07:40pm  Wednesday, 21 Aug 2019 || 
   
শিরোনাম
 »  গোবিন্দগঞ্জে গ্রেনেড হামলাকারিদের বিচারের দাবিতে সমাবেশ     »  ২১ আগস্ট গ্রেনেট হামলায় প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন ও বিক্ষোভ      »  বাঁচতে চায় ব্রেন টিউমারে আক্রান্ত নিশাত     »  ২১ আগস্ট গ্রেনেড হামলার পরিকল্পনা হাওয়া ভবন থেকেই করা হয়েছিল     »  জাতির বিরুদ্ধে সব ধরনের ষড়যন্ত্রের প্রতি সতর্ক দৃষ্টি রাখতে      »  আজ কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী     »  আবারো প্রিয়াঙ্কাকে ভালবাসার প্রমাণ দিলেন নিক     »  বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সেবা দিতে শুরু করেছে      »  ২১ শে আগস্টে হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না     »  ২১ আগস্ট মামলার আপিলের পেপারবুক তৈরিতে আরও চারমাস   



বসুন্ধরা সিমেন্ট পদ্মাসেতুর রেল প্রকল্পে ব্যবহার হবে
৫ মে ২০১৯, ২২ বৈশাখ ১৪২৬, ২৮ শাবান ১৪৪০



পদ্মাসেতুর রেললাইন প্রকল্পে ব্যবহার করা হবে দেশের সর্ববৃহৎ ও সর্বাধুনিক প্রযুক্তিতে তৈরি বসুন্ধরা সিমেন্ট। প্রকল্পের আওতায় ঢাকা থেকে যশোর পর্যন্ত ১৬৯ কিলোমিটার রেললাইন নির্মাণে যেসব জায়গায় ব্রিজ, ওভারপাস, আন্ডারপাস এবং কালভার্ট নির্মাণ করা হবে, সেখানে ব্যবহার করা হবে বসুন্ধরা সিমেন্ট।

এ বিষয়ে আজ রবিবার রাজধানীর হোটেল ওয়েস্টিনে বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেডের সঙ্গে চুক্তি করেছে চায়না রেলওয়ে গ্রুপ লিমিটেড। চুক্তিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর ও পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক টাও জুন।
 
এ সময় বসুন্ধরা সিমেন্ট সেক্টরের চিফ মার্কেটিং অফিসার খন্দকার কিংশুক হোসেন বলেন, পদ্মাসেতুর সংযোগে ঢাকা থেকে যশোর পর্যন্ত রেললাইন নির্মিত হবে। ওই রেললাইনের বিভিন্ন ওভারপাস, ব্রিজ ও কালভার্ট নির্মাণে বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করা হবে। সেজন্য চায়না রেলওয়ে গ্রুপ লিমিটেডের সঙ্গে চুক্তি সই করা হলো। এই চুক্তির আওতায় আমরা প্রায় ৭ লাখ মেট্রিক টন সিমেন্ট সরবরাহ করবো। পদ্মাসেতু রেলওয়ে সংযোগ প্রকল্পটির ব্যয় ধরা হয়েছে প্রায় ৪২ হাজার কোটি টাকা।

তিনি বলেন, আমরা মূল পদ্মাসেতু, পদ্মাসেতুর নদী শাসন, ঢাকা মেট্রো রেল, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, মাতারবাড়ী তাপ বিদ্যুৎ কেন্দ্র, পায়রা সেতু, রূপসা রেলসেতু, রামপাল বিদ্যুৎকেন্দ্রসহ বিভিন্ন মেগা প্রকল্পে সফলভাবে সিমেন্ট সরবরাহ করে আসছি। আমাদের কোয়ালিটি ও সার্ভিসে সন্তুষ্ট হয়ে সংশ্লিষ্টরা আমাদের ব্র্যান্ডকে বেছে নিয়েছেন। বসুন্ধরা সিমেন্টকে প্রজেক্টের প্রধান অংশীদার করেছেন।

অনুষ্ঠানে জানানো হয়, দেশের সর্ববৃহৎ ও সর্বাধুনিক (ভিআরএম) প্রযুক্তিতে তৈরি বসুন্ধরা সিমেন্টের ফ্যাক্টরি পরিদর্শন, উৎপাদন ক্ষমতা, সরবরাহ ব্যবস্থা ও সর্বোপরি গুণগতমানের নিশ্চয়তা যাচাই সাপেক্ষে পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পে বসুন্ধরা সিমেন্ট ব্যবহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
 
চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- চায়না রেলওয়ে গ্রুপ লিমিটেডের প্রকল্প ব্যবস্থাপক য়ু জাংসুয়ান, উপ-প্রকল্প ব্যবস্থাপক রেন সিওলিন, পরিচালক (প্রকিউরমেন্ট) লি চিং ল্যান, র‌্যামন চাও, গুয়ান জুন, উপ-প্রকল্প পরিচালক চুই প্রমুখ।
 
এ সময় বসুন্ধরা গ্রুপের ট্রেজারার ময়নাল হোসেন চৌধুরী, বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) মাহবুব হায়দার, উপদেষ্টা (প্রেস অ্যান্ড মিডিয়া) মোহাম্মদ আবু তৈয়ব, দৈনিক কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, বাংলানিউজটোয়েন্টিফোর.কম সম্পাদক জুয়েল মাজহার, চিফ ফাইন্যান্স অফিসার মো. তোফায়েল হোসেন, গ্রুপ এমডির সেক্রেটারি মাকসুদুর রহমান, জেনারেল ম্যানেজার (সেলস) ইঞ্জিনিয়ার মো. মাহমুদুল হাসান, ম্যানেজার (টেকনিক্যাল সার্পোট) ইঞ্জিনিয়ার ইমাম আল কুদরত-ই-এলাহি ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এই নিউজ মোট   948    বার পড়া হয়েছে


শিল্প প্রতিষ্ঠান



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.