01:59am  Saturday, 25 May 2019 || 
   
শিরোনাম
 »  ডেভিড ক্যামেরনের পথে মেরও থেরেসা মে      »  নদী দূষণ প্রতিরোধে আমাদের স্বদিচ্ছাই যথেষ্ট"     »  ঠাকুরগাঁওয়ে কষ্টি পাথর নিয়ে আত্মগোপনে     »  গাইবান্ধায় বিপণী বিতানগুলোতে ঈদের বাজার জমে উঠতে শুরু করেছে     »  ২৩ দিন ধরে ছুটি ছাড়াই অনুপস্থিত শিবগঞ্জের স্বাস্থ্য কর্মকর্তা জাহাঙ্গীর      »  শিবগঞ্জেদু:স্থদের জন্য সোয়া ৬লাখ কেজি চাউল বরাদ্দ     »  প্রচন্ড তাপদাহ ও ইটভাটার বিষাক্ত ধোঁয়ায় ফ্রুটব্ররার আক্রমন; ধ্বংস হচ্ছে শিবগঞ্জর আম     »  ৫৪ লাখ টাকার ‘কুজা রাজার আমবাগান’টি মাত্র ৫৫ হাজার টাকায় নিলাম     »  সোনামসজিদে বিস্ফোরক মামলার আসামি গ্রেফতার     »  শিবগঞ্জে ৪দিন ধরে কলেজ ছাত্রী নিখোঁজ   



মুক্তিযোদ্ধার জানাজায় গার্ড অব অনার না দেওয়ায়, এলাকায় ক্ষোভ
১১ মে ২০১৯, ২৮ বৈশাখ ১৪২৬, ৫ রমজান ১৪৪০



আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে মেহেরপুরের গাংনী উপজেলার মোহাম্মদপুর গ্রামে মুক্তিযোদ্ধা মো. নাজিমুদ্দিনের জানাজায় পুলিশের গার্ড অব অনার না দেওয়াকে কেন্দ্র করে এলাকাবাসীর মধ্যে বাগ্‌বিতণ্ডা ও উত্তেজনার ঘটনা ঘটেছে। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

স্থানীয়দের অভিযোগ, একজন মুক্তিযোদ্ধার মৃত্যুর পর রাষ্ট্রীয়ভাবে সম্মান জানানোতে ঘাটতি থাকবে, এটা মেনে নেওয়া কঠিন। থানা-পুলিশের সঙ্গে একাধিকবার যোগাযোগ করার পরও তারা যথাসময়ে গার্ড অব অনার প্রদান করতে পারেনি।

মোহাম্মদপুর গ্রামের বাসিন্দা আবু হেলাল বলেন, মো. নাজিমুদ্দিন একজন মুক্তিযোদ্ধা। তিনি দেশের মানুষের মুক্তির জন্য জীবনবাজি রেখে যুদ্ধে গিয়েছিলেন। সেই মুক্তিযোদ্ধার বিদায়বেলায় তাঁকে রাষ্ট্রীয় সম্মান দেওয়া হবে না, এটি খুব দুঃখের বিষয়।

গাংনী উপজেলার চেয়ারম্যান এম এ খালেক  বলেন, মুক্তিযোদ্ধা নাজিমুদ্দিনের জানাজাতে পুলিশের গার্ড অব অনার না দেওয়াকে কেন্দ্র করে জানাজাতে অংশ নেওয়া এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। আগত লোকজন পুলিশ ও উপজেলা প্রশাসনকে দায়ী করেন। পরে তিনি তাদের এ বিষয়ে উত্তেজিত না হতে অনুরোধ করেন।

গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিষ্ণুপদ পাল বলেন, মুক্তিযোদ্ধা নাজিমুদ্দিনের মরদেহ উপজেলা প্রশাসন থেকে জাতীয় পতাকা দিয়ে মোড়ানো হয়েছে। ফুল দিয়ে সম্মান জানানো হয়। পুলিশকে তিনি নির্দেশ দিয়েছিলেন গার্ড অব অনার দেওয়ার জন্য। তবে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেন্দ্র নাথ সরকার ছুটিতে থাকায় ঠিক সময়ে পুলিশ জানাজাতে যেতে পারেনি।

গাংনী থানার ওসি হরেন্দ্র নাথ সরকার বলেন, তিনি ছুটিতে আছেন। তিনি যাদের দায়িত্ব দিয়েছেন, তাঁরা বিষয়টি ঠিকমতো বুঝতে পারেননি। ফলে একটি অনাকাক্ষিত পরিস্থিতির সৃষ্টি হয়েছে।


এই নিউজ মোট   5172    বার পড়া হয়েছে


মুক্তিযুদ্ধ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.