03:42pm  Tuesday, 25 Jun 2019 || 
   
শিরোনাম
 »  লন্ডন উৎসবে ‘ইতি, তোমারই ঢাকা’     »  আফগানদের ৬২ রানে পরাজিত করল বাংলাদেশ     »  সাকিবের ঘূর্ণিপাকে পড়ে জয়ের বন্দরে পথ হারালো আফগান     »  কুলাউড়ায় দুর্ঘটনা কবলিত ট্রেনে অতিরিক্ত যাত্রী ছিল ‘এক হাজার’     »  সিলেট শিক্ষা ট্রাস্টের বৃত্তি পেলো ৬১ জন মেধাবী শিক্ষার্থী     »  ধারাবাহিক প্রতিবেদন-১, মাদক সিন্ডিকেট: মাদকে সয়লাব শিবগঞ্জের মনাকষা, দেখার কেউ নেই     »  কোন এখতিয়ারে জাতীয় সংসদের প্যাডে পুলিশের কনষ্টবল নিয়োগে এমপি হারুনের সুপারিশ     »  সাবেক ওসি মোয়াজ্জেমকে কারাবিধি অনুযায়ী ব্যবস্থার নির্দেশ      »  দুই খেলায় দেশ সেরা রাজবাড়ীর দুই শিক্ষার্থী     »  কালোটাকা সাদা করা সংবিধানের চেতনাবিরোধী   



ইকরামুল হক টিটু ময়মনসিংহ সিটির আ’লীগের মেয়র প্রার্থী
৫ এপ্রিল ২০১৯, ২২ চৈত্র ১৪২৫, ২৮ রজব ১৪৪০



শুক্রবার বিকালে গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ইকরামুল হক টিটুকে মেয়র পদে দলীয় মনোনয়ন দেওয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাতে আওয়ামী লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে তাকে মনোনয়ন দেওয়ার বিষয়টি জানানো হয়।

জানা গেছে, মেয়র পদে মনোনয়ন দিলেও সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদ উন্মুক্ত রাখার চিন্তা করছে আওয়ামী লীগ। ইকরামুল হক টিটু এর আগে পৌরসভার মেয়র ছিলেন। বর্তমানে সিটির প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন। ইকরামুল হক টিটু ছাড়াও এ সিটিতে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন মহানগর আওয়ামী লীগ সভাপতি এহতেশামুল আলম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত, মহানগরের সহ-সভাপতি সাদেক খান মিলক্কী টজু এবং সদস্য এ কে এম সাজ্জাদ হোসেন শাহীন ও ফারামার্জ আল নুর রাজীব। বাংলাদেশে প্রথমবারের মতো পুরো সিটি করপোরেশন নির্বাচন ইভিএম (ইলেক্ট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে সম্পন্ন করতে যাচ্ছে নির্বাচন কমিশন। এতে ১৩০টি কেন্দ্র রয়েছে। ৩৩টি সাধারণ এবং ১১টি সংরক্ষিত মহিলা ওয়ার্ড নিয়ে ময়মনসিংহ সিটি করপোরেশন।

গত ১৪ অক্টোবর ময়মনসিংহ পৌরসভা থেকে সিটি কর্পোরেশনের উন্নতি হওয়া গেজেট প্রকাশ হওয়ার পর, বিলুপ্ত হয় ইকরামুল হক টিটুর পৌরসভার মেয়র পদ। দুই দিন পরই ১৬ অক্টোবর তাকেই সিটি করপোরেশনের প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়। ১৮৬৯ সালে গঠন হয় ময়মনসিংহ পৌরসভা। পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নীত করে গেজেট প্রকাশ করা হয়েছে গত ১৪ অক্টোবর। ময়মনসিংহ হচ্ছে দেশের ১২তম সিটি কর্পোরেশন।

উল্লেখ্য, ময়মনসিংহ সিটি নির্বাচনে ভোট ৫মে। ৮ এপ্রিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১০ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই এবং ১৭ এপ্রিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।
এই নিউজ মোট   7764    বার পড়া হয়েছে


নির্বাচন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.