01:43am  Saturday, 25 May 2019 || 
   
শিরোনাম
 »  ডেভিড ক্যামেরনের পথে মেরও থেরেসা মে      »  নদী দূষণ প্রতিরোধে আমাদের স্বদিচ্ছাই যথেষ্ট"     »  ঠাকুরগাঁওয়ে কষ্টি পাথর নিয়ে আত্মগোপনে     »  গাইবান্ধায় বিপণী বিতানগুলোতে ঈদের বাজার জমে উঠতে শুরু করেছে     »  ২৩ দিন ধরে ছুটি ছাড়াই অনুপস্থিত শিবগঞ্জের স্বাস্থ্য কর্মকর্তা জাহাঙ্গীর      »  শিবগঞ্জেদু:স্থদের জন্য সোয়া ৬লাখ কেজি চাউল বরাদ্দ     »  প্রচন্ড তাপদাহ ও ইটভাটার বিষাক্ত ধোঁয়ায় ফ্রুটব্ররার আক্রমন; ধ্বংস হচ্ছে শিবগঞ্জর আম     »  ৫৪ লাখ টাকার ‘কুজা রাজার আমবাগান’টি মাত্র ৫৫ হাজার টাকায় নিলাম     »  সোনামসজিদে বিস্ফোরক মামলার আসামি গ্রেফতার     »  শিবগঞ্জে ৪দিন ধরে কলেজ ছাত্রী নিখোঁজ   



বিএসএফ নির্মম নির্যাতন চালিয়ে বাংলাদেশি যুবকের ১০ নখ উপড়াল
২৭ এপ্রিল ২০১৯,১৪ বৈশাখ ১৪২৬, ২০ শাবান ১৪৪০



শুক্রবার দিবাগত ভোররাতে উপজেলার পাতাড়ী সীমান্তের বিপরীতে ভারতের রাঙ্গামাটি ৬০ বিএসএফ জওয়ানরা এ নির্মম নির্যাতন চালিয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, শুক্রবার দিবাগত রাতে একদল গরু ব্যবসায়ীর সাথে উপজেলার দক্ষিণ পাতাড়ী (তুলশী ডাঙ্গা) গ্রামের কাবির উদ্দীন এর ছেলে আজিম উদ্দীন (২০) রাখাল হিসেবে ভারতের অভ্যন্তরে গরু আনতে যায়। গরু নিয়ে তারা শনিবার ভোরে সীমান্তের ২৪২ পিলার এলাকা দিয়ে দেশে প্রবেশের চেষ্টা করলে ভারতের বামন গোলা থানার রাঙ্গামাটি ক্যাম্পের ৬০ বিএসএফ এর টহলরত জওয়ানরা তাদের পিছু ধাওয়া করে। এ সময় অন্যরা গরু রেখে পালিয়ে যেতে সক্ষম হলেও আজিম উদ্দীন বিএসএফ এর হাতে ধরা পড়ে। পরে তারা তাকে ক্যাম্প এলাকায় নিয়ে গিয়ে জীবন্ত অবস্থায় দুই হাতের প্রত্যেকটি আঙুলের নখ উপড়ে ফেলে এবং শারীরিক নির্যাতন করে।

এ সময় আজিম উদ্দীন বিএসএফ এর অমানুষিক নির্যাতনে জ্ঞান হারিয়ে ফেললে অচেতন অবস্থায় তারা তাকে সীমান্তবর্তী পুনর্ভবা নদীর জিরো পয়েন্টে ফেলে রেখে চলে যায়। ভোর ৫টার দিকে আদাতলা ১৬ বিজিবির একটি টহলদল ওই এলাকায় গেলে তারা নদীর কিনারে ওই যুবককে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে সেখান থেকে তাকে উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসে। এর পর সকাল ১০টার দিকে আদাতলা বিজিবি সদ্যসরা আহত যুবককে সাপাহার উপজেলা স্বাস্থ্য কপপ্লেক্সে ভর্তি করে।

বিএসএফ এর নির্যাতনের শিকার আহত আজিম উদ্দীন এখন সাপাহার হাসপাতালে চিকিৎসাধীন। রিপোর্ট লেখা পর্যন্ত আদাতলা বিজিবির পক্ষ থেকে থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছিল। এ ব্যাপারে সকাল থেকে আদাতলা বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার হাবিব এর সাথে ফোনে কথা বলার চেষ্টা করলে তিনি সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি না হওয়ায় তার সাথে কথা বলা সম্ভব হয়নি তবে ১৬ বিজিবি ব্যাটালিয়ান অধিনায়ক লে. কর্নেল তুহিন মোহাম্মাদ মাসুদ ঘটনার কথা স্বীকার করেছেন। শেষে বিজিবির পক্ষ থেকে সাপাহার থানায় একটি মামলা দায়ের করার প্রস্তুতি চলছে বলেও তিনি সাংবাদিকদের জানিয়েছেন।


এই নিউজ মোট   396    বার পড়া হয়েছে


পুরুষ নির্যাতন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.