08:03pm  Wednesday, 21 Aug 2019 || 
   
শিরোনাম
 »  আমার এই কষ্টের কথা বোঝেন প্রধানমন্ত্রী     »  সামগ্রিক ও নিরপেক্ষ তদন্তকে বাধা দিয়ে চার্জশিট প্রদান     »  সিলেটের জৈন্তাপুরে বাংলাদেশের সীমানায় বিএসএফ’র গুলি, দুই চোরাকারবারি গুলিবিদ্ধ     »  গোবিন্দগঞ্জে গ্রেনেড হামলা জড়িতদের বিচারের দাবিতে সমাবেশ     »  ২১ আগস্ট গ্রেনেট হামলায় প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন ও বিক্ষোভ      »  বাঁচতে চায় ব্রেন টিউমারে আক্রান্ত নিশাত     »  ২১ আগস্ট গ্রেনেড হামলার পরিকল্পনা হাওয়া ভবন থেকেই করা হয়েছিল     »  জাতির বিরুদ্ধে সব ধরনের ষড়যন্ত্রের প্রতি সতর্ক দৃষ্টি রাখতে      »  আজ কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী     »  আবারো প্রিয়াঙ্কাকে ভালবাসার প্রমাণ দিলেন নিক   



বগুড়া সদর আসনে মনোনয়নপত্র সংগ্রহ তিন স্বতন্ত্র প্রার্থীর
১৫ মে ২০১৯, ০১ জ্যৈষ্ঠ ১৪২৬, ৯ রমজান ১৪৪০



বগুড়া-৬ (সদর) আসনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম শপথ না নেয়ায় এবং আসনটি শূন্য ঘোষণার পর থেকে বগুড়ার সম্ভাব্য প্রার্থীরা ভোটের আমেজে নেমে পড়েছেন। রমজান আর ঈদকে সামনে রেখে প্রার্থীরা বিভিন্ন ভাবে শুভেচ্ছা বিনিময় করছেন। এরই মধ্যে বগুড়া সদর শূন্য আসনে তিনজন সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এই আসনের সম্ভাব্য স্বতন্ত্র প্রার্থী হতে ১৫ মে পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ব্যবসায়ী সাবেক এমপি সাইফুর রহমান রাজ ভান্ডারি, মোটর শ্রমিক নেতা সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও আবুল হাসান।
বগুড়ার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহবুব আলম শাহ্ জানান, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংসদ সদস্য নির্বাচিত হন। ৩০ এপ্রিলের মধ্যে শপথ না নেয়ায় এই আসনটি শূন্য ঘোষণা করা হয়। বগুড়া সদর আসন শূন্য ঘোষণার পর থেকেই উপ-নির্বাচনের বিষয়টি আলোচনায় উঠে আসে।

ঘোষিত তফসিল অনুযায়ি রিটানিং অফিসার বা সহকারি রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৩ মে। মনোনয়ন বাছাই ২৭ মে, প্রার্থিতা প্রত্যাহার ৩ জুন, ভোট গ্রহণের তারিখ ২৪ জুন। ভোটগ্রহণ হবে সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত। এই আসনে ১৫ মে পর্যন্ত ৩ জন স্বতন্ত্র প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

জানা যায়, বগুড়া-৬ (সদর) আসনটি দীর্ঘদিন ধরেই বিএনপির দখলেই ছিল। ২০০৮ সালের ডিসেম্বর মাসে অনুষ্ঠিত নির্বাচনেও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি বর্জন করায় মহাজোটের প্রার্থী জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ওমর বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি সর্বশেষ বিরোধী দলীয় চিফ হুইপের দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট প্রার্থী নুরুল ইসলাম ওমর বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে পরাজিত হন।
এই নিউজ মোট   2820    বার পড়া হয়েছে


নির্বাচন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.