01:13pm  Saturday, 25 May 2019 || 
   
শিরোনাম
 »  ডেভিড ক্যামেরনের পথে মেরও থেরেসা মে      »  নদী দূষণ প্রতিরোধে আমাদের স্বদিচ্ছাই যথেষ্ট"     »  ঠাকুরগাঁওয়ে কষ্টি পাথর নিয়ে আত্মগোপনে     »  গাইবান্ধায় বিপণী বিতানগুলোতে ঈদের বাজার জমে উঠতে শুরু করেছে     »  ২৩ দিন ধরে ছুটি ছাড়াই অনুপস্থিত শিবগঞ্জের স্বাস্থ্য কর্মকর্তা জাহাঙ্গীর      »  শিবগঞ্জেদু:স্থদের জন্য সোয়া ৬লাখ কেজি চাউল বরাদ্দ     »  প্রচন্ড তাপদাহ ও ইটভাটার বিষাক্ত ধোঁয়ায় ফ্রুটব্ররার আক্রমন; ধ্বংস হচ্ছে শিবগঞ্জর আম     »  ৫৪ লাখ টাকার ‘কুজা রাজার আমবাগান’টি মাত্র ৫৫ হাজার টাকায় নিলাম     »  সোনামসজিদে বিস্ফোরক মামলার আসামি গ্রেফতার     »  শিবগঞ্জে ৪দিন ধরে কলেজ ছাত্রী নিখোঁজ   



গাইবান্ধা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে স্ত্রীর অধিকার ও সন্তানের পিতৃত্বের দাবি
৫ মার্চ ২০১৯, ২১ ফাল্গুন ১৪২৫, ২৭ জমাদিউস সানি ১৪৪০



গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার বাড়াইপাড়া গ্রামে প্রয়াত আবুল মিয়া সরকারের মেয়ে আমেনা বেগম স্বামী বাদশা মিয়ার কাছে স্ত্রীর অধিকার ও তার একমাত্র পুত্র সন্তানের পিতৃত্বের দাবি জানিয়েছে। মঙ্গলবার গাইবান্ধা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কাছে এ দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে আমেনা বেগম উলেখ করেন, ওই উপজেলার বৈরী হরিণমারি গ্রামের মৃত নিজাম উদ্দিনের ছেলে বাদশা মিয়া ১৯৯৪ সালে প্রথম স্ত্রীর কথা গোপন করে তাকে দ্বিতীয় বিয়ে করে। বিয়ের পর প্রথম সন্তান আলামিনের জন্মের ৬ মাস বয়সের সময় স্বামী বাদশা মিয়া চাকরি করার উদ্দেশ্যে সৌদি আরবে যায়। সৌদি আরবে যাওয়ার তিনমাস পর থেকেই স্বামী বাদশা মিয়া তার ও সন্তানের ভোরণ পোষণ বন্ধ করে দিয়ে তাদের সাথে সকল প্রকার যোগাযোগ ছিন্ন করে। ফলে সন্তানকে নিয়ে চরম বিপাকে পড়ে আমেনা বেগম।
এমতাবস্থায় অন্যের বাড়িতে গৃহপরিচারিকার কাজ করে আমেনা বেগম নিজের জীবনজীবিকা নির্বাহসহ সন্তান লালন পালন করতে থাকে। পরে সৌদি আরব থেকে চাকরি ছেড়ে দিয়ে বাদশা মিয়া পলাশবাড়ির নিজ বাড়িতে বসবাস শুরু করলে আমেনা বেগম স্ত্রীর অধিকার নিয়ে এবং সন্তানের পিতার স্বীকৃতির দাবিতে একাধিকবার তার বাড়িতে যায়। কিন্তু বাদশা মিয়া প্রথম স্ত্রীর প্ররোচনায় তাকে এবং তার সন্তান আলামিনকে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। সেসময় বাদশা মিয়া জানিয়ে দেয় যে অনেক আগেই তাকে তালাক দিয়েছে। অথচ তালাকের কোনো কাগজপত্র আমেনা বেগমের হস্তগত হয়নি।
সম্পূর্ণ বেআইনীভাবে সন্তানের পিতৃত্বকে অস্বীকার এবং স্ত্রীর অধিকার থেকে বি ত করে বাদশা মিয়া তাদেরকে সমাজে নানা লাঞ্ছনা-গঞ্জনার এবং চরম দুর্ভোগের মুখে ঠেলে দিয়েছে। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আমেনার ছেলে আলামিন মিয়া, বড় ভাই মো. মন্টু মিয়া, ভাতিজা মো. ওমর ফারুক, প্রতিবেশী মো. শফিউল আলম।


ফারুক হোসেন
গাইবান্ধা।

এই নিউজ মোট   960    বার পড়া হয়েছে


শিশু অধিকার



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.