03:02am  Wednesday, 21 Aug 2019 || 
   
শিরোনাম
 »  ২০ আগষ্ট; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা      »  শিবগঞ্জে আইন-শৃংখলা কমিটির মাসিক সভা     »  কাশ্মীরি জনগনের প্রতি সংহতি জানিয়ে গাইবান্ধায় সমাবেশ     »  গোবিন্দগঞ্জে শ্রমিককে পিটিয়ে হত্যা     »  দু’টি কাপ জিতে নিলেন জরমনদী স্কুল বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট      »  গাইবান্ধার পান, সুপারী, ঝিনুকের চুন উৎপাদনকারি পরিবারগুলো এখন বিপাকে     »  গাইবান্ধা জেলা আইন শৃংখলা কমিটি সভা অনুষ্ঠিত     »  গোবিন্দগঞ্জে দুটি মাদরাসা ও একটি বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন     »  ঝালকাঠি জেলা পুলিশ কর্মকর্তার "কমিউনিটি পুলিশিং ও স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং অফিসার নির্বাচন" শ্রেষ্ঠ পুরস্কার অর্জন     »  ফাহমিদা মায়ের জন্য গান গাইলেন   



যোৗতুকের দাবিতে পাবনায় গৃহবধূকে পুড়িয়ে হত্যাচেষ্টা
৯ মে ২০১৯, ২৬ বৈশাখ ১৪২৬, ৩ রমজান ১৪৪০



পারিবারিক কলহ ও যোৗতুকের দাবিতে পাবনার আমিনপুরে এক গৃহবধূকে পুড়িয়ে হত্যাচেষ্টা করেছে শ্বশুরবাড়ির লোকজন। বৃহষ্পতিবার সকালে জেলার আমিনপুর থানার ত্রিমহনী গ্রামের মালোয়েশিয়া প্রবাসী সুরমান আলী মন্ডলের স্ত্রী ফজিরন আকতার শরীরে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার চেষ্টা করা হয়। ওই গৃহবধূকে স্থানীয় ও স্বজনরা উদ্ধার করে প্রথমে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে তার অবস্থার অবনতি হলে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। এ ঘটনায় পুলিশ ওই গৃহবধূর ননদ সামেলা খাতুনকে আটক করেছে।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমিনুল ইসলাম বলেন, গত ১২ বছর পূর্বে একই থানার ত্রিমহনী গ্রামের গেদা মন্ডলের ছেলে সুরমান মন্ডল ও খলিলপুর গ্রামের ফজিবর মন্ডলের মেয়ে ফজিরন আকতারের সাথে পারিবারিক সম্মতিতে বিয়ে হয়। বিয়ের পর সংসারে অভাব অনটন লাঘবের জন্যে মালোয়েশিয়া যায়। এরই মধ্যে তাদের সংষার জীবনে এক ছেলে ও এক মেয়ের জন্ম হয়। সংসার খরচের জন্যে স্বামী সুরমান মন্ডল তার বোন সামেনার নিকট টাকা পাঠাতে থাকেন। এই টাকা পাঠানোকে কেন্দ্র করেই স্ত্রীর সাথে পরিবারের লোকজনের মধ্যে বিরোধের সৃষ্টি হয়। দীর্ঘদিনের জের ধরে গত পরশু দিনে ওই গৃহবধূ তার ননদের নিকট থেকে সংসার খরচের টাকা দেওয়া নেওয়া নিয়ে ঝগড়া বিবাদ শুরু হয়। এরই এক পর্যায়ে  বৃহষ্পতিবার ভোরে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ সময় তার আর্ত চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে। পরে তার স্বজনদের সহায়তায় সকালে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে রেফার্ড করে।
অগ্নিদগ্ধ গৃহবধূর ভাই সাগর হোসেন বলেন, আমার বোনের দুটি সন্তান আছে, দুলাভাই দেশের বাহিরে অবস্থান করায় যৌতুকের জন্যে মাঝে মধ্যেই পরিবারের লোকজন আমার বোনের উপর শারিরিক ও মানসিক নির্যাতন করেন। এদিকে দুলাভাই সংসার খরচের জন্যে তার বোনের নিকট টাকা পাঠালে, তারা সেই টাকা দিত না। আমার বোন সংসার খরচের টাকা চাইতে গেলেই উল্টা বাবার বাড়ি থেকে টাকা আনার জন্যে মারপিট করতো।

পাবনা জেনারেল হাসপাতালের সিনিয়র কনসাল্টেন্ট গৌতম কুমার বলেন, অগ্নিদগ্ধ গৃহবধূটির শরীরের ৬০ ভাগ শরীর পুড়ে গেছে, তার অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে ঢাকায় রেফার্ড করা হয়েছে।  

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমিনুল ইসলাম আরো বলেন, এ বিষয়ে থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। একজনকে আটক করা হয়েছে, অন্যরা পালিয়ে আছে।

এই নিউজ মোট   900    বার পড়া হয়েছে


নারী নির্যাতন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.