04:12pm  Tuesday, 25 Jun 2019 || 
   
শিরোনাম
 »  লন্ডন উৎসবে ‘ইতি, তোমারই ঢাকা’     »  আফগানদের ৬২ রানে পরাজিত করল বাংলাদেশ     »  সাকিবের ঘূর্ণিপাকে পড়ে জয়ের বন্দরে পথ হারালো আফগান     »  কুলাউড়ায় দুর্ঘটনা কবলিত ট্রেনে অতিরিক্ত যাত্রী ছিল ‘এক হাজার’     »  সিলেট শিক্ষা ট্রাস্টের বৃত্তি পেলো ৬১ জন মেধাবী শিক্ষার্থী     »  ধারাবাহিক প্রতিবেদন-১, মাদক সিন্ডিকেট: মাদকে সয়লাব শিবগঞ্জের মনাকষা, দেখার কেউ নেই     »  কোন এখতিয়ারে জাতীয় সংসদের প্যাডে পুলিশের কনষ্টবল নিয়োগে এমপি হারুনের সুপারিশ     »  সাবেক ওসি মোয়াজ্জেমকে কারাবিধি অনুযায়ী ব্যবস্থার নির্দেশ      »  দুই খেলায় দেশ সেরা রাজবাড়ীর দুই শিক্ষার্থী     »  কালোটাকা সাদা করা সংবিধানের চেতনাবিরোধী   



কাশিয়ানীতে বালু ব্যবসায়ীদের দৈরাত্মের কারনে জনসাধারনের ভোগান্তী দেখার কেউ নেই
১৫ এপ্রিল ২০১৯, ২ বৈশাখ ১৪২৬, ৮ শাবান ১৪৪০



গোপালগঞ্জ থেকে বিশেষ প্রতিদেক: গোপালগঞ্জের কাশিয়ানীতে বালু ব্যবসায়ীদের দৈরাত্মের কারনে মহাসড়কে যাতায়াতকারিরা রয়েছে চরম ভোগান্তীতে। ঢাকা-ভাটিয়াপাড়া-কালনা ভায়া যশোর-খুলনা সড়কের গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া থেকে কালনা ফেরিঘাট পর্যন্ত তিন কিলোমিটার মহাসড়ক জুড়ে বালু ব্যাবসায়ীদের দৌরাত্বে প্রতিদিন যানবাহন ও পথচারীরা চরম ভাবে ভোগান্তীর স্বীকার হচ্ছে প্রতিনিয়ত। বছরের পর বছর মহাসড়কের দুই পাশে রাস্তার উপর বালু রেখেই রমরমা ব্যবসা করে করে যাচ্ছে ওই সকল প্রভাবশালীরা। জনসাধারনের ভোগান্তী দেখার যেন কেউ নেই বলে অভিযোগ করেছে ভুক্তভোগীরা।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ঢাকা-ভাটিয়াপাড়া-কালনা ভায়া যশোর-খুলনা মহা সড়কে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া গোলচক্কর থেকে কালনা ফেরিঘাট পর্যন্ত তিন কিলোমিটার রাস্তার দুই পাশে অর্ধশত বালু ব্যাবসায়ীরা দীর্ঘ দিন যাবত অবৈধ ভাবে সরকারি রাস্তার জায়গা দখল করে বালুর চাতাল তৈরী করে প্রশাসনের বিনা অনুমতিতেই রমরমা ভাবে ব্যবসা করে যাচ্ছে এলাকার কিছু প্রভাবশালী। ক্ষতিগ্রস্থ হচ্ছে এই সড়কে চলাচলকারি যানবাহন ও সাধারণ মানুষ। যাতায়াতকারি যানবাহন ও পথচারীদের চোখে মূখে বালু উড়ে যাচ্ছে। ওই দুই কিলোমিটার রাস্তার দুই পাশের অর্ধশত চাতালের বালু রাস্তার অর্ধেক জায়গা দখল করে রেখেছে।

এছাড়াও প্রতিনিয়তই কাপেটিং রাস্তার অর্ধেক জায়গা দখল করে বালুবাহী ট্রাকগুলি লোড-আনলোড করা হয়ে থাকে। ফলে এই সড়কে চলাচলকারী শত শত বাস, ট্রাক, পিকআপ, মটর সাইকেল, ভ্যান রিক্সাসহ বিভিন্ন যানবাহন চলাচলে চরম ভোগান্তীর স্বীকার হচ্ছে। দীর্ঘ দিন যাবত এমন অবস্থা চলতে থাকলেও গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা কার্যকারি কোন ব্যাবস্থা নিচ্ছে না।

এ ব্যাপারে গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার মো: শরিফুল আলম অবস্থার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি নিয়ে জেলা আইন শৃংঙ্খলা সভায় তুলেছি। সামনের সভায় আবারও বিষয়টি তুলবো।

এম শিমুল খান,বিশেষ প্রতিবেদক, গোপালগঞ্জ

নানা দুর্নীতি-অনিয়মে বিপুল সম্পদের মালিক সিবিএ’র চার নেতা


এই নিউজ মোট   22620    বার পড়া হয়েছে


অনুসন্ধানী



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.