03:04pm  Monday, 22 Apr 2019 || 
   
শিরোনাম



সিনেমা হলগুলো বন্ধের ঘোষণা প্রত্যাহার হল মালিকদের
২ এপ্রিল ২০১৯, ১৯ চৈত্র ১৪২৫, ২৫ রজব ১৪৪০



মঙ্গলবার (২ এপ্রিল) বিকালে সচিবালয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সচিবালয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে বৈঠকে চলচ্চিত্র প্রদর্শক সমিতির সদস্যরা।

আগামী ১২ এপ্রিল থেকে দেশের সিনেমা হলগুলো বন্ধের ঘোষণা প্রত্যাহার করেছে হল মালিকদের সংগঠন চলচ্চিত্র প্রদর্শক সমিতি। বৈঠকের পর চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ এবং প্রধান উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস এই সিদ্ধান্ত জানান। তিনি বলেন, 'দেশের চলচ্চিত্র বাঁচাতে হলে সিনেমা হল বাঁচাতে হবে'।

এর আগে বৈঠকে তথ্যমন্ত্রী বলেন, 'সিনেমা হলই যদি বন্ধ হয়ে যায়, তাহলে সিনেমা দেখানো হবে কোথায়! সে কারণে দেশের চলচ্চিত্র বাঁচাতে হলে সিনেমা হল বাঁচাতে হবে। একসময় সপ্তাহে দুইটির বেশি সিনেমাও মুক্তি পেতো। এখন তা হয় না'।

হল মালিকদের দাবি প্রসঙ্গে তিনি বলেন, 'হল মালিকেরা বিদ্যুৎ বিলের বাণিজ্যিক হার এবং 'পিক আওয়ার' হার কমানোর দাবি জানিয়েছেন। মন্ত্রণালয় থেকে পূর্বেই এ বিষয়ে বিদ্যুৎ বিভাগে যোগাযোগ করা হয়েছে, নতুন করে আবারও বিষয়টি আলোচনা করা হবে। দেশি একটি ছবি রপ্তানির বিপরীতে ভারতীয় একটি সিনেমা আমদানির ছাড়পত্র পেতেও যে বিলম্ব হতো, তা দুর করা হবে। নির্দিষ্ট সংখ্যক উপমহাদেশীয় ভিন্ন ভাষার অর্থাৎ মূলত: হিন্দি ছবি আমদানির যে দাবি তারা রেখেছেন, চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, শিল্পী-কলাকুশলী সকলের সাথে আলোচনা করে যৌক্তিক সিদ্ধান্ত নেয়া হবে'।

এ বিষয়ে চলচ্চিত্র প্রদর্শক সমিতির প্রধান উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস বৈঠক শেষে সাংবাদিকদের জানান, 'মাননীয় তথ্যমন্ত্রীর সাথে ফলপ্রসূ বৈঠক শেষে আমরা সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করেছি। চলচ্চিত্রকে শিল্প হিসেবে ঘোষণাটি কার্যকর করা এবং নির্দিষ্ট সংখ্যক হিন্দি সিনেমা আমদানির করলে মানুষ যেমন হলমুখী হবে, তেমনি দেশের চলচ্চিত্র শিল্পেরও দ্রুত বিকাশ ঘটবে। সরকার যুগোপযোগী সিদ্ধান্তের মাধ্যমে দেশের চলচ্চিত্র শিল্পকে বাঁচাবে বলে আমরা আশা করি'।
এই নিউজ মোট   528    বার পড়া হয়েছে


সিনেমা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.