02:18pm  Saturday, 20 Jul 2019 || 
   
শিরোনাম



শিবগঞ্জে রাস্তার বেহাল দশা, প্রতিকার চেয়ে এমপির নিকট আবেদন
৪ এপ্রিল ২০১৯, ২১ চৈত্র ১৪২৫, ২৭ রজব ১৪৪০



শিবগঞ্জ সংবাদদাতা: শিবগঞ্জের মনাকষাতে ২০১৩ সালে বন্যায় ভেঙ্গে যাওয়া মাত্র আধা কিলোমিটার রাস্তা  এখনো  পুর্ননির্মান না হওয়ায় ১০গ্রামের মানুষ চরম দূর্ভোগের শিকার । অন্যদিকে মনাকষা ঈদগাহ মোড় হতে ঠুঠাপাড়া পর্যন্ত প্রায় ৯ কিলোমিটার রাস্তা শতাধিক খানাখন্দে পরিণত হওয়ায় চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।প্রতিকার চেয়ে জনৈক কলেজ শিক্ষক  স্থানীয় সংসদ সসদ্য বরাবরা আবেদন করেছেন।

আবেদন সূত্রে ও সরজমিনে দেখা গেছে চাঁপাইনবাবগঞ্জ  জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নাধীন ১নং ওয়ার্ডের খড়িয়াল চৌকা প্রাথমিক বিদ্যালয় মোড় হতে পুঁঠির ঘাটের ব্রীজ হয়ে ৫ওয়ার্ডের বীরেন মোড় পর্যন্ত প্রায় আধা কিলোমিটার রাস্তার বেহাল দশা।রাস্তার দুই পার্শে  কিছু ইট থাকায় চলাচলের সময় পথিক হোঁচট খেয়ে আঘাত প্রাপ্ত হয়।রাস্তার মধ্যখান প্রায়  ১২ ফিট চওয়া রাস্তা একেবারে ধূলায় একাকার হয়ে আছে। আরো আছে ছোট বড় অনেক খাদ বা গর্ত । যা থেকে  বুঝা যায় রাস্তাটি চলাচলের অযোগ্য।খড়িয়ার  গ্রামের জিয়াউল হক জিয়া, টমাস,পলাশ, আরিফ, মাসুদ,পারচৌকা গ্রামের এমরান মাস্টার, হরেক মালের ফেরিওয়ালা রবু দোকানাদার তুষার, কৃষক আমান, আতাউর,দোকানাদার  মিজান সহবিভিন্ন পেশার  প্রায় ৫০/৬০জন জানান,  এ রাস্তাটি প্রায় ৭ বছর যাবত বেহাল দশার মধ্যে রয়েছে।তারা আরো জানান, এ রাস্তা দিয়ে ১০গ্রামের জনগণ, ১০/১২টি শিক্ষা  প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, চাকুরীজীবিসহ বিভিন্ন পেশার হাজার হাজার মানুষ চরম দূর্ভোগ ও ঝুঁকির  মধ্যে দিয়ে চলাচল করছে।

অন্যদিকে মনাকষা ঈদগাহ মোড় হতে ঠুঠাপাড়া পর্যন্ত প্রায় ৯ কিলোমিটার পাকা রাস্তা শতাধিক ছোট বড় গর্তের সৃষ্টি ও দ্ইুপাশ ভেঙ্গে যাওয়ায় চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ফলে মনাকষা, বিনোদপুর, দূর্লভপুর, সহ বিভিন্ন ইউনিয়নের লক্ষাধিক মানুষ চরম দূর্ভোগের মধ্য জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে। এ রাস্তা দিয়ে প্রতিদিন চলাচল করছে বিভিন্ন ধরনের শত শত  যানবাহন।প্রতিদিনই ঘটছে কোন না কোন দূর্ঘটনা। আহত ও পঙ্গুত্ববরণ করছে অনেকে । তাছাড়া  এলাকাবাসীর কাঙ্খিত  গোপালপুর ঘাটের ব্রীজটি ক্ষতিগ্রস্ত হচ্ছে। এলাকার কলেজ শিক্ষক হারুন অর রশিদ টুকু, ব্যবসায়ী নুরুল ইসলাম, রফিক উদ্দিন, মাইনুল ইসলাম,  স্কুল শিক্ষক মাইনুল ইসলামস অনেকেই জানান, এ রাস্তাটি জরুরী ভিত্তিতে সংস্কার করা প্রয়োজন হলেও উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদুষ্টি না  পড়ায়  সংস্কার হচ্ছে না। এব্যাপারে মনাকষা ইউপি চেয়ারম্যান মির্জা শাহাদাৎ হোসেন খুররম জানান, আমি ইতিমধ্যে মনাকষা ঈদগাহ মোড় হতে ঠুঠাপাড়া পর্যন্ত রাস্তা সংস্কারের জন্য এবং খড়িয়ার প্রাথমিক বিদ্যালয় হতে পারচৌকা গ্রামের বীরেন মোড় পর্যন্ত রাস্তা নির্মানের  সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্ত ৃ পক্ষকে জানিয়েছি। বর্তমানে ফান্ড না থাকায় দেরী হচ্ছে। তবে ফান্ড আসলেই জরুরী ভিত্তিতে দুইটি কাজই সম্পূর্ন হবে। অন্যদিকে উপজেলা প্রকৌশলী আবু মোহা: শফিউল আজমের নিকট মন্তব্য জানতে চাইলে কোন মন্তব্য না করেই বলেন কেন নিউজ করবেন? কোন দরকার নেই নিউজের। তবে স্থানীয় সংসদ সদস্য ডাক্তার সামিল উদ্দিন শিমুল জানান, রাস্তাটির একটি সংস্কার ও একটি নির্মানের জন্য একটি আবেদন পেয়েছি।জরুরী ভিত্তিতে দুটি রাস্তার কাজই সম্পূর্ন করার জন্য জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

মোহা: সফিকুল ইসলাম, শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ

প্রকৌশলীকে থাপ্পড়ের প্রতিবাদে ১৬টি জেলায় কর্মবিরতি পালন


এই নিউজ মোট   5484    বার পড়া হয়েছে


জনদূর্ভোগ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.