04:23pm  Monday, 25 Mar 2019 || 
   
শিরোনাম
 »  সেবা পেতে শুধু ৯৯৯-এ একটি কলই যথেষ্ট      »  বাংলাদেশকে তুচ্ছ করার আগে পরিসংখ্যানটা দেখা দরকার চির আফ্রিদির!     »  চ্যানেল আইতে ৭ম রং তুলিতে মুক্তিযুদ্ধ,‘ছোটকাকু’ সিরিজ এবারে সাভারে ও মুক্তিযুদ্ধের ছবি গেরিলা     »  ঢাকা জেলার তৎকালীন সহ-সভাপতির ওপর শ্রীপুরে সন্ত্রাসি হামলার প্রতিবাদ বিএমএসএফ      »  “ওয়াকফে মোহাম্মদীস ওয়াকফ এষ্টেট” এর সম্পত্তি উদ্ধারের দাবীতে দিনাজপুরে মানববন্ধন      »  খুলনা সিটির ১২ কাউন্সিলর আ'লীগে যোগ দিলেন     »  পা হারানো শিশু নিপা ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে     »  গোবিন্দগঞ্জে ট্রেনে কাটা পড়ে একজনের মৃত্যু     »  দুই হিন্দু কিশোরীকে ‘ধর্মান্তরিত করে’ বিয়ের, ব্যাখ্যা চাইলো ভারত     »  মার্কিন দূতাবাসে সতর্কতা জারি    



১৪ বছর পর গানে ফিরলেন তানি লায়লা
১২ মার্চ ২০১৯, ২৮ ফাল্গুন ১৪২৫, ৪ রজব ১৪৪০



রুনা লায়লা। উপমহাদেশের অন্যতম জনপ্রিয় শিল্পী তিনি। তার মেয়ে তানি লায়লা। নামটি তেমন পরিচিত না হলেও মায়ের মতো গান করেন তিনি। ছোট বেলা থেকেই গাইতেন গান। গান প্রকাশিতও হয়েছে। ১৪ বছর আগে সর্বশেষ গান প্রকাশিত হয়েছে তার। তবে নিয়মিত হতে পারেননি। বিয়ের পর স্বামী সন্তান নিয়েই ব্যস্ত হয়ে পড়েছেন।

তবে সম্প্রতি আবারও গানে ফিরলেন রুনা লায়লাকন্যা। মায়ের করা সুরেই একটি গানে কণ্ঠ দিলেন তানি। কিছুদিন আগে যুক্তরাজ্য প্রবাসি পাঞ্জাবি সংগীত পরিচালক রাজা কাশেফের স্টুডিওতে গানটিতে দিয়েছেন তিনি। গানে কণ্ঠ দেয়ার সময় মা রুনা লায়লাও সেখানে উপস্থিত ছিলেন।

মেয়ের কণ্ঠে মুগ্ধতা প্রকাশ করেছেন রুনা লায়লা। তানির নতুন গানটি নিয়ে এ শিল্পী বলেন, আমার মেয়ে আমার সুর করা গান গাচ্ছে এটা অবশ্যই আমার জন্য আনন্দের। অনেক দিন ধরেই গান প্রকাশে তানি। তবে নতুন গানে ওর কণ্ঠ শুনে আমিও অবাক হয়েছি। দারুন গেয়েছি সে। মা হিসেবে নয়। একজন শ্রোতা হিসেবে বলছি এটি। গানটি অন্য শ্রোতাদেরও ভালো লাগবে বলে আমার বিশ্বাস।

গানে ৫০ বছরেরও বেশি সময়ের ক্যারিয়ার রুনা লায়লার। গান গাওয়ার পাশাপাশি গত বছর সুরকার হিসেবে আত্মপ্রকাশ ঘটে তার। এবার তানি গাওয়া যে গানটির সুর করেছেন সে গানটির শিরোনাম ‘আমি কেন তোমারই হয়ে গেছি’। গানের কথা লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার আর সংগীতায়োজন করেছেন রাজা কাশেফ।

উল্লেখ্য, তানি লায়লা যুক্তরাজ্যে দুই সন্তান ও স্বামী নিয়ে বসবসা করছেন। নিজে গানে নিয়মিত না থাকলেও তার সন্তান জাইন ও অ্যারনকে বাংলা গানের তালিম দিয়ে বড় করছেন। কিছুদিন আগে  লন্ডনে বেড়ে ওঠা দুই সন্তানের গাওয়া দেশাত্মবোধক গানও প্রকাশ হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে সেই  গানের সিডি তুলে দিয়েছিলেন নানি রুনা লায়লা ।
এই নিউজ মোট   696    বার পড়া হয়েছে


সংগীত



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.