04:19am  Wednesday, 24 Apr 2019 || 
   
শিরোনাম
 »  সরকারি ভূমি দখল করে ব্যবসা করা যাবে না     »  দিনাজপুরে পরিবেশের পরমবন্ধু ৯টি শকুন অবমুক্ত     »  খালেদা জিয়া প্যারোল চাইলে শেখ হাসিনা জামিন দিবেন     »  নির্যাতন সয়তে না পেরে ছয় তলার কার্নিশ বেয়ে নামার চেষ্টা গৃহকর্মীর!     »  সারাবিশ্বের মন্ত্রীরা এখন বাংলাদেশী মন্ত্রীদের পরামর্শ চায়     »  তোমরা কি শেখ হাসিনাকে বিচার দিবা? উত্তরে বাচ্চারা সমস্বরে বলে 'জ্বি'      »  অমুসলিমদের উপাসনালয় রক্ষায় ওমর (রা.) এর ফরমান     »  প্রথম বাংলাদেশি রোবট 'লি' হাঁটে ও কথা বলে     »  তিন বছর পর রাজ চক্রবর্তীর পরিচালনায় জিৎ-কোয়েল      »  মার্কিন নিষেধাজ্ঞা অগ্রাহ্য করে ইরানের পাশে চীন-তুরস্ক   



জনগণের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে শেখ তন্ময়ের ব্যতিক্রমী উদ্যোগ
৫ এপ্রিল ২০১৯, ২২ চৈত্র ১৪২৫, ২৮ রজব ১৪৪০



ব্যুরো প্রধান, খুলনা: বাগেরহাটের জনগণের কাছে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাতিজা শেখ সারহান নাসের তন্ময়।

বাগেরহাট সদর ও কচুয়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে একটি করে ‘চিঠির বাক্স’ স্থাপন করেছেন তিনি। এ বাক্সে বাগেরহাটের অধিবাসীদের সমস্যা ও অভিযোগ লিখে জমা করতে বলেছেন তিনি।

জনগণের কাছে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে শেখ তন্ময় এমন উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

গত ফেব্রুয়ারি মাসে এই ‘চিঠির বাক্স’ বাগেরহাট সদর ও কচুয়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে স্থাপন করা হয়।

ইতিমধ্যে শেখ তন্ময়ের এই ‘চিঠির বাক্সে’ অসংখ্য চিঠি জমা পড়েছে। বাগেরহাটের স্থানীয়রা তাদের অভিযোগ ও প্রত্যাশার কথা চিরকুটে লিখে বাক্সে ফেলছেন।

স্থানীয়রা অনেকেই বিষয়টিকে কলকাতার সিনেমা ‘মিনিস্টার ফাটাকেস্ট’-এর সঙ্গে তুলনা করছেন।

ওই ছবিতে মুখ্য চরিত্রে মিঠুন চক্রবর্তীও জনগণের চাহিদা ও অভিযোগ জানতে এবং তা দ্রুত বাস্তবায়নের জন্য পাড়ায় পাড়ায় এমনই ‘চিঠির বাক্স’ স্থাপন করেছিলেন।

বিষয়টির ব্যাপক প্রশংসা করে স্থানীয়রা জানান, ‘চিঠির বাক্স’ বসিয়ে সাধারণ জনগণের কাছ থেকে বিভিন্ন অভিযোগের বিষয়ে চিঠি আহ্বান করেছেন এমপি শেখ তন্ময়।

এমন উদ্যোগ দেশের আর কোনো সংসদ সদস্য নেয়নি জানিয়ে তরুণ এ এমপির ব্যতিক্রমী উদ্যোগকে সাধুবাদ জানান তারা।

জানা গেছে, প্রতি মাসে একবার এই ‘চিঠির বাক্স’ খোলেন স্বয়ং এমপি শেখ সারহান নাসের তন্ময়। তিনি নিজেই জনগণের লেখা চিঠিগুলো পড়েন। বাক্সের চাবিও তার কাছেই থাকে। চিঠিপত্র পড়ে পদক্ষেপ নেন তিনি।

এ বিষয়ে শহীদ শেখ আবু নাসের মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ সাইফুল ইসলাম বলেন, বাংলাদেশে সংসদ সদস্যের পক্ষ থেকে এমন উদ্যোগ গ্রহণ নিঃসন্দেহে দৃষ্টান্ত। দেশের অন্য কোথাও কোনো এমপিকে ইতোপূর্বে এমন উদ্যোগ নিতে দেখা যায়নি।

এর মাধ্যমে বাগেরহাটে দুর্নীতি ও অপরাধ বন্ধ হবে এবং যে কোনো সমস্যার দ্রুত সমাধান হবে বলে মনে করেন তিনি।

এ চিঠির বাক্সে জমা পড়া অভিযোগের বিষয়ে এমপি তন্ময় বিভিন্ন পদক্ষেপও নিয়েছেন বলে দাবি করেন তিনি।

শেখ সাইফুল ইসলাম কবির, খুলনা ব্যুরো

এই নিউজ মোট   1080    বার পড়া হয়েছে


ভিন্ন খবর



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.