07:29pm  Saturday, 21 Sep 2019 || 
   
শিরোনাম



রাবিতে দুই দিনব্যাপী চিহ্নমেলা চিরায়তবাংলা
৯ মার্চ ২০১৯, ২৫ ফাল্গুন ১৪২৫, ১ রজব ১৪৪০



রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুরু হচ্ছে দুই দিনব্যাপী চিহ্নমেলা চিরায়তবাংলা। আগামী সোমবার থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলাভবনের সামনে এ মেলা শুরু হবে। আজ শনিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যায়ের ডিনস্ কমপ্লেক্সে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান চিহ্নপ্রধান ড. শহীদ ইকবাল। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা সাহিত্য বিষয়ক লিটল ম্যাগ ‘চিহ্ন’ চতুর্থবারের মতো এ মেলার আয়োজন করেছে।

সংবাদ সম্মেলনে ড. শহীদ ইকবাল বলেন, সকাল ১০টায় জাতীয় সংগীত ও শোভাযাত্রার মাধ্যমে মেলার উদ্বোধন করবেন ভারতের প্রখ্যাত কথাশিল্পী দেবেশ রায়। মেলায় ভারতের আরেক প্রখ্যাত লেখক প্রভাত চৌধুরী উপস্থিত থাকবেন। মেলায় বাংলাদেশের ৯৫টি এবং ভারতের ৩০টি বাংলা সাহিত্য বিষয়ক ছোট কাগজ, লেখক, পাঠক ও সম্পাদকরা অংশগ্রহণ নেবেন। পাশাপাশি অনুষ্ঠানে বিভিন্ন খ্যাতিমান লেখকরা সাহিত্যের বিভিন্ন বিষয়ে বক্তৃতা করবেন।

তিনি আরো বলেন, ‘মেলায় লেখক সরকার মাসুদকে সৃজনশীল ও হোসেন উদ্দীন হোসেনকে মননশীল লেখনির জন্য চিহ্ন পুরস্কার প্রদান করা হবে। এ ছাড়াও মেলায় অংশ নেওয়া দুই বাংলার ছোট কাগজগুলোর মধ্যে আটটি কাগজকে সম্মাননা প্রদান করা হবে।’

সংবাদ সম্মেলনে রাবির বাংলা বিভাগের শিক্ষক সাইদুল আম্বিয়া, খুলনা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক আবুল ফজল প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১১ সাল থেকে প্রতি তিন বছর অন্তর এ মেলার আয়োজন করে আসছে ছোট কাগজ চিহ্ন।
বন্দর উপজেলা শিল্পকলা একাডেমি’র প্রথম সভা অনুষ্ঠিত

এই নিউজ মোট   19068    বার পড়া হয়েছে


শিল্প-সহিত্য



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.