07:40pm  Wednesday, 21 Aug 2019 || 
   
শিরোনাম
 »  গোবিন্দগঞ্জে গ্রেনেড হামলাকারিদের বিচারের দাবিতে সমাবেশ     »  ২১ আগস্ট গ্রেনেট হামলায় প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন ও বিক্ষোভ      »  বাঁচতে চায় ব্রেন টিউমারে আক্রান্ত নিশাত     »  ২১ আগস্ট গ্রেনেড হামলার পরিকল্পনা হাওয়া ভবন থেকেই করা হয়েছিল     »  জাতির বিরুদ্ধে সব ধরনের ষড়যন্ত্রের প্রতি সতর্ক দৃষ্টি রাখতে      »  আজ কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী     »  আবারো প্রিয়াঙ্কাকে ভালবাসার প্রমাণ দিলেন নিক     »  বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সেবা দিতে শুরু করেছে      »  ২১ শে আগস্টে হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না     »  ২১ আগস্ট মামলার আপিলের পেপারবুক তৈরিতে আরও চারমাস   



ঈদ উপলক্ষে প্রতিদিন অগ্রিম ২৭ হাজারসহ, ৭০ হাজার ট্রেনটিকেট বিক্রি হবে
১৫ মে ২০১৯, ০১ জ্যৈষ্ঠ ১৪২৬, ৯ রমজান ১৪৪০



রেলের ঈদ যাত্রার প্রস্তুতি নিয়ে বুধবার ঢাকায় রেল ভবনে এক সংবাদ সম্মেলনে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানান, রোজার ঈদের আগে ২২ মে থেকে প্রতিদিন ৯৫টি আন্তঃনগর ট্রেনের মোট ৭০ হাজার টিকেট বিক্রি হবে; যা চলবে ২৬ মে পর্যন্ত। এর মধ্যে অগ্রিম টেকেট থাকবে ২৭ হাজার।

তিনি বলেন, ৫ জুন রোজার ঈদের সম্ভাব্য দিন ধরে তারা ২২ মে থেকে ২৬ মে পর্যন্ত টিকেট বিক্রির সময়সূচি ঠিক করেছেন।

২২ মে বিক্রি হবে ৩১ মের ট্রেনের টিকেট। এভাবে ২৩ মে বিক্রি হবে ১ জুনের, ২৪ মে বিক্রি হবে ২ জুনের, ২৫ মে বিক্রি হবে ৩ জুনের, ২৫ মে বিক্রি হবে ৩ জুনের এবং ২৬ মে বিক্রি হবে ৪ জুনের ট্রেনের টিকেট।

কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়াও ফুলবাড়িয়া পুরাতন রেলভবন, বনানী রেলওয়ে স্টেশন, বিমানবন্দর রেলওয়ে স্টেশন এবং তেজগাঁও রেলওয়ে স্টেশন থেকে টিকেট বিক্রি হবে।

প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এসব স্টেশন থেকে টিকেট বিক্রি হবে।

রেলমন্ত্রী বলেন, `কমলাপুর স্টেশন থেকে যমুনা সেতু হয়ে পশ্চিমাঞ্চলগামী ট্রেনের, বিমানবন্দর থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী ট্রেনের, তেজগাঁও স্টেশন থেকে ময়মনসিংহ ও জামালপুরগামী আন্তঃনগর ট্রেন, বনানী রেলওয়ে স্টেশন থেকে নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকেট এবং ফুলবাড়িয়া পুরাতন রেলভবন থেকে কিশোরগঞ্জ ও সিলেটগামী সব আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি হবে।’

মন্ত্রী জানান, প্রতিদিন ঢাকা থেকে প্রায় সাতাশ হাজার অগ্রিম টিকিট বিক্রি করা হবে। এর অর্ধেক বিক্রি হবে কাউন্টারে, বাকি টিকিট পাওয়া যাবে অনলাইনে।

সব মিলিয়ে সারাদেশে ঈদ উপলক্ষে প্রতিদিন ৯২টি আন্তঃনগর ট্রেনের ৭০ হাজার টিকেট বিক্রি করা হবে জানান তিনি।

ঈদের আগে প্রতিদিন সবমিলিয়ে প্রায় দুই লাখ ৯০ হাজার যাত্রী বহনের পরিকল্পনা সাজিয়েছে রেলওয়ে।

রেলমন্ত্রী জানান, ৭ জুন থেকে শুরু হবে ঈদের ফেরত যাত্রা। ফেরত যাত্রার টিকেট বিক্রি শুরু হবে ২৯ মে।

২৯ মে বিক্রি হবে ৭ জুনের, ৩০ মে বিক্রি হবে ৪ জুনের, ৩১ মে বিক্রি হবে ৯ জুনের, ১ জুন বিক্রি হবে ১০ জুনের এবং ২ জুন বিক্রি হবে ১১ জুনের ট্রেনের টিকেট।

এছাড়া আগামী ২৫ মে ঢাকা থেকে পঞ্চগড় রুটে একটি বিরতিহীন ট্রেন চালু হবে বলে জানান রেলমন্ত্রী।

ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে পার্বতীপুর পর্যন্ত যাবে। এরপর দিনাজপুর ঠাকুরগাঁও পঞ্চগড় পর্যন্ত যাবে ট্রেনটি।

একইভাবে পঞ্চগড় থেকে ছেড়ে ঠাকুরগাঁও দিনাজপুর হয়ে পার্বতীপুরে আসবে পঞ্চগড় এক্সপ্রেস। সেখান থেকে সরাসরি ঢাকা চলে আসবে এই নতুন ট্রেন।


এই নিউজ মোট   4968    বার পড়া হয়েছে


ভ্রমণ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.