01:29pm  Saturday, 20 Jul 2019 || 
   
শিরোনাম



চ্যানেল আই ও সুরের ধারা আয়োজিত বর্ষ বরণ উৎসবে ভুটানের প্রধানমন্ত্রী
১৩ এপ্রিল ২০১৯, ৩০ চৈত্র ১৪২৫, ৬ শাবান ১৪৪০



চ্যানেল আই ও সুরের ধারা আয়োজিত বর্ষ বরণ উৎসবে ভুটানের প্রধানমন্ত্রী
ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং পড়ালেখা করেছেন বাংলাদেশে। এবার তিনি এসেছেন বাংলাদেশ সফরে। সফরের অংশ হিসেবে তিনি চ্যানেল আই ও সুরের ধারা আয়োজিত বাংলা নববর্ষের অনুষ্ঠানে অংশ নিবেন। তাঁর সম্মানে ভুটানের দেশাত্মবোধক গান করবেন সেরাকণ্ঠখ্যাত কোনাল। এবারের বর্ষবরণ উৎসব ১৪২৬-এর প্রধান পৃষ্ঠপোষকতা করেছে ইউনিলিভারের বিশ্বখ্যাত ব্র্যান্ড ‘লিভার আয়ুশ’। এটি চ্যানেল আই ও সুরের ধারার অষ্টম আয়োজন। পুরো উৎসব সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই।

চ্যানেল আইতে সরাসরি সম্প্রচার লিভার আয়ুশ হাজারও কণ্ঠে বর্ষবরণ ১৪২৬

বাংলা নববর্ষকে বরণ করে নিতে চ্যানেল আই ও সুরের ধারা ১৪ এপ্রিল পহেলা বৈশাখ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র প্রাঙ্গণে ৮ম বারের আয়োজন করেছে বাংলা বর্ষবরণ অনুষ্ঠান ‘লিভার আয়ুশ হাজরও কণ্ঠে বর্ষবরণ ১৪২৬’। ঐদিন প্রভাতের প্রথম থেকে অনুষ্ঠানটি শুরু হবে। নেতৃত্বে দিবেন রেজওয়ানা চৌধুরী। বর্ষবরণ উৎসবের উদ্যোক্তা রেজওয়ানা চৌধুরী বন্যা জানান, প্রতি বছর অনেক শিল্পীকে ফিরিয়ে দিতে হচ্ছে। কারণ, এক হাজারের বেশি শিল্পী অংশ নেয়ার সুযোগ নেই। তবে দশম বর্ষ থেকে পনের’শ শিল্পীর অংশগ্রহণে বর্ষবরণ উদ্যাপন করবো। এবারের মেলায় ভুটানের প্রধানমন্ত্রী লোতে শেরিং স্বস্ত্রীক উপস্থিত থাকবেন। তিনি পড়ালেখা করেছেন ময়মনসিংহ ও বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ থেকে। তিনি বাংলা বলতে পুরোপুরি পারেন এবং বোঝেন। প্রতি বছরই বর্ষবরণ উৎসবের একটা প্রতিপাদ্য থাকে। এবারের প্রতিপাদ্য ‘লোকজ সুরে বাংলা গান’।

বর্ষবরণ উৎসবে থাকবে দেশের জনপ্রিয় নবীন ও প্রবীন শিল্পীদের পরিবেশনার পাশাপাশি চ্যানেল আই সেরাকণ্ঠ, ক্ষুদেগানরাজ, গানের রাজা ও বাংলার গানের শিল্পীরা। নৃত্য পরিবেশন করবেন চ্যানেল আই সেরা নাচিয়ের শিল্পীরা। আরো পরিবেশিত হবে একদল তরুণীর অংশগ্রহণে ফ্যাশন শো ও মঙ্গল শোভা যাত্রা। মেলার স্টলগুলো শোভা পাবে বাঙালির হাজার বছরের বিভিন্ন ঐতিহ্যের উপাদান, বৈশাখের হরেক রকম পণ্য সামগ্রী। আরো থাকবে পিঠা-পুলি, মাটির তৈরি তৈজস, বেত, কাঁথা, পিতল, পাট-পাটজাত দ্রব্যের জিনিসপত্রসহ রকমারি ও ঐতিহ্যসমৃদ্ধ নানান পণ্য সামগ্রী। বর্ষবরণ উৎসব বিকেল ২টা পর্যন্ত চ্যানেল আই সরাসরি সম্প্রচার করবে। পরিচালনা করবেন আমীরুল ইসলাম ও শহিদুল আলম সাচ্চু।

পহেলা বৈশাখ প্রথম টিভি ওয়ার্ল্ড প্রিমিয়ার ‘কমলা রকেট’

গেল বছরে মুক্তি পায় ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘কমলা রকেট’। নূর ইমরান মিঠু নির্মিত ছবিটি দেশ বিদেশের সিনেমাপ্রেমিদের কাছে বেশ প্রশংসিত হয়েছে। বিশ্বের নামিদামি চলচ্চিত্র উৎসবে অংশ নিয়ে একের পর এক অর্জন করেছে গুরুত্বপূর্ণ পুরস্কার ও সম্মাননা। ছবিটি এবার পহেলা বৈশাখে প্রথম টিভি ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে চ্যানেল আই-এর পর্দায় ঐদিন বিকেল ৩.০৫ মিনিটে। এরই মধ্যে ছবিটি নেটফ্লিক্সে বিশ্বের দর্শকরা দেখতে পারছে। এই ছবি নির্মাণের জন্যই শ্রীলঙ্কায় ‘বেস্ট ডেব্যু ডিরেক্টর’ এর পুরস্কার জিতেছেন নির্মাতা মিঠু। কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ নামের দুটি গল্প অবলম্বনে ‘কমলা রকেট’-এর চিত্রনাট্য করেছেন শাহাদুজ্জামান ও মিঠু। ছবির গল্পে ‘কমলা রকেট’ মূলত একটি স্টিমারের নাম। এই স্টিমারটিই পুরো বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে বিশ্বব্যাপি। ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তৌকীর আহমেদ ও মোশাররফ করিম। আরো অভিনয় করেছেন জয়রাজ, সামিয়া সাঈদ, সেওতি, ডমিনিক গোমেজ, বাপ্পা শান্তনু, সুজাত শিমুল, শহীদুল্লাহ সবুজ, আবু রায়হান রাসেল প্রমুখ।

এই নিউজ মোট   1164    বার পড়া হয়েছে


টেলিভিশন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.