05:06pm  Friday, 24 May 2019 || 
   
শিরোনাম
 »  না ফেরার দেশে চলে গেলেন সাংবাদিক শামীম রেজা !     »  ঠাকুরগাঁওয়ে গৃহবধু হত্যা মামলার ৩ আসামী আটক     »  সংবাদ সম্মেলন ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান     »  পলাশবাড়ীতে বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচী     »  ফুলছড়ির গজারিয়া ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট সভা     »  গাইবান্ধায় ‘সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসমূহের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভা     »  গাইবান্ধায় ক্রিকেট লীগ     »  গাইবান্ধায় জেলা প্রশাসনের ইফতার ও দোয়া মাহফিল     »  রংপুর সুগার মিলে শ্রমিক-কর্মচারীদের ‘ওভার টাইম’ কাজের ভাতা কর্তনের অভিযোগ     »  গোবিন্দগঞ্জে ধান কাটামাড়াই যন্ত্র কম্বাইন হারভেস্টার প্রদর্শনী ও কৃষক মাঠ দিবস   



সোনার বাংলা ট্রেনের পর আরও ৮ ট্রেনের টিকিট কাটতে লাগবে এনআইডি
৮ মার্চ ২০১৯, ২৪ ফাল্গুন ১৪২৫, ৩০ জমাদিউস সানি ১৪৪০



ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধ করতে নতুন পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। প্রাথমিকভাবে ঢাকা-চট্টগ্রামের বিরতিহীন আন্তঃনগর সোনার বাংলা ট্রেনের টিকিট কাটতে পরীক্ষামূলকভাবে জাতীয় পরিচয়পত্র বাধ্যতামূলক করা হয়। এই পদক্ষেপ সফল হওয়ার পর এবার আরও ৮টি আন্তঃনগর ট্রেনের টিকিট ক্রয়ে এনআইডি নাম্বার বাধ্যতামূলক করা হচ্ছে।

বাংলাদেশ রেলওয়ের এক বিজ্ঞপ্তিতে জানা গেছে, সুবর্ণ এক্সপ্রেস, মহানগর প্রভাতী/গোধূলী, তূর্ণা নিশীথা, পারাবত এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস এবং দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের টিকিট কাটতে জন্মনিবন্ধন/জাতীয় পরিচয়পত্র বাধ্যতামূলক করা হয়েছে। চলতি মাসের ২০ তারিখ থেকে এই পদ্ধতি কার্যকর হবে।

টিকিট ক্রয় করতে বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট, ই টিকিটিং ওয়েবসাইট, রেলওয়ে মোবাইল অ্যাপস ও স্টেশন কাউন্টারে এনআইডি/জন্ম নিবন্ধনসহ নাম রেজিস্টেশন করা যাবে। অপরের আইডি থেকে টিকিট ক্রয় করলে ভ্রমণের আগে স্টেশন থেকে মূল টিকিট সংগ্রহ করতে হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। ট্রেন ভ্রমণের সময় মূল টিকিট প্রদর্শন বাধ্যতামূলক। টিকিটের ছবি কিংবা মোবাইল ফোনের এসএমএস প্রদর্শন গ্রহনযোগ্য নয়।

অনলাইন টিকিটে কারও এনআইডি এবং মোবাইল নাম্বার ভেরিফাই করা থাকলে সেই অ্যাকাউন্টের তথ্য দিয়ে কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করা যাবে। অনলাইনে ক্রেতার মোবাইল নম্বরটিই পিএনআর নাম্বার হিসেবে ব্যবহৃত হয়। অনলাইনে ভেরিফায়েড যাত্রীরা এই পিএনআর নাম্বারটি বলে কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করতে পারবেন।

এই নিউজ মোট   6144    বার পড়া হয়েছে


ভ্রমণ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.