06:24pm  Friday, 24 May 2019 || 
   
শিরোনাম
 »  না ফেরার দেশে চলে গেলেন সাংবাদিক শামীম রেজা !     »  ঠাকুরগাঁওয়ে গৃহবধু হত্যা মামলার ৩ আসামী আটক     »  সংবাদ সম্মেলন ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান     »  পলাশবাড়ীতে বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচী     »  ফুলছড়ির গজারিয়া ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট সভা     »  গাইবান্ধায় ‘সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসমূহের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভা     »  গাইবান্ধায় ক্রিকেট লীগ     »  গাইবান্ধায় জেলা প্রশাসনের ইফতার ও দোয়া মাহফিল     »  রংপুর সুগার মিলে শ্রমিক-কর্মচারীদের ‘ওভার টাইম’ কাজের ভাতা কর্তনের অভিযোগ     »  গোবিন্দগঞ্জে ধান কাটামাড়াই যন্ত্র কম্বাইন হারভেস্টার প্রদর্শনী ও কৃষক মাঠ দিবস   



স্কুলশিক্ষিকা থেকে ভাইস চেয়ারম্যান নির্বাচিত
১১ মার্চ ২০১৯, ২৭ ফাল্গুন ১৪২৫, ৩ রজব ১৪৪০



সেলিনা বেগম উপজেলার গড়াডোবা আবদুল হামিদ উচ্চবিদ্যালয় অ্যান্ড কলেজের একজন সহকারী শিক্ষক। নেত্রকোনার কেন্দুয়া উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস পদে নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে প্রায় ৩১ হাজার ভোট বেশি বিজয়ী হয়েছেন সেলিনা বেগম।  শিক্ষকতার পাশাপাশি তিনি স্থানীয় আওয়ামী লীগের রাজনীতিসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকা-ের সঙ্গেও জড়িত রয়েছেন।

তবে এ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. নূরুল ইসলাম ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় শুধু ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন হয়েছে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে সেলিনা বেগম ‘ফুটবল’ প্রতীক নিয়ে ৪৯ হাজার ১৭২ ভোট বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী মিনা আক্তার ‘কলসি’ প্রতীকে পেয়েছেন ১৮ হাজার ২২৮ ভোট। অর্থাৎ  সেলিনা নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ৩০ হাজার ৯৪৪ ভোট বেশি পেয়ে বিজয়ী হন। অপর প্রার্থী সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা রোজী ‘হাঁস’ প্রতীক নিয়ে পেয়েছেন ১৭ হাজার ৪০৩ ভোট।

নবনির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা বেগম উপজেলার সান্দিকোনা ইউনিয়নের খিদিরপুর গ্রামের নূরুল ইসলামের মেয়ে। তাঁর স্বামী আঞ্জু আহমেদ একজন ব্যবসায়ী। সেলিনা গড়াডোবা ইউনিয়নের গড়াডোবা আবদুল হামিদ উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত। তিনি উপজেলার শতবর্ষী বিদ্যাপীঠ সান্দিকোনা স্কুল অ্যান্ড কলেজে পড়ার সময় থেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন। বর্তমানে তিনি উপজেলা যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক।

শিক্ষকতার পাশাপাশি তিনি এলাকার বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডেও জড়িত রয়েছেন। এ ছাড়া এলাকার মানুষের মধ্যে আত্মনির্ভরশীলতা ও সচেতনতা বৃদ্ধি, নারীদের অধিকার ও সুশাসন প্রতিষ্ঠা ও বাল্যবিবাহ রোধসহ অব্যাহতভাবে সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কাজও চালিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধুর আদর্শকে অন্তরে লালন ও ধারণ করে আসা বিজয়ী সেলিনা বেগমের স্বপ্ন ‘এলাকার মানুষের জন্য ভালো কিছু করার।

উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ও নারীনেত্রী কল্যাণী হাসান বলেন, বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী সেলিনা বেগম নারীর ক্ষমতায়ন ও নারীদের অধিকার রক্ষার পাশাপাশি মানুষের ভালোবাসাকে মূল্য দিয়ে সর্বদা জনকল্যাণে কাজ করবে এটাই প্রত্যাশা।

গড়াডোবা আবদুল হামিদ উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক মো. কামরুজ্জামান ভূঁইয়া বলেন, আমার শিক্ষাপ্রতিষ্ঠানের একজন শিক্ষক উপজেলা পরিষদের নির্বাচনে বিপুল ভোটে ভাইস চেয়ারমান পদে নির্বাচিত হয়েছেন-এটা আমাদের জন্য অত্যন্ত গর্বের। আশা করি তিনি মানুষের কল্যাণে কাজ করবেন। সেইসঙ্গে উপজেলার সার্বিক উন্নয়নে ভূমিকা রাখার পাশাপাশি শিক্ষার গুণগত মানোন্নয়নকে সবচেয়ে বেশি অগ্রাধিকার দেবেন।


এই নিউজ মোট   6720    বার পড়া হয়েছে


সফলতার গল্প



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.