07:36pm  Saturday, 21 Sep 2019 || 
   
শিরোনাম



আর্ন্তজাতিক নাট্য উৎসবে কাব্য-বিলাস নিয়ে যাবে ‘জলজীবন’
১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬, ১২ শাওয়াল ১৪৪০



নিজস্ব প্রতিনিধি : দেশের অন্যতম শিশু-কিশোর নাট্য সংগঠন কাব্য বিলাস আগস্টে কলকাতায় অনুষ্ঠিত আর্ন্তজাতিক নাট্য উৎসবে মঞ্চায়ন করতে যাচ্ছে জল-জীবন।
দরিয়াপাড়ের মানুষের জীবনের প্রতিচ্ছবি উঠে এসেছে এই নাটকে। রাহুলরাজ এর রচনা ও চাঁদনী নূরের নির্দেশনায় জল-জীবন নাটকের মধ্য দিয়ে দর্শক জেলে ও জলের সম্পর্কের নিবিড় বাস্তবতা জানতে পারবে।
রাজধানীর কাওলায় নিজস্ব মহড়াকক্ষে কাব্য বিলাস নাট্য গোষ্ঠী বর্তমানে জল-জীবন নাটকের মহড়ায় ব্যস্ত সময় পার করছে।
নির্দেশক চাঁদনী নূর জানান, জল-জীবন নাটকটি বাস্তবভাবে ফুটিয়ে তোলা সত্যি খুব চ্যালেঞ্জিং। জলের সাথে জেলের জীবন সংগ্রামের প্রতিচ্ছবি ফুটিয়ে তুলতে ইতোমধ্যে দলের সদস্যরা টেকনাফে সাগরপাড়ের জেলেদের জীবন স্ব-চোখে দেখে এসেছে। কলকাতায় আর্ন্তজাতিক নাট্য উৎসবে বিশ্বের অন্যান্য দলের নাটকের সাথে জল-জীবন দর্শক আকর্ষণের মূলে থাকবে বলে আমার বিশ্বাস।
ঈদের পরে শুক্রবার দলের সবাই পুনরায় মিলনের পরেই নতুন উদ্যমে নাটকের মহড়া নিজেদের নিয়োজিত করে।
নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে, নাঈম আহম্মেদ, মাসুদ রানা, আমির হোসেন রায়হান, জেনিসা বিশ্বাস, শুক্লা বিশ্বাস, পারিষা, মুনা, রাসেল আহম্মেদ, নূর-ইসলাম মামুন, মূসা আহম্মেদ, চাঁদনী, মেহেদী, অন্তর সরকার এবং রাহুল রাজ।
আগামী ১৪ থেকে ১৮ আগস্ট কলকাতায় বিশ্বের ১৩ টি দল নিয়ে এই নাট্য উৎসব শুরু হবে।
উল্লেখ্য ‘প্রতিভার প্রতিক্ষায় নতুনের জয়গান’ এই শ্লোগানে কাব্য বিলাস নাট্য গোষ্ঠী বিগত ১৪ বছর যাবৎ নিয়মিত অপ সাংস্কৃতিক রোধে দেশ ও আর্ন্তজাতিক পর্যায়ে সমাজ সচেতন ও ভিন্নধারা নাটক মঞ্চায়ন করে যাচ্ছে।

এই নিউজ মোট   1440    বার পড়া হয়েছে


মঞ্চ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.