছে


জনদূর্ভোগ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.