01:32pm  Saturday, 20 Jul 2019 || 
   
শিরোনাম



মোস্তফা মঈনউদ্দিন এর ''কিছু ভুল, কিছু ভালোবাসা''
৯ এপ্রিল ২০১৯, ২৬ চৈত্র ১৪২৫, ২ শাবান ১৪৪০



প্রবাস প্রতিবেদক: মেয়েদের একটা অদ্ভুত ক্ষমতা আছে। তারা মনের ভিতরে কোনো বিষয় নিয়ে চিন্তা করতে থাকলেও বাইরে থেকে কাউকে সেটা বুঝতে দেয় না। ঠিক তেমনই মনের মধ্যে একটা বিষয় নিয়ে ভাবছে ময়না। ভাবছে বললে ভুল হবে, বিষয়টা নিয়ে খুব ভয়ে আছে সে। মনি বিষয়টা জানলে কেমনভাবে নেবে তা বুঝে উঠতে পারছে না ময়না।

মনি আর ময়না, দুজন বিয়ের আগেই একে অপরের প্রেমে পড়ে। তারপর দুই পরিবারের মতা মতের ওপর ভিত্তি করেই তাদের বিয়ে হয়। মনি একটা মুটামুটি চলার মতো চাকরি করে আর ময়না গৃহিণী। মনির প্রতিমাসের বেতনে তাদের সংসার চালাতে একটু কষ্ট হলেও তাদের ভালোবাসার কাছে এই কষ্টটা তুচ্ছ মনে হয়।

বিয়ের পর মনি, ময়নাকে কোনো দামী জিনিস না দিতে পারলেও কিছু টাকা গুছিয়ে নিজের পছন্দ মতো একটা সোনার চেইন কিনে দেয়। ময়না এতে অনেক অভিমান করলেও মনি ঠিকই বুঝতে পেরেছিলো যে চেইনটা ময়নার অনেক পছন্দ হয়েছে। সবসময় নিজের কাছেই চেইনটা রাখতো ময়না । কিন্তু বিপদ ঘটেছে আজ সকালে। মনি অফিসে চলে যাওয়ার পরে কিছু প্রয়োজনীয় জিনিস কিনতে বাজারে যায় ময়না। যখন বাজার থেকে ফিরে আসে তখন খেয়াল করে তার গলায় মনির দেওয়া চেইনটা নেই। হারিয়ে ফেলেছে সে চেইনটা। মনি শুনলে হয়তো অনেক রাগ করবে। হয়তো দুই একটা চড় পর্যন্ত মারবে তাকে।

এসব ভাবতে ভাবতে কখন যে সন্ধ্যা পেরিয়ে গেছে তা বুঝতে পারেনি ময়না। কলিং বেলের আওয়াজে তার ঘোর কাটলো। নিশ্চয়ই মনি চলে এসেছে। ব্যাপারটা কি লুকাবে মনির কাছে নাকি সব কিছু বলে দেবে। এসব ভাবতে ভাবতে দরজা খুলে দিলো ময়না। প্রতিদিনের মতো আজও মনি, ময়নাকে দেখে একটা মিষ্টি হাসি দিলো। মনির হাসিভরা মুখটা দেখে ময়নার ভাবনা আরও বেড়ে গেলো। সে কিভাবে এই হাসি খুশি মানুষটার কাছ থেকে বিষয়টা লুকাবে? না, সে লুকাতে পারবে না। আজ ভাগ্যে যা আছে তাই হবে। সে মনিকে কথাটা বলে দেবে।

মনি তার পোশাক বদলিয়ে ফ্রেশ হয়ে আসার সাথে সাথে ময়না মনের মধ্যে ভয় নিয়ে মাথা নিচু করে মনির সামনে গেলো। এবার মনির মনে একটু খটকা লাগলো। নিশ্চয় তার পাগলি বউটার কিছু হয়েছে। কি হয়েছে তা জানতে ময়নাকে জিজ্ঞেস করলো মনি।

মনি: আমার বউটা কি আমার ওপর অভিমান করেছে?
ময়না: মাথা নেড়ে না বললো ময়না
মনি: তাহলে কি হয়েছে আমার বউটার?
ময়না: তোমাকে একটা কথা বলবো।
মনি: হুম... বলেন ম্যাডাম।

ময়না: আজ, .... ...... আজ সকালে কিছু প্রয়োজনীয় জিনিস কিনতে বাজারে গিয়ে তোমার দেওয়া চেইনটা হারিয়ে ফেলেছি । আমাকে মাফ করে দেও, প্লিজ।

ময়না কথাটা বলার সময় মনির চোখের দিকে তাকানোর সাহস পায়নি। তাই সে মাথা নিচু করেছিলো। একটু পরে সে বুঝতে পারলো মনি রুমের দরজাটা বন্ধ করে দিলো। ময়নার মনের ভিতরে আরও বেশি ভয় হতে লাগলো। মনি হয়তো তাকে বকবে সাথে গায়ে হাত পর্যন্ত তুলবে তাই মনে হয় দরজা বন্ধ করে দিলো। যেন বাইরের কেউ কিছু শুনতে না পায়।

এবার মনি ময়নার সামনে এসে তার মুখটা তুলে ধরলো। মনি দেখলো মেয়েটার চোখ দিয়ে পানি গড়িয়ে পড়ছে। সাথে অনেক ভয় পেয়েছে। পাগলিটা তার ভুলের জন্য অনেক অনুতপ্ত। মনি, চোখের পানি মুছে দিতে, দিতে আবার সেই হাসিভরা মুখ নিয়ে বললো-

মনি: ওটা হারিয়ে গেছে তো কি হয়েছে? আমি আমার বউটাকে আরও বেশি টাকা দিয়ে সোনার চেইন কিনে দেবো। কিন্তু আর কেঁদো না প্লিজ।

মনির কথা শুনে ময়না আর নিজেকে আটকিয়ে রাখতে পারলো না। মনিকে জড়িয়ে ধরে হু...হু... করে কেদে উঠলো। এমন এক জনকে জীবনে পেয়ে আজ সে সত্যিই ধন্য। প্রতিটা মেয়ের মতো সে এমনই এক জনকে চেয়েছিলো যে তার ভুল গুলো শুধরানোর সুযোগ দেবে।

আর ওদিকে মনি ও এমনই একজনকে জীবনে চেয়েছিলো যে শত ভুল করেও সেই ভুলের জন্য অনুতপ্ত হবে।

বিশেষ দ্রষ্টব্য: একটা কথা আছে, "ভালোবাসার মানুষটা শত ভুল করলেও তাকে ক্ষমা করে দিতে হয়"। কিন্তু ভালোবাসার মানুষটা যদি তার ভুলের জন্য অনুতপ্ত হয়ে ক্ষমা চায়, তাহলে তাকে আরও বেশি ভালোবাসতে হয়।

মোস্তফা মঈনউদ্দিন, দাম্মাম, সৌদি আরব

‘ঘোড়া’ বলায় লালেহ’র দুই বছরের সাজা ও জরিমানা হতে পারে


এই নিউজ মোট   1344    বার পড়া হয়েছে


মনোকথা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.