08:12am  Friday, 18 Oct 2019 || 
   
শিরোনাম



যৌতুকের টাকা না পেয়ে সিগারেটের ছ্যাঁকা দিয়ে স্ত্রীকে নির্যাতন
২২ জুন ২০১৯, ৮ আষাঢ় ১৪২৬, ১৮ শাওয়াল ১৪৪০



বগুড়ার ধুনট উপজেলায় যৌতুকের টাকা না পেয়ে রেবেকা খাতুন (২২) নামে এক গৃহবধূর শরীরে জলন্ত সিগারেটের ছ্যাঁকায় ঝলসে দিয়েছে তার স্বামী। রেবেকা খাতুন বগুড়া সদরের সুজাবাদ দহপাড়ার রায়হান আলীর স্ত্রী।

নির্যাতনের শিকার গৃহবধূ রেবেকা খাতুন শনিবার সকাল ১১টার দিকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছে। এর আগে শুক্রবার রাত ১২টার দিকে স্বামীর বাড়িতে নির্যাতনের এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পাঁচথুপি গ্রাামের হতদরিদ্র রইচ উদ্দিনের মেয়ে রেবেকা খাতুনের সাথে বগুড়া সদরের সুজাবাদ দহপাড়ার আব্দুল মান্নানের ছেলে রায়হান আলীর প্রেমের সম্পর্ক গড়ে উঠে। সেই সুবাদে উভয় পরিবারের সম্মতিতে প্রায় ৪ বছর আগে ৩ লাখ টাকা রেজিস্ট্রিমূলে (কাবিন) রায়হানের সাথে রেবেকার বিয়ে হয়।

বিয়ের সময় যৌতুক দেওয়ার কথা না থাকলেও পরবর্তীতে স্ত্রীর নিকট ৩ লাখ টাকা যৌতুক দাবি করে রায়হান আলী। কিন্ত রেবেকার হতদরিদ্র বিধবা মায়ের পক্ষে যৌতুকের টাকা পরিশোধ করা সম্ভব হয়নি। যৌতুকের টাকা না পেয়ে রায়হান ক্ষুদ্ধ হয়ে স্ত্রীকে প্রায়ই নির্যাতন করে। নির্যাতনে অতিষ্ঠ হয়ে এক বছর আগে মায়ের শেষ সম্বল গাভীটি বিক্রি করে ৫০ হাজার টাকা স্বামীর হাতে তুলে দেয় রেবেকা।

কিন্ত আরো আড়াই লাখ টাকার জন্য রেবেকার ওপর নির্যাতন চালাতে থাকে। এ অবস্থায় শুক্রবার রাতে মারধরের একপর্যায়ে রেবেকার শরীরের বিভিন্ন স্থানে জলন্ত সিগারেটের ছ্যাঁকা দেয় রায়হান আলী। এ ছাড়া শনিবার সকালের দিকে রেবেকাকে মারধর করে বাড়ি থেকে বের করে দিয়েছে।

রেবেকা খাতুন জানান, বিয়ের পর থেকেই যৌতুকের টাকার জন্য তাকে নানাভাবে নির্যাতন করে আসছে। এ বিষয় নিয়ে উভয় পরিবারে মধ্যে কয়েক দফা বৈঠক হয়েছে। কিন্ত তাতে কোনো কাজ হয়নি। শুক্রবার রাতে মারধরের সময় শরীরের বিভিন্ন স্থানে জলন্ত সিগারেটের ছ্যাঁকা দিয়ে বাড়ি থেকে বের করে দিয়েছে। কিন্ত টাকার অভাবে আইনের আশ্রয় নিতে পারছে না বলে জানান তিনি।

রায়হান আলী বলেন, অবাধ্য স্ত্রীকে শাসন করা হয়েছে। কিন্ত তার শরীরে সিগারেটের ছ্যাঁকা দেওয়া হয়নি। রেবেকা নিজের শরীরে ক্ষতচিহ্ন তৈরি করে হাসপাতালে চিকিৎসা নিয়ে আমার বিরুদ্ধে নির্যাতনের মিথ্যা অভিযোগ করছে।

ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মাহমুদুল হাসান বলেন, রেবেকার শরীরের বিভিন্ন স্থানে ঝলসানো ক্ষতচিহ্ন রয়েছে। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে এই স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, সংবাদ পেয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসকের নিকট ঘটনার কথা শুনেছি। এ বিষয়ে অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


এই নিউজ মোট   1920    বার পড়া হয়েছে


নারী নির্যাতন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.