01:07pm  Saturday, 25 May 2019 || 
   
শিরোনাম
 »  ডেভিড ক্যামেরনের পথে মেরও থেরেসা মে      »  নদী দূষণ প্রতিরোধে আমাদের স্বদিচ্ছাই যথেষ্ট"     »  ঠাকুরগাঁওয়ে কষ্টি পাথর নিয়ে আত্মগোপনে     »  গাইবান্ধায় বিপণী বিতানগুলোতে ঈদের বাজার জমে উঠতে শুরু করেছে     »  ২৩ দিন ধরে ছুটি ছাড়াই অনুপস্থিত শিবগঞ্জের স্বাস্থ্য কর্মকর্তা জাহাঙ্গীর      »  শিবগঞ্জেদু:স্থদের জন্য সোয়া ৬লাখ কেজি চাউল বরাদ্দ     »  প্রচন্ড তাপদাহ ও ইটভাটার বিষাক্ত ধোঁয়ায় ফ্রুটব্ররার আক্রমন; ধ্বংস হচ্ছে শিবগঞ্জর আম     »  ৫৪ লাখ টাকার ‘কুজা রাজার আমবাগান’টি মাত্র ৫৫ হাজার টাকায় নিলাম     »  সোনামসজিদে বিস্ফোরক মামলার আসামি গ্রেফতার     »  শিবগঞ্জে ৪দিন ধরে কলেজ ছাত্রী নিখোঁজ   



দ্বিতীয়বারের মত ১৪৯ ভোটের ব্যবধানে হারলেন থেরেসা মে
১৩ মার্চ ২০১৯, ২৯ ফাল্গুন ১৪২৫, ৫ রজব ১৪৪০



ফের হারলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে দীর্ঘ দেন-দরবার করে জোট থেকে বেরিয়ে যাওয়ার যে খসড়া চুক্তি চূড়ান্ত করেছিলেন মে, সেটি মঙ্গলবার ব্রিটিশ পার্লামেন্টের ভোটাভুটিতে ৩৯১-২৪২ ভোটে দ্বিতীয় বারের মত প্রত্যাখ্যাত হয়েছে। খবর বিবিসির।

মঙ্গলবার ব্রিটিশ পার্লামেন্টে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা থেকে অনুষ্ঠিত ভোটাভুটিতে ৩৯১ জন আইনপ্রণেতা চুক্তিটির বিপক্ষে ভোট দিয়েছেন। আর পক্ষে ভোট দিয়েছেন ২৪২ জন। অর্থাৎ ১৪৯ ভোটের বিশাল ব্যবধানে হেরে গেছে মে'র খসড়া চুক্তি।

এর আগে গত ১৬ জানুয়ারি প্রথমবারের মত ভোটাভুটিতেও ভেস্তে যায় মে’র ব্রেক্সিট পরিকল্পনা। দ্বিতীয়বার হারার ফলে ব্রেক্সিট নিয়ে ফের অনিশ্চয়তার মুখে পরলো মে।

অবশ্য প্রথমবারের থেকে গতকাল বেশি ভোট পেয়েছিলেন মে।

গতকাল ভোটে হারার পর প্রধানমন্ত্রী মে বলছেন, কোন চুক্তি ছাড়াই যুক্তরাজ্যের ইইউ থেকে বেরিয়ে আসা উচিত কি-না এবং সেটিও না হলে ব্রেক্সিট বিলম্বিত করা উচিত কি-না। তার ওপর এখন এমপিরা আরেকটি ভোট দেবেন।

তবে লেবার পার্টি নেতা জেরেমি করবিন বলছেন প্রধানমন্ত্রীর এখন উচিত সাধারণ নির্বাচন ঘোষণা করা।
এই নিউজ মোট   600    বার পড়া হয়েছে


আন্তর্জাতিক



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.