01:05pm  Friday, 22 Mar 2019 || 
   
শিরোনাম



নেত্রকোনায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড, শ্বাশুড়ী খালাস
১৩ মার্চ ২০১৯, ২৯ ফাল্গুন ১৪২৫, ৫ রজব ১৪৪০



নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনার পূর্বধলায় স্ত্রী লাভলী আক্তারকে হত্যার দায়ে পাষন্ড স্বামী (পলাতক) ফারুক মিয়াকে মৃত্যুদন্ড এবং মামলার অপর আসামী শ্বাশুড়ী মাজেদা বেগমকে বে-কসুর খালাসের আদেশ দিয়েছেন নেত্রকোনা জেলা ও দায়রা জজ আদালত। জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা বুধবার দুপুরে প্রধান আসামীর অনুপস্তিতিতে এ রায় প্রদান করেন।  মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী ফারুক মিয়া নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার আগিয়া ইউনিয়নের দক্ষিণ কালডোয়ার গ্রামের মৃত তোফাজ্জল হোসেনের ছেলে।


আদালত সূত্রে মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, বিয়ের কয়েক মাসের পার হতে না হতেই পারিবারিক কলহের জের ধরে বিগত ২০০৯ সালের ১ সেপ্টেম্বর ভোর রাতে ফারুক মিয়া তার স্ত্রী লাভলী আক্তারকে শ্বাসরোধ করে হত্যা করে। রাতেই লাশ ঘরের আড়ায় ঝুলিয়ে রেখে ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করতে লাভলী আত্মহত্যা করেছে বলে অপ-প্রচার চালায়। পরদিন সকালে খবর পেয়ে লাভলীর বাবা জয়নাল আবেদীন পুলিশ নিয়ে লাশ উদ্ধার করে। এ ব্যাপারে নিহত লাভলীর বাবা জয়নাল আবেদীন বাদী হয়ে ২ সেপ্টেম্বর জামাতা ফারুক ও তার মা মাজেদা বেগমসহ মোট ৫ জনকে আসামী করে পূর্বধলা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০১২ সনের ৩১ জুলাই আসামী ফারুক মিয়া ও তার মা মাজেদার বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে।

বিজ্ঞ বিচারক ৯ জন সাক্ষীর স্বাক্ষ্য গ্রহণান্তে আসামী ফারুকের বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণীত হওয়ায় তাকে মৃত্যুদন্ড এবং অপর আসামী মাজেদা বেগমের বিরুদ্ধে অপরাধ প্রমাণীত না হওয়ায় তাকে বে-কসুর খালাস দেয়া হয়।


খলিলুর রহমান শেখ
নেত্রকোনা

এই নিউজ মোট   396    বার পড়া হয়েছে


আইন-আদালত



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.