01:55pm  Saturday, 20 Jul 2019 || 
   
শিরোনাম



‘ঘোড়া’ বলায় লালেহ’র দুই বছরের সাজা ও জরিমানা হতে পারে
৮ এপ্রিল ২০১৯, ২৫ চৈত্র ১৪২৫, ১ শাবান ১৪৪০



ফেসবুকে সাবেক স্বামীর নতুন স্ত্রীকে ‘ঘোড়া’ বলায় আইনি গেঁড়াকলে ফেঁসে গেছেন এক ব্রিটিশ নারী। তাঁর দুই বছরের সাজা ও জরিমানা হতে পারে। সাবেক স্বামীর অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে আরব আমিরাতের দুবাইয়ে যান লন্ডনের বাসিন্দা লালেহ সাহরাভেশ (৫৫)। দুবাই বিমানবন্দর থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

আজ সোমবার বিবিসি অনলাইনের খবরে জানানো হয়, ২০১৬ সালে লালেহর সাবেক স্বামী আবার বিয়ে করেন। ফেসবুকে পোস্ট করা বিয়ের ছবিতে লালেহ মন্তব্য করেন। সেখানে তিনি সাবেক স্বামীর স্ত্রীকে ‘ঘোড়া’ বলে মন্তব্য করেন। এ কারণেই আইনি প্রক্রিয়ার মধ্যে পড়েন তিনি।

লালেহ ও তাঁর স্বামীর বিবাহিত জীবন ১৮ বছরের। এর মধ্যে আট মাস তিনি ছিলেন আমিরাতে। বিচ্ছেদের পর মেয়েকে নিয়ে লালেহ যুক্তরাজ্যে ফিরে যান। সাবেক স্বামী আমিরাতেই থেকে যান।

ফেসবুকে সাবেক স্বামীর পুনরায় বিয়ে করার ছবি দেখে মন্তব্য করেন লালেহ। ফার্সি ভাষায় দুটি মন্তব্য করেন তিনি। সেখানে লেখা ছিল, ‘তুমি মাটির তলে যাও, নির্বোধ। নিকুচি করি তোমার। এই “ঘোড়ার” জন্য তুমি আমাকে ছেড়েছ।’

আরব আমিরাতে সাইবার অপরাধ দমন আইন অনুসারে, সামাজিক যোগাযোগমাধ্যমে মানহানিকর বিবৃতি দিলে বা মন্তব্য করলে শাস্তি হিসেবে জেল–জরিমানা হতে পারে। লালেহকে দুই বছরের কারাদণ্ড ও জরিমানা দেওয়া হতে পারে।

ফেসবুকে লালেহর মন্তব্যের বিরুদ্ধে তাঁর সাবেক স্বামীর দ্বিতীয় স্ত্রী অভিযোগ করেন। লালেহর সাবেক স্বামী হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান।

দুবাইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা রাধা স্টারলিং বলেন, লালেহর সাবেক স্বামীর স্ত্রীকে অভিযোগ প্রত্যাহার করার জন্য অনুরোধ করা হয়েছে। তিনি এতে রাজি হননি। স্টারলিং বলেন, তাঁর আচরণ বেশ প্রতিহিংসাপরায়ণ।

স্টারলিং বলেন, তাঁর বাদীকে জামিন দেওয়া হয়েছে। তবে তাঁর পাসপোর্ট জব্দ করা হয়েছে। তিনি এখন হোটেলে অবস্থান করছেন।

সুত্র: বিবিসি


এই নিউজ মোট   1176    বার পড়া হয়েছে


মনোকথা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.