04:00pm  Tuesday, 25 Jun 2019 || 
   
শিরোনাম
 »  লন্ডন উৎসবে ‘ইতি, তোমারই ঢাকা’     »  আফগানদের ৬২ রানে পরাজিত করল বাংলাদেশ     »  সাকিবের ঘূর্ণিপাকে পড়ে জয়ের বন্দরে পথ হারালো আফগান     »  কুলাউড়ায় দুর্ঘটনা কবলিত ট্রেনে অতিরিক্ত যাত্রী ছিল ‘এক হাজার’     »  সিলেট শিক্ষা ট্রাস্টের বৃত্তি পেলো ৬১ জন মেধাবী শিক্ষার্থী     »  ধারাবাহিক প্রতিবেদন-১, মাদক সিন্ডিকেট: মাদকে সয়লাব শিবগঞ্জের মনাকষা, দেখার কেউ নেই     »  কোন এখতিয়ারে জাতীয় সংসদের প্যাডে পুলিশের কনষ্টবল নিয়োগে এমপি হারুনের সুপারিশ     »  সাবেক ওসি মোয়াজ্জেমকে কারাবিধি অনুযায়ী ব্যবস্থার নির্দেশ      »  দুই খেলায় দেশ সেরা রাজবাড়ীর দুই শিক্ষার্থী     »  কালোটাকা সাদা করা সংবিধানের চেতনাবিরোধী   



ছাত্রকে পিটিয়ে আহত করার অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে
৪ এপ্রিল ২০১৯, ২১ চৈত্র ১৪২৫, ২৭ রজব ১৪৪০



ফরিদপুরের আলফাডাঙ্গায় দুই শিক্ষকের বিরুদ্ধে ষষ্ঠ শ্রেণির এক ছাত্রকে বেত দিয়ে বেধরক পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ১ এপ্রিল বিদ্যালয়ে টিফিন চলাকালীন সময়ে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী জুবায়ের হোসেনসহ (১২) তিন বন্ধু মিলে মধুমতি নদীতে গোসল করতে গিয়ে কে বা কারা জুবায়েরের পকেটে সিগারেটের ফিল্টার লুকিয়ে রাখে। পরে টিফিন শেষে ক্লাস শুরু হলে শ্রেণি শিক্ষক সাবেরা বেগমের কাছে দুষ্টুমির ছলে অভিযোগ করা হয়।
এ সময় শ্রেণি শিক্ষক অন্য শিক্ষার্থীদের দিয়ে তার পকেট থেকে সিগারেটের ফিল্টার বের করেন। বিষয়টি নিয়ে শ্রেণিশিক্ষক সাবেরা বেগম একই স্কুলের গণিত শিক্ষক রুস্তুম পালোহানকে জানান, রুস্তুম পালোহান ঘটনার তদন্ত না করে শিক্ষার্থীকে বেত দিয়ে বেধরক মারপিট করেন।

ওই শিক্ষার্থী মার খেয়ে আহত হয়ে অন্য শিক্ষার্থীদের সহযোগিতায় বাড়িতে চলে আসেন। শিক্ষার্থীর পিতা সৈয়দ শাহীন গ্রাম্য ডাক্তার দিয়ে প্রাথমিক চিকিৎসা দেন। পরের দিন ২ এপ্রিল আহত শিক্ষার্থী ব্যথার যন্ত্রণা নিয়ে বিদ্যালয়ে হাজির হলে বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক নিমাই চন্দ্র আবারও বেধরক মারপিট করে তাকে স্কুল থেকে বের করে দেন। বলেন, এই নেশাখোর তুই আবার কেন স্কুলে আসছিস। তোকে স্কুল থেকে টিসি দিয়ে তাড়িয়ে দেওয়া হবে।

আহত শিক্ষার্থী সৈয়দ জুবায়ের বলেন, স্যার আমাকে তাড়িয়ে দিবেন না। আমি কোন অপরাধ করি নাই। আমাকে অহেতু মারপিট করা হয়েছে। এ সময় আরেক শিক্ষার্থী পানাইল গ্রামের মিন্টু মোল্যার ছেলে রমজান বলেন, স্যার ও আমার ক্লাস বন্ধু। আমারা দুষ্টুমি করে ওর পকেটে সিগারেটের ফিল্টার রেখেছিলাম। ওর কোন দোষ নাই।

আহত শিক্ষার্থী সৈয়দ জুবায়ের হোসেন চরম অসুস্থ হয়ে বাড়িতে আসেন। পরবর্তীতে তার পিতা সৈয়দ শাহীন গত ৩ এপ্রিল ছেলের অবস্থা আশঙ্খাজনক হওয়ায় আলফাডাঙ্গা স্বাস্থ্য কমপ্রেক্সে ভর্তি করেন এবং ৩ এপ্রিলই ওই দুই শিক্ষককের বিরুদ্ধে অভিযোগ এনে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও আলফাডাঙ্গা প্রেস ক্লাব বরাবর লিখিত অভিযোগ করেন।

এ বিষয়ে পানাইল ইউনাইটেড একাডেমির প্রধান শিক্ষক মো. নায়েব আলী শিক্ষার্থী বেত্রাঘাতে আহত সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনার জন্য আমি দুঃখিত। আগামি শনিবার ম্যানিজিং কমিটি ও আহত শিক্ষার্থী জুবায়েরের পরিবার নিয়ে মিমাংসায় বসা হবে।

এ বিষয়ে অভিযুক্ত পানাইল ইউনাইটেড একাডেমির দুই শিক্ষক রুস্তুম পালোহান ও নিমাই চন্দ্র শিক্ষার্থীকে বেত্রাঘাতের কথা স্বীকার করে বলেন, বিষয়টি আমরা ভুল করেছি। পরবর্তীতে আর এ ধরনের ঘটনা ঘটবে না।

এ বিষয়ে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহফুজা বেগম বলেন, অভিযোগ পেয়েছি তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ওই শিক্ষার্থী বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে।

এই নিউজ মোট   1296    বার পড়া হয়েছে


শিশু নির্যাতন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.