05:06pm  Friday, 24 May 2019 || 
   
শিরোনাম
 »  না ফেরার দেশে চলে গেলেন সাংবাদিক শামীম রেজা !     »  ঠাকুরগাঁওয়ে গৃহবধু হত্যা মামলার ৩ আসামী আটক     »  সংবাদ সম্মেলন ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান     »  পলাশবাড়ীতে বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচী     »  ফুলছড়ির গজারিয়া ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট সভা     »  গাইবান্ধায় ‘সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসমূহের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভা     »  গাইবান্ধায় ক্রিকেট লীগ     »  গাইবান্ধায় জেলা প্রশাসনের ইফতার ও দোয়া মাহফিল     »  রংপুর সুগার মিলে শ্রমিক-কর্মচারীদের ‘ওভার টাইম’ কাজের ভাতা কর্তনের অভিযোগ     »  গোবিন্দগঞ্জে ধান কাটামাড়াই যন্ত্র কম্বাইন হারভেস্টার প্রদর্শনী ও কৃষক মাঠ দিবস   



সুষমা স্বরাজ দেশের এমপি ও তরুণদের সঙ্গে সাক্ষাৎ করলেন
১১ মার্চ ২০১৯, ২৭ ফাল্গুন ১৪২৫, ৩ রজব ১৪৪০



সোমবার (১১ মার্চ) ভারতের রাজধানী নয়া দিল্লীর জওহরলাল নেহেরু ভবনে সুষমা স্বরাজের পক্ষ থেকে মধ্যাহ্নভোজের দাওয়াত দেওয়া হয় সফররত বাংলাদেশি এমপি ও তরুণ নেতাদের।

এর আগে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, বিকল্পধারাসহ বাংলাদেশের বিভিন্ন দলের ১৭ সংসদ সদস্য ও নেতাদের একটি প্রতিনিধি দল রবিবার (১০ মার্চ) ভারতের উদ্দেশে রওনা হন। ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে সাক্ষাতের জন্যই এমপি ও তরুণ নেতাদের দলের এই ভারত সফর। বাংলাদেশের তরুণ রাজনৈতিক এমপি ও তরুণ নেতাদের জন্য ভারতের 'থিংকট্যাঙ্ক অবজার্ভার রিসার্চ ফাউন্ডেশন' (ওআরএফ) এই সফরের আয়োজন করে।

সফররত দলটিতে আওয়ামী লীগের প্রতিনিধিরা হলেন উপ-দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, ছানোয়ার হোসেন, জুয়েল আরেং, ফাহমি গোলন্দাজ বাবেল, নাহিম রাজ্জাক, নাঈমুর রহমান দুর্জয়, রাজী মোহাম্মদ ফখরুল, সাবেক সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়, দলের নেতা সূফি ফারুক, উম্মে রাজিয়া। বিএনপির পক্ষ থেকে আছেন সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও সহ-আন্তর্জাতিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ। দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এই তথ্য জানান। জাতীয় পার্টির প্রতিনিধি দলে আছেন সংসদ সদস্য পীর ফজলুর রহমান ও সাবেক সংসদ সদস্য ইয়াহিয়া চৌধুরী। বিকল্পধারার পক্ষে যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য মাহী বি চৌধুরী ও স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী (নিক্সন চৌধুরী) এখন ভারতে। এ ছাড়া প্রতিনিধি দলে আছেন বাংলাদেশ তরিকত ফেডারেশনের যুগ্ম মহাসচিব সৈয়দ তৈয়বুল বাশার মাইজমাণ্ডারী।

বাংলাদেশি এমপি ও তরুণ নেতাদের প্রতিনিধি দলটির এই ভারত সফর শেষ হবে আগামী ১৬ মার্চ। সোমবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তার বাসভবনে বাংলাদেশের প্রতিনিধি দলের বৈঠকের পর সুষমা স্বরাজের আমন্ত্রণে ভোজসভায় অংশ নেন তারা। বিকাল ৪টায় ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির ফরেন উইংয়ের সঙ্গে ঘণ্টাব্যাপী আলোচনা হবে এই প্রতিনিধি দলটির।

এরপর মঙ্গলবার (১২ মার্চ) সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ভারতের রাষ্ট্রপতির বাসভবনে তার সঙ্গে দেখা করবে প্রতিনিধি দল। দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত সংসদ ঘোরা আর রাজ্যসভার প্রধান ও লোকসভার স্পিকারের সঙ্গে সাক্ষাতের কথা আছে তাদের। এদিন মধ্যাহ্নভোজের পর থিংকট্যাংক বিবেকানন্দ ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে দেখা করবেন তারা। বিকাল ৫টা থেকে ৬টা ভারতীয় কংগ্রেস পার্টির বিদেশ বিষয়ক কমিটির সঙ্গে বৈঠকে বসবে দলটি। পরে আগ্রার বিখ্যাত পর্যটন স্থাপত্য তাজমহলে ১৩ মার্চ বেড়াতে যাবেন প্রতিনিধি দলের সদস্যরা। ১৪ মার্চ দুপুরে তারা মুম্বাই স্টক এক্সচেঞ্জ দেখবেন। এইদিন বিকালে অবজারভার রিসার্চ ফাউন্ডেশনের একটি সম্মেলনে অংশগ্রহণের পরিকল্পনা আছে তাদের।

সম্প্রতি চালু হওয়া চলচ্চিত্র বিষয়ক জাদুঘর ‘ন্যাশনাল মিউজিয়াম অব ইন্ডিয়ান সিনেমা’ দেখতে ১৫ মার্চ বিকালে যাবেন বাংলাদেশের এমপি ও তরুণ নেতারা। সেখানে চলচ্চিত্রকার শ্যাম বেনেগালের সঙ্গে সাক্ষাৎ হবে তাদের। বিকালে মহরাষ্ট্রের গর্ভনরের সঙ্গে বৈঠকে বসবেন তারা। সন্ধ্যার দিকে গেটওয়ে অব ইন্ডিয়া ঘুরে দেখবে দলটি। পরদিন ১৬ মার্চ মুম্বাই থেকে ঢাকার উদ্দেশে রওনা দেবেন সবাই।

এই নিউজ মোট   20244    বার পড়া হয়েছে


প্রবাস



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.