07:58am  Tuesday, 19 Mar 2019 || 
   
শিরোনাম
 »  নিউজিল্যান্ডে বাংলাদেশিদের ভ্রমণে সতর্কবার্তা জারি     »  ডা. রাজন’র মরদেহে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি     »  ডিএসইসির ফ্রি মেডিকেল ক্যাম্পে রক্তের নমুনা সংগ্রহ     »  সন্ত্রাসবাদের অভিযোগে চীনে এ পর্যন্ত ১৩ হাজার মুসলিম গ্রেফতার     »  শিবগঞ্জে খালের পানিতে ভাসছে নবজাতকের মরদেহ     »  শিবগঞ্জে প্রিজাইডিং, সহকারী ও পোলিং এজেন্টদের প্রশিক্ষণ শুরু     »  উপজেলা নির্বাচন গাইবান্ধার ৫টি উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে, ভোটারের উপস্থিতি কম     »  ওয়ালটন বিশ্বমানের পণ্য তৈরি করে: এনবিআর চেয়ারম্যান     »  দ্বিতীয় ধাপে ভোটারের উপস্থিতি বেশি ছিল     »  মুক্তিযুদ্ধভিত্তিক একটি নতুন ছবিতে বন্যা মির্জা   



ভোলাহাটে প্রাথমিক সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতনের দাবিতে মানববন্ধন
১৪ মার্চ ২০১৯, ৩০ ফাল্গুন ১৪২৫, ৬ রজব ১৪৪০



ভোলাহাট প্রতিনিধিঃ প্রধান শিক্ষকদের পরে জাতীয় কাঠামোর ১১তম গ্রেডে বেতন ভাতার দাবি জানিয়েছেন প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা।  এ দাবিতে সোমবার (১৪ মার্চ) বিকাল ৫ টায় ভোলাহাট উপজেলা পরিষদের সামনে প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন কর্মসূচিতে সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষকদের পরে ১১তম গ্রেডে যৌক্তিকতা তুলে ধরেন শিক্ষক নেতারা। মানববন্ধনে শিক্ষকরা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের প্রতিশ্রুতি দেন। তারই ধারাবাহিকতায় বর্তমান সরকারের মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন ও বিভিন্ন অনুষ্ঠানে সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষকদের পরের গ্রেড তথা ১১তম গ্রেডে বেতন দেওয়ার কথা বলেছিলেন।

কিন্তু হঠাৎ করে কর্তৃপক্ষ নতুন করে সহকারী প্রধান শিক্ষকদের পদ সৃষ্টি করে তাদের ১১তম এবং সহকারী শিক্ষকদের ১২তম গ্রেডে বেতনের প্রস্তাবনা নীতিগত ভাবে চূড়ান্ত করেছেন। এর ফলে বেতন বৈষম্য দুর করার দাবিতে সহকারী শিক্ষকদের আন্দোলনের উদ্দেশ্য পূরণ না হয়ে তা চিরস্থায়ী হতে যাচ্ছে। মানববন্ধন, মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন এবং নির্বাচন পূর্ববর্তী প্রতিশ্রুতি পূরণে প্রধান শিক্ষকদের ঠিক পরের ধাপে ১১তম গ্রেডে সহকারী শিক্ষকদের বেতন দেয়ার দাবি জানাচ্ছি।

এ সময় ভোলাহাট উপজেলা প্রথমিক সহকারি শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন, মোঃ সেলিম রেজা, বাবর আলী, তোফায়েল আহম্মেদ, মোসাঃ রিজিয়া পারভিন, মোসাঃ সুরাইয়া, মোসাঃ নুসরাত, বারিউল ইসলাম, মুক্তারুল ইসলাম, মোঃ আরিফুল ও বকুলসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রথমিক সহকারি শিক্ষকগণ।

গোলাম কবির- ভোলাহাট, চাঁপাইনবাবগঞ্জ

এই নিউজ মোট   2964    বার পড়া হয়েছে


জাতীয়



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.