01:35pm  Saturday, 25 May 2019 || 
   
শিরোনাম
 »  ডেভিড ক্যামেরনের পথে মেরও থেরেসা মে      »  নদী দূষণ প্রতিরোধে আমাদের স্বদিচ্ছাই যথেষ্ট"     »  ঠাকুরগাঁওয়ে কষ্টি পাথর নিয়ে আত্মগোপনে     »  গাইবান্ধায় বিপণী বিতানগুলোতে ঈদের বাজার জমে উঠতে শুরু করেছে     »  ২৩ দিন ধরে ছুটি ছাড়াই অনুপস্থিত শিবগঞ্জের স্বাস্থ্য কর্মকর্তা জাহাঙ্গীর      »  শিবগঞ্জেদু:স্থদের জন্য সোয়া ৬লাখ কেজি চাউল বরাদ্দ     »  প্রচন্ড তাপদাহ ও ইটভাটার বিষাক্ত ধোঁয়ায় ফ্রুটব্ররার আক্রমন; ধ্বংস হচ্ছে শিবগঞ্জর আম     »  ৫৪ লাখ টাকার ‘কুজা রাজার আমবাগান’টি মাত্র ৫৫ হাজার টাকায় নিলাম     »  সোনামসজিদে বিস্ফোরক মামলার আসামি গ্রেফতার     »  শিবগঞ্জে ৪দিন ধরে কলেজ ছাত্রী নিখোঁজ   



অপহরণের ২২ ঘন্টা পর আইনশৃঙ্খলা বাহিনীর কৌশলী ভূমিকায় উদ্ধার হলো কিশোর রিয়াদ
১২ মার্চ ২০১৯, ২৮ ফাল্গুন ১৪২৫, ৪ রজব ১৪৪০



সিলেট ব্যুরো : অপহরণের ২২ ঘন্টা পর আইনশৃঙ্খলা বাহিনীর কৌশলী তৎপরতায় উদ্ধার হলো ১৬ বছরের কিশোর আক্তারুজ্জামান রিয়াদ। উদ্ধারের সময় আইনশৃঙ্খলা বাহিনীর ফাঁদে ধরা পড়ে অপহরণকারীরাও। এ ঘটনায় বিয়ানীবাজার উপজেলা ও আশপাশের এলাকাগুলোতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ঘটনাটি ঘটেছে প্রবাসী অধ্যুষিত এলাকা সিলেটের বিয়ানীবাজার উপজেলায়।

এ ঘটনায় গতকাল মঙ্গলবার বেলা ১টায় সিলেট পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা) ও মিডিয়া অফিসার মোঃ মাহবুবুল আলম বলেন, গত ১০ মার্চ রোববার বিকাল অনুমান সোয়া ৫টায় বিয়ানীবাজার উপজেলার দাসগ্রামের মৃত রুহুল আমিনের পুত্র আক্তারুজ্জামান রিয়াদকে পৌরসভার ব্যস্ততম এলাকা জামান প্লাজার সামনে হতে অপহরণ করা হয়।

এ সময় অপহরণকারীরা মোবাইলফোনে আক্তারুজ্জামান রিয়াদের স্বজনদের কাছে মুক্তিপণ হিসেবে ৪০ হাজার টাকা দাবি করে এবং তাদের কথা মতো মুক্তিপণ না দিলে তাকে খুন করার হুমকি দেয়। এতে পরিবারের লোকজন কান্নায় ভেঙ্গে পড়েন এবং আইনশৃঙ্খলা বাহিনীকে ঘটনাটি অবহিত করেন। অপহরণকারীরা হলেন- বিয়ানীবাজার উপজেলার কাকরদিয়া গ্রামের ফখরুল ইসলামের পুত্র আব্দুস শহিদ (২০), জকিগঞ্জ উপজেলার লামারগ্রাম এলাকার আব্দুর রউফের পুত্র রমজান আলী (২৮), বিয়ানীবাজার উপজেলার নিদনপুর গ্রামের ফখরুল ইসলামের পুত্র রেদওয়ান আহমদ (১৯) সহ অজ্ঞাতনামা আরও দুই ব্যক্তি।

জানা যায়, অপহরণকারীরা প্রথমে মুক্তিপণ আদায়ের লক্ষ্যে ভিকটিমকে রমজান আলীর ভাড়াটিয়া বাসায় নিয়ে যায়। সেখানে কিছুক্ষণ অবস্থান করার পর বিয়ানীবাজার উপজেলার একটি টিলায় গাছ দেখানোর কথা বলে গহীন জঙ্গলে নিয়ে যায়। এরপর রশি দিয়ে গাছের সাথে হাত-পা ও মুখ বেঁধে রাখে। মুক্তিপণের ৪০ হাজার টাকা কথা মতো না দিলে ঐ জঙ্গলের মধ্যেই খুন করা হবে এভাবেই রিয়াদের স্বজনদেরকে মুঠোফোনে জানানো হয়। তাৎক্ষনিক স্বজনরা কানাইঘাট থানা পুলিশকে অবগত করেন।

ঘটনাটি জানার পর বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ অবনী শংকর কর ভিকটিমকে উদ্ধারের জন্য ফোর্স নিয়ে অভিযানে নামেন এবং তিনি সার্বক্ষণিক সিলেট জেলা পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান, পিপিএম ও জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়ের নির্দেশনা অনুসরণ করে তৎপরতা চালান।

আইনশৃঙ্খলা বাহিনী তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে ভিকটিমকে উদ্ধার ও অপহরণকারীদের ধরার জন্য ফাঁদ পাতে। এক পর্যায়ে  গত সোমবার বিকেল ৩টায় ভিকটিম আক্তারুজ্জামান রিয়াদকে উদ্ধার করে। এ সময় অপহরণকারীদেরকেও ধরতে সক্ষম হয় আইনশৃঙ্খলা বাহিনী। পরবর্তীতে এ ঘটনায় ভিকটিমের ভাই আহসান উজ্জামান নারী ও শিশু নির্যাতন দমন আইনে বিয়ানীবাজার থানায় একটি মামলা দায়ের করেন, যার নং-০৯ (১১/০৩/২০১৯ইং)।



কাওছার আহমদ
সিলেট ব্যুরো

এই নিউজ মোট   2544    বার পড়া হয়েছে


আইন-আদালত



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.