07:41pm  Wednesday, 21 Aug 2019 || 
   
শিরোনাম
 »  গোবিন্দগঞ্জে গ্রেনেড হামলাকারিদের বিচারের দাবিতে সমাবেশ     »  ২১ আগস্ট গ্রেনেট হামলায় প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন ও বিক্ষোভ      »  বাঁচতে চায় ব্রেন টিউমারে আক্রান্ত নিশাত     »  ২১ আগস্ট গ্রেনেড হামলার পরিকল্পনা হাওয়া ভবন থেকেই করা হয়েছিল     »  জাতির বিরুদ্ধে সব ধরনের ষড়যন্ত্রের প্রতি সতর্ক দৃষ্টি রাখতে      »  আজ কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী     »  আবারো প্রিয়াঙ্কাকে ভালবাসার প্রমাণ দিলেন নিক     »  বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সেবা দিতে শুরু করেছে      »  ২১ শে আগস্টে হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না     »  ২১ আগস্ট মামলার আপিলের পেপারবুক তৈরিতে আরও চারমাস   



মেয়েদের জন্য সবচেয়ে নিরাপদ যে ৫টি দেশ!
২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০




বিশ্বজুড়ে নারীদের নিরাপত্তা ও সহিংসতা নিয়ে আতঙ্ক যেন মাথা চাড়া দিয়ে উঠেছে। প্রতিদিন গণমাধ্যমে চোখ রাখলেই নারী ধর্ষণ, হত্যা ও শিশু নির্যাতনের মতো ঘটনার বিবরণ দেখতে পাই আমরা।  তবে পৃথিবীর মানচিত্রে এমন একটি দেশ রয়েছে যেখানে নারীরা সবচেয়ে বেশি নিরাপদ।  দেশটির নাম অস্ট্রেলিয়া।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়েছে,  সম্প্রতি সাউথ আফ্রিকার ‘নিউ ওয়ার্ল ওয়েলথ’ গবেষণা প্রতিষ্ঠানের একটি প্রতিবেদনে ১৯৫টি দেশ নিয়ে নারীদের জন্য নিরাপদ একটি তালিকা প্রকাশ করা হয়েছে।  সেখানে বলা হয়েছে, দীর্ঘমেয়াদী সম্পদ বৃদ্ধির মূলেই রয়েছে নারীদের নিরাপত্তা।  সেক্ষেত্রে অর্থনীতিতে সমৃদ্ধির দিক দিয়ে বিশ্বের শীর্ষস্থানীয় দেশ হিসেবে রয়েছে অস্ট্রেলিয়া।  একইসঙ্গে দেশটি টানা দুবার নারীদের জন্য সবচেয়ে বেশি নিরাপদ দেশ হিসেবে নির্বাচিত হয়েছে।

প্রতিবেদনে প্রকাশিত নারীদের জন্য ৫টি নিরাপদ দেশের মধ্যে রয়েছে-

অস্ট্রেলিয়া
মালটা
আইসল্যান্ড
নিউজিল্যান্ড
কানাডা

শীর্ষ পাঁচটি দেশের বেশিরভাগ দেশই শক্তিশালী নেটওয়ার্কধারী ব্যক্তিদের স্থানান্তরের জন্য জনপ্রিয় গন্তব্যস্থল ছিল।  অন্যদিকে গত কয়েক বছরে ইউরোপের জনপ্রিয় লন্ডন, প্যারিসের মতো শহরগুলো সেই তালিকার ক্রমান্বয়ে নিচে অবস্থান করছে।

প্রতিবেদনে বলা হয়, অস্ট্রেলিয়ার অর্থনৈতিক সমৃদ্ধির পেছনে নারীদের নিরাপত্তা একটি বড় অনুপ্রেরণা। এ ছাড়া দেশটির সর্বোচ্চ ন্যূনতম মজুরির কারণেও এখন পর্যন্ত বিশ্ব অর্থনীতিতে শীর্ষস্থানীয় অবস্থানে রয়েছে অস্ট্রেলিয়া।
এই নিউজ মোট   1332    বার পড়া হয়েছে


নারী



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.