03:59pm  Monday, 25 Mar 2019 || 
   
শিরোনাম
 »  সেবা পেতে শুধু ৯৯৯-এ একটি কলই যথেষ্ট      »  বাংলাদেশকে তুচ্ছ করার আগে পরিসংখ্যানটা দেখা দরকার চির আফ্রিদির!     »  চ্যানেল আইতে ৭ম রং তুলিতে মুক্তিযুদ্ধ,‘ছোটকাকু’ সিরিজ এবারে সাভারে ও মুক্তিযুদ্ধের ছবি গেরিলা     »  ঢাকা জেলার তৎকালীন সহ-সভাপতির ওপর শ্রীপুরে সন্ত্রাসি হামলার প্রতিবাদ বিএমএসএফ      »  “ওয়াকফে মোহাম্মদীস ওয়াকফ এষ্টেট” এর সম্পত্তি উদ্ধারের দাবীতে দিনাজপুরে মানববন্ধন      »  খুলনা সিটির ১২ কাউন্সিলর আ'লীগে যোগ দিলেন     »  পা হারানো শিশু নিপা ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে     »  গোবিন্দগঞ্জে ট্রেনে কাটা পড়ে একজনের মৃত্যু     »  দুই হিন্দু কিশোরীকে ‘ধর্মান্তরিত করে’ বিয়ের, ব্যাখ্যা চাইলো ভারত     »  মার্কিন দূতাবাসে সতর্কতা জারি    



৫০০০ মাইল পাড়ি দিয়ে মানুষ বন্ধুটিকে দেখতে আসে পেঙ্গুইন
১০ মার্চ ২০১৯, ২৬ ফাল্গুন ১৪২৫, ২ রজব ১৪৪০



প্রবাস সংবাদ: পশু-পাখিরাও চিনে রাখে তার জীবন রক্ষাকারী মানুষকে। বর্তমানে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে সবচেয়ে আলোচিত হৃদয়ছোয়া ঘটনা হচ্ছে ৭১ বছরের বৃদ্ধের সাথে এক পেঙ্গুইনের বন্ধুত্বের ঘটনা। একটি পেঙ্গুইন প্রতি বছর ৫০০০ মাইল পথ পাড়ি দিয়ে তার জীবন রক্ষাকারী মানুষ বন্ধুর সাথে দেখা করতে আসে।

এমন ঘটনাটি ঘটেছে ব্রাজিলে। অবসরগ্রহণ করা রাজমিস্ত্রি এবং খণ্ডকালীন মাছ শিকারি জোয়াও পেরেইরা ডিসুজা ২০১১ সালে ব্রাজিলের একটি দ্বীপের সমুদ্র সৈকতে একটি মৃতপ্রায় পেঙ্গুইনের বাচ্চা ক্ষুধার্ত এবং তেলবর্জ্য জড়ানো অবস্থায় খুঁজে পান।

তারপর তিনি পেঙ্গুইনটিকে বাড়িতে এনে পরিচর্চা করে সুস্থ করে তোলেন। জোয়াও দক্ষিণ আমেরিকান মাজেল্লানিক জাতীয় পেঙ্গুইনটির নাম দেন ডিনডিম। এরপর তিনি পেঙ্গুইন ছানাটিকে আবার সাগরে ছেড়ে দেন।

জোয়াও কখনও ভাবেননি পেঙ্গুইনটি ফিরে আসবে। কিন্তু তার ধারণা ভুল প্রমাণ করে ডিনডিম কয়েকমাস পরেই আবার সেই দ্বীপে ফিরে এসে জোয়াও এর সাথে দেখা করে এবং তার বাড়িতে যায়!

এখন পেঙ্গুইনটি বছরের ৮ মাস তার বন্ধুর জোয়াওয়ের সাথে থাকে আর বাকি সময়টুকু সে আর্জেন্টিনা ও চিলির সমুদ্র উপকূলে নিজ জন্মস্থানে কাঁটায়।

ধারণা করা হচ্ছে পেঙ্গুইনটি প্রায় ৫০০০ মাইল পথ সাঁতার কেটে তার জীবন রক্ষাকারীর সাথে দেখা করতে আসে।

জোয়াও বলেন, ‘আমি পেঙ্গুইনটিকে আমার সন্তানের মত ভালোবাসি, পেঙ্গুইনটিও আমাকে ভালোবাসে। সবাই বলতো যে, সে আর কখনো ফিরে আসবে না কিন্তু গত চার বছর ধরে সে আমাকে দেখতে আসছে।’

মঈন উদ্দিন মোস্তফা, দাম্মাম, সৌদি আরব


এই নিউজ মোট   1512    বার পড়া হয়েছে


প্রবাস



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.