01:03am  Saturday, 25 May 2019 || 
   
শিরোনাম
 »  ডেভিড ক্যামেরনের পথে মেরও থেরেসা মে      »  নদী দূষণ প্রতিরোধে আমাদের স্বদিচ্ছাই যথেষ্ট"     »  ঠাকুরগাঁওয়ে কষ্টি পাথর নিয়ে আত্মগোপনে     »  গাইবান্ধায় বিপণী বিতানগুলোতে ঈদের বাজার জমে উঠতে শুরু করেছে     »  ২৩ দিন ধরে ছুটি ছাড়াই অনুপস্থিত শিবগঞ্জের স্বাস্থ্য কর্মকর্তা জাহাঙ্গীর      »  শিবগঞ্জেদু:স্থদের জন্য সোয়া ৬লাখ কেজি চাউল বরাদ্দ     »  প্রচন্ড তাপদাহ ও ইটভাটার বিষাক্ত ধোঁয়ায় ফ্রুটব্ররার আক্রমন; ধ্বংস হচ্ছে শিবগঞ্জর আম     »  ৫৪ লাখ টাকার ‘কুজা রাজার আমবাগান’টি মাত্র ৫৫ হাজার টাকায় নিলাম     »  সোনামসজিদে বিস্ফোরক মামলার আসামি গ্রেফতার     »  শিবগঞ্জে ৪দিন ধরে কলেজ ছাত্রী নিখোঁজ   



তীব্র গরমে ছড়িয়ে পড়ছে রোগ, হাসপাতালে ভিড়




শনিবার টাঙ্গাইলের মির্জাপুর কুমুদিনী হাসপাতাল এবং জামুর্কী সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে গরমে বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের ভিড় লক্ষ্য করা গেছে। তীব্র গরমে নানা রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

কুমুদিনী হাসপাতালের শিশু বিভাগের চিকিৎসক ডা. স্বর্ণা ও ডা. ইফতেখার হোসেন বলেন, গত ১০-১২ দিন ধরে বৃষ্টির দেখা মিলছে না। বৃষ্টি না হওয়ায় প্রখর রোদে তীব্র গরম পড়েছে। গরমের কারণে বিভিন্ন এলাকায় ডায়রিয়া, ঠাণ্ডা, জ্বর ও সর্দিসহ বিভিন্ন রোগের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। শিশু বিভাগে সাধারণ ১৫০-২০০শ রোগী চিকিৎসা নিতে আসলেও গত কয়েক দিন ধরে রোগীর সংখ্যা বেড়ে ২৫০-৩০০শ ছাড়িয়ে যাচ্ছে। চিকিৎসা নিতে আসা শিশু রোগীর অভিভাবকদের গরমের রোগ থেকে রক্ষা পাওয়ার জন্য বিভিন্ন পরামর্শ দেওয়া হচ্ছে বলে এই দুই চিকিৎসক জানিয়েছেন।

টাঙ্গাইলের বড় চিকিৎসা সেবা কেন্দ্র কুমুদিনী হাসপাতালে বিভিন্ন সময় প্রতিদিন গড়ে ৯শ- ১১শ রোগী চিকিৎসা নিয়ে থাকেন। কিন্তু গত কয়েক দিন ধরে গরমে গড়ে প্রতিদিন ১৬শ-১৮শ রোগী চিকিৎসা নিতে আসছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। যারা জটিল রোগে আক্রান্ত তাদের ভর্তি করে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডের ভর্তিকৃত রোগীদের জায়গা না হওয়ায় চিকিৎসা সেবা চলছে হাসপাতালের বারান্দায়। একই অবস্থা জামুর্কি সরকার স্বাস্থ্য কমপ্লেক্স, মির্জাপুর বংশাই জেনারেল হাসপাতাল (প্রাইভেট), মর্ডান হাসপাতাল (প্রাইভেট), বিকাশ হাসপাতাল (প্রাইভেট), মির্জাপুর জেনারেল হাসপাতাল (প্রাইভেট), যমুনা জেনারেল হাসপাতাল (প্রাইভেট), আল মদিনা হাসপাতালসহ প্রতিটি হাসপাতালের।

এদিকে গরমে হার্ট এটাকে আগধল্যা গ্রামের দেওয়ান সানাউল্লাহ ও বেগম দুল্লা গ্রামের সাইদুর সিকদার শুক্রবার মারা গেছেন। বিদ্যুতের লোড শেডিং এবং অপর দিকে তীব্র গরম হওয়ায় জন জীবন বিপর্যস্ত হয়ে পরেছে।

বকেয়া বেতনের দাবিতে ডেমরায় তৃতীয় দিনের মতো সড়ক অবরোধ


এই নিউজ মোট   1068    বার পড়া হয়েছে


জনদূর্ভোগ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.