02:13pm  Monday, 22 Apr 2019 || 
   
শিরোনাম



পোষা কুকুর বাঘের হাত থেকে দম্পতিকে বাঁচালো!
৩০ মার্চ ২০১৯, ১৬ চৈত্র ১৪২৫, ২২ রজব ১৪৪০



বেলা গড়িয়ে গেলেও বাড়িতে ফেরেনি পোষা গরুটি। তাই তাকে খুঁজতে জঙ্গলে ঢুকে যান এক দম্পতি। তাদের ধারণাই ছিল সেখানে মুখোমুখি হবেন হিংস্র বাঘের। আর উদ্ধার করতে এগিয়ে আসবে তাদেরই পোষা কুকুর।

সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশের কানহার ন্যাশনাল পার্ক সংলগ্ন জঙ্গল এলাকায়। জানা গেছে, বৃহস্পতিবার বিকালে হারানো গরু খুঁজতে জঙ্গলে ঢোকেন জঙ্গল লাগোয়া গ্রামের বাসিন্দা কুঞ্জিরাম ও তার স্ত্রী ফুলবতী। সঙ্গে ছিল তাদের পোষা কুকুরটাও।

জঙ্গলে ঢোকার কিছুক্ষণ পরেই ওই দম্পতি দেখতে পান তাদের হারানো গরুটাকে মেরে তার পাশেই দাঁড়িয়ে আছে দুইটি বাঘ। কুঞ্জিরাম ও ফুলবতীকে দেখে বাঘ দুটি তাদের উপর ঝাঁপিয়ে পড়ে। মুহুর্তের মধ্যে মনিব ও তার স্ত্রীকে বাঁচাতে তাদের মাঝখানে লাফিয়ে এসে পড়ে ওই দম্পতির পোষা কুকুরটি।

বারবার বাঘদের দিকে তেড়ে গিয়ে প্রচণ্ড জোরে চিৎকার করতে থাকে সে।কিছুটা থতমত খেয়ে যেন থমকে যায় বাঘদুটো।

যতক্ষণ না কুঞ্জিরাম ও ফুলবতী বাঘদের কাছ থেকে নিরাপদ দুরত্বে পালাতে পারছিল ততক্ষণ পর্যন্ত কুকুরটি একটু পর পর বাঘ দুটির সামনে গিয়ে চিৎকার করছিল। মালিক ও তার স্ত্রী পালালে কিছুক্ষণ পরে তাদের সঙ্গে যোগ দেয় সেই কুকুরটিও।

বাঘের আঘাতে আহত কুঞ্জিরামকে এরই মধ্যে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে তার চোয়ালে কয়েকটা সেলাই দিতে হয়েছে।

জানা গেছে, ন্যাশনাল পার্ক আশপাশে থাকা গ্রামের মানুষ মাঝেমধ্যেই জঙ্গলের প্রাণির আক্রমণের শিকার হয়। কখনও কখনও প্রাণহানির ঘটনাও ঘটে। এবারও হয়তো এমন কিছুই ঘটতো। কিন্তু পোষা কুকুরটি থাকার কারণে প্রাণে বেঁচে যান ওই দম্পতি। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, ইন্ডিয়ান এক্সপ্রেস


এই নিউজ মোট   588    বার পড়া হয়েছে


ভিন্ন খবর



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.