07:41pm  Wednesday, 21 Aug 2019 || 
   
শিরোনাম
 »  গোবিন্দগঞ্জে গ্রেনেড হামলাকারিদের বিচারের দাবিতে সমাবেশ     »  ২১ আগস্ট গ্রেনেট হামলায় প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন ও বিক্ষোভ      »  বাঁচতে চায় ব্রেন টিউমারে আক্রান্ত নিশাত     »  ২১ আগস্ট গ্রেনেড হামলার পরিকল্পনা হাওয়া ভবন থেকেই করা হয়েছিল     »  জাতির বিরুদ্ধে সব ধরনের ষড়যন্ত্রের প্রতি সতর্ক দৃষ্টি রাখতে      »  আজ কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী     »  আবারো প্রিয়াঙ্কাকে ভালবাসার প্রমাণ দিলেন নিক     »  বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সেবা দিতে শুরু করেছে      »  ২১ শে আগস্টে হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না     »  ২১ আগস্ট মামলার আপিলের পেপারবুক তৈরিতে আরও চারমাস   



দেশে মোট পুলিশের ১৩ হাজার ৩৯১ জন নারী
৩০ এপ্রিল ২০১৯,১৭ বৈশাখ ১৪২৬, ২৩ শাবান ১৪৪০



মঙ্গলবার একাদশ সংসদের দ্বিতীয় অধিবেশনে ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে নুরুন্নবী চৌধুরীর (ভোলা-৩) লিখিত প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বর্তমানে দেশে মোট পুলিশ সদস্যের সংখ্যা ১ লাখ ৮৮ হাজার ৭২৪জন। এর মধ্যে পুরুষ পুলিশ সদস্য ১ লাখ ৭৫ হাজার ৩৩৩ জন এবং মহিলা পুলিশ সদস্যের সংখ্যা ১৩ হাজার ৩৯১জন। পুলিশ বাহিনীতে কর্মরত নারী পুলিশ ও পুরুষ পুলিশের অনুপাত ১:১৩.০৯।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো জানান, কর্মক্ষেত্রে নারীদের নারীর আরো অংশগ্রহণ বাড়ানোর লক্ষ্যে সরকার নারীর প্রতি সহিংসতা রোধ, বাল্যবিবাহ প্রতিরোধ ও জাতীয় নারী উন্নয়ন নীতি ২০১১ প্রণয়নসহ উল্লেখযোগ্য পদক্ষেপ গ্রহণ করেছেন, যাতে নারীরা অধিক হারে পুলিশ বাহিনীতে যোগদান করতে পারেন।

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো. সেলিমের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, থানায় কর্মরত পুলিশ সদস্যদের স্বার্থে থানা সংলগ্ন আবাসিক কোয়ার্টার নির্মাণের আপাতত সরকারের কোনো পরিকল্পনা নেই। তবে পর্যায়ক্রমে উক্ত থানার প্রয়োজন অনুসারে এবং সংশ্লিষ্ট জেলা/ইউনিট হতে চাহিদার ভিত্তিতে থানা কোয়ার্টার নির্মাণের ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে।

এদিকে মশিউর রহমান রাঙার (রংপুর-১) প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, দেশে হেরোইন ও ফেনসিডিলসহ নিষিদ্ধ নেশা জাতীয় পণ্য আমদানি করা হয় না। আর নেশা জাতীয় পণ্য আমদানি ও বিক্রেতাদের বিশেষ ট্রাইব্যুনালে বিচারের জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ প্রণয় করা হয়েছে। বিশেষ ট্রাইব্যুনাল গঠনের জন্য সুরক্ষা সেবা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় হতে গত বছর আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে পত্র প্রেরণ করা হয়েছে।

অন্যদিকে মোহাম্মদ শহিদ ইসলামের (লক্ষ্মীপুর-২) প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান বলেন, মেশিন রিডেবল পাসপোর্টের (এমআরপি) বাহকের সকল তথ্য অধিদপ্তরের ডাটা সেন্টারে সংরক্ষিত রয়েছে। তাছাড়া ই-পাসপোর্ট প্রণয়নের লক্ষ্যে ডাটা সেন্টারটি আরো অত্যাধুনিক করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সে লক্ষ্যে পাসপোর্টের তথ্য সংরক্ষণ কেন্দ্র স্থাপনের জন্য একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। উত্তরায় এ সংক্রান্ত ভবন নির্মাণ করা হয়েছে। এছাড়া ঢাকায় অবস্থিত ডাটা সেন্টারের অনুরূপ যশোরে একটি ডিজাস্টার রিকভারি সেন্টার রয়েছে, যা পাসপোর্টের ডাটা সেন্টারের ব্যাকআপ হিসেবে ব্যবহৃত হচ্ছে। ই-পাসপোর্টের অংশ হিসেবে এটাকে আরো আধুনিয়কায়ন করা হবে।।
 
তিন্নি আরও বলেন, নওশীনের কারণে আমার সন্তান থাকা অবস্থায় আমাদের আলাদা হতে হয়েছে। শুধু নওশীনের কারণে মেয়ে নিয়ে আমাকে আলাদাভাবে থাকতে হয়েছে। আর মেয়ের মুখের দিকে তাকিয়ে আমি আমার সিদ্ধান্ত গ্রহণ করেছি। মিলার মতো আমিও দ্বিতীয় সংসারে ভালো নেই। এজন্য কষ্টটা আরো বেশি অনুভব করেছি। দ্বিতীয় সংসারেও আমার একটা মেয়ে আছে, অবশ্য সে আমার সাথে থাকে না।
স্বামী বৈমানিক পারভেজ সানজারিকে ছবি পাঠিয়েছেন নওশীন- এমন অভিযোগও করেছেন মিলা। এ নিয়ে তিন্নি বলেন, স্বামী-স্ত্রী থাকা অবস্থায় আরেকজনকে ছবি পাঠানো... আই ডোন্ট হ্যাভ এনি ক্লু অ্যাবাউট ইট... অ্যান্ড দ্যাটস দ্য মেইন থিং।
এই নিউজ মোট   1416    বার পড়া হয়েছে


নারী



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.