07:40pm  Wednesday, 21 Aug 2019 || 
   
শিরোনাম
 »  গোবিন্দগঞ্জে গ্রেনেড হামলাকারিদের বিচারের দাবিতে সমাবেশ     »  ২১ আগস্ট গ্রেনেট হামলায় প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন ও বিক্ষোভ      »  বাঁচতে চায় ব্রেন টিউমারে আক্রান্ত নিশাত     »  ২১ আগস্ট গ্রেনেড হামলার পরিকল্পনা হাওয়া ভবন থেকেই করা হয়েছিল     »  জাতির বিরুদ্ধে সব ধরনের ষড়যন্ত্রের প্রতি সতর্ক দৃষ্টি রাখতে      »  আজ কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী     »  আবারো প্রিয়াঙ্কাকে ভালবাসার প্রমাণ দিলেন নিক     »  বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সেবা দিতে শুরু করেছে      »  ২১ শে আগস্টে হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না     »  ২১ আগস্ট মামলার আপিলের পেপারবুক তৈরিতে আরও চারমাস   



৬ মাসের মধ্যে এ্যানীর মামলা নিষ্পত্তির নির্দেশ
১৪ মে ২০১৯, ৩১ বৈশাখ ১৪২৬, ৮ রমজান ১৪৪০



মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ  দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের মামলা বাতিল চেয়ে বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর আবেদনে জারি করা রুল খারিজ করে দিয়েছেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। আসামিপক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন।

পরে আমিন উদ্দিন মানিক জানান, অবৈধ সম্পদ অর্জনের মামলা বাতিলের জন্য দায়ের করা ফৌজদারি রিভিশনের উপর রুল  খারিজ করে স্থগিতাদেশ প্রত্যাহার করেছেন হাইকোর্ট। একইসঙ্গে বিচারিক আদালতকে ৬ মাসের মধ্যে মামলা নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন।

তিনি আরও জানান, ২০১৬ সালের ২৪ মে ঢাকার বিশেষ জজ আদালত তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। অভিযোগ গঠন আদেশের বিরুদ্ধে হাইকোর্টে এ ফৌজদারি রিভিশন মামলা দায়ের করেছিলেন এ্যানী। ২০১৬ সালের ১ সেপ্টেম্বর হাইকোর্ট মামলার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিতসহ মামলার দায় থেকে দরখাস্তকারীকে কেন অব্যাহতি দেওয়া হবে না, সেই মর্মে ৪ সপ্তাহের রুল জারি করেছিলেন। গত ৯ এপ্রিল এ রুলের ওপর শুনানি শেষ হয়।

২০১৪ সনের ৯ অক্টোবর শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক মো. মঞ্জুর মোর্শেদ রমনা থানায় মামলা করেন। মামলায় অভিযোগ করা হয় শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১৩ লাখ ১৩ হাজার ৯৪০ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। এছাড়া দুদকের অনুসন্ধানে তার বিরুদ্ধে মোট ১ কোটি ৪০ লাখ ৪২ হাজার ৬৭০ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেছে। পরে তার বিরুদ্ধে দুদক আইন-২০০৪-এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় মামলাটি দায়ের করা হয়।
এই নিউজ মোট   4812    বার পড়া হয়েছে


আইন-আদালত



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.