06:16pm  Tuesday, 22 Oct 2019 || 
   
শিরোনাম
 »  ২২ অক্টোবর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা     »  সৌদির ধরপাকড়ে বিপাকে প্রবাসীরা, আরও ৭০ বাংলাদেশিকে ফির‌তে হ‌য়ে‌ছে     »  মা কে বিয়ে করায় সৎ বাবাকে তুলেই নিয়ে গেল ছেলে     »  পঞ্চগড়ে গলির রাস্তায় পাওয়া সেই কন্যাশিশুটির মাকে ঠাকুরগাঁওয়ে পাওয়া গেছে     »  বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার কোন বিকল্প নেই     »  বোরহানউদ্দিনের সেই বিপ্লবসহ তিনজন কারাগারে     »  ভোলাহাট থানায় চলমান সকল সমস্যা নিয়ে আলোচনা     »  ঝালকাঠিতে নবাগত অতিঃ পুলিশ সুপারকে জেলা পুলিশের ফুলেল শুভেচ্ছা     »  শাহজালালে ২৯৯ যাত্রী নিয়ে সৌদি বিমানের জরুরি অবতরণ     »  খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি মিলেছে    



শুক্রবার চ্যানেল আইতে
০৫ জুলাই ২০১৯, ২১ আষাঢ় ১৪২৬, ০১ জিলকদ ১৪৪০



টেলিফিল্ম ‘মন্দ ভালো’তে রওনকের কাছে অপমানিত হয়ে মারা গেছেন রাইসুল ইসলাম আসাদ
-----------------------
রওনকের মারপ্যাচে পড়ে গ্রাম ছাড়া শতাব্দী এবং মৃত্যু সঙ্গে পাঞ্জা লড়ছে নাদিয়া

মফস্বল শহরের একটি সমিতির মালিক সুমন (রওনক)। তার এখানে চাকরি করেন শামসুল ইসলাম (আসাদ) ও রেজাউল (শতাব্দী)। শামসুল ইসলামের একমাত্র মেয়ে সাদিয়াকে (নাদিয়া) ভালোবাসে সমিতির মালিক সুমন। কিন্তু, সাদিয়া ভালোবাসে রেজাউলকে। এক পর্যায়ে সুমন, সাদিয়াকে বিয়ে করার প্রস্তাব দেয়। শামসুল ইসলাম খুশি মনেই রাজি হোন। কিন্তু, সাদিয়া আর রেজাউল পালিয়ে বিয়ে করে ফেলে। যায় কারণে সুমনের সমিতির চাকরিটা চলে যায় রেজাউলের। শামসুল ইসলামও আর চাকরি করতে পারেন না ওখানে। সুমনের তীব্র অপমান সহ্য করতে না পেরে হঠাৎ করেই তিনি হার্টস্ট্রোক করে মারা যান।

এদিকে বিয়ের পর খুব কষ্টে যেতে থাকে রেজাউল আর সাদিয়ার দিন। রেজাউলের চাকরি খেয়েও শেষ হয়নি সুমন প্রতিশোধ, সুমন মারপ্যাচে ফেলে গ্রামও ছাড়া করেছে রেজাউলকে। সে শহরে চলে যায় চাকরির খোঁজে। এদিকে সাদিয়ার নামে সারা গ্রামজুড়ে নানা কুৎসা ছড়ায় সুমন। যার কারণে মানসিক ও শারীরিকভাবে সাদিয়া খুব অসুস্থ হয়ে পড়ে। অন্যদিকে শহরে গিয়েও কিছু করতে না পেরে হতাশ বিপর্যস্ত রেজাউল গ্রামে ফিরে আসে। এসে দেখে সাদিয়ার মুমূর্ষ অবস্থা। রেজাউল সাদিয়াকে হাসপাতাল নিয়ে যায়। ডাক্তার জানায় সাদিয়ার চিকিৎসার জন্য প্রচুর টাকার দরকার। হন্যে হয়ে এখানে সেখানে টাকা খুঁজে না পেয়ে নিরূপায় রেজাউল গিয়ে হাত পাতে সুমনের কাছেই। সাদিয়ার অসুস্থতার কথা শুনে সুমন কেমন যেন বদলে যায়। সুমন বুঝতে পারে তার জন্যই সাদিয়ার আজ এই অবস্থা। আর যাই হোক, সাদিয়াকে তো সে সত্যিই ভালোবেছিল। সুমন, রেজাউলকে পর্যাপ্ত টাকা দিয়ে বলে দরকার হলে সাদিয়াকে বিদেশে নিয়ে গিয়ে চিকিৎসা করাবে...। রেজাউল ভাবতে থাকে এ সহযোগিতার মানে কী? যে সুমনের জন্য সাদিয়ার আজ এ অবস্থা, সেই সুমনই সাদিয়ার সুচিকিৎসার সকল ব্যবস্থা করছে! যাক রেজাউল সব ভুলে যায় সাদিয়ার চিকিৎসার জন্য আর অপেক্ষা করতে থাকে সুমনের সুযোগিতার শেষ দেখার জন্য...। এরকম একটি গল্পে নির্মিত হয়েছে বিশেষ টেলিফিল্ম ‘মন্দ ভালো’। কামরুল আহসানের রচনায় চ্যানেল আই-এর জন্য এটি পরিচালনা করেছেন চ্যানেল আই-এ কর্মরত গোলাম হাবিব লিটু। প্রচার হবে ৫ জুলাই শুক্রবার বিকেল ৩.০৫ মিনিটে।

ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ

শুদ্ধ উচ্চারণ, বানানচর্চা ও ব্যাকরণের সঠিক ব্যবহার বাড়াতে ইস্পাহানি মির্জাপুর ২০১৭ সাল থেকে শুরু করেছে বাংলা ভাষাবিষয়ক প্রতিযোগিতা ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’। তারই ধারাবাহিকতায় সম্প্রতি শেষ হয়েছে ষষ্ঠ থেকে ১০ম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে ৩য় বর্ষের অডিশন রাউন্ড। সেখান থেকে ৯টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত প্রাথমিক বাছাই পর্বে ৮০ জন ছাত্র-ছাত্রীদের মূল পর্বের জন্য নির্বাচিত করা হয়েছে। তাদের নিয়ে অনুষ্ঠিত হবে ১৯টি স্টুডিও রাউন্ড এবং এখান থেকেই বিভিন্নধাপ শেষে চূড়ান্ত বিজয়ীদের নির্বাচন করা হবে। বাছাই প্রক্রিয়ায় যুক্ত থাকছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক এবং ভাষাবিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত বিচারক প্যানেল। এ বছরও শুদ্ধ বাংলা ভাষার ব্যবহার, বানানচর্চা, শুদ্ধ উচ্চারণ ও ব্যাকরণের সঠিক প্রয়োগের মাধ্যমে ভিন্ন ভিন্ন পর্যায় শেষে চূড়ান্ত বিজয়ী নির্ধারণ করা হবে। এবারের প্রতিযোগিতার বিচারকার্য পরিচালনা করছেন অধ্যাপক ড. সৌমিত্র শেখর, কথাশিল্পী আনিসুল হক ও অভিনেত্রী ত্রপা মজুমদার। দেশসেরা বাংলাবিদকে পুরস্কার হিসেবে দেওয়া হবে ১০ লাখ টাকার মেধাবৃত্তি ও অন্যান্য উপহার সামগ্রী। এবারও প্রতিযোগিতার স্লোগান থাকছে ‘বাংলায় জাগো ভরপুর’। ইস্পাহানি মির্জাপুরের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠানটি নির্মাণ করছে চ্যানেল আই। অনুষ্ঠানটি চ্যানেল আইতে প্রচার হচ্ছে প্রতি শুক্র থেকে বুধবার বিকেল ৫.২৫ মিনিটে।

জিপিএইচ ইস্পাত এসো রোবট বানাই
উদ্ভাবনী ক্ষমতাসম্পন্ন দেশের লাখো তরুণের স্বপ্নকে হাতের মুঠোয় নিয়ে আসছে চ্যানেল আই। সিআরআইডি ইউএসএ’র কারিগরি সহযোগিতায় এবং জিপিএইচ গ্র“পের পৃষ্ঠপোষকতায় বিজ্ঞানভিত্তিক দেশের প্রথম রিয়েলিটি শো ‘জিপিএইচ ইস্পাত-এসো রোবট বানাই’। দেশে বিজ্ঞান ও প্রযুক্তির প্রসারে এ রিয়েলিটি শো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছেন আয়োজকরা। আধুনিক প্রযুক্তি ‘রোবট’ বানানোর মধ্য দিয়ে দেশের সকল শ্রেণির উদ্ভাবককে একটি প্ল্যাটফর্মে নিয়ে আসার লক্ষ্যেই এ উদ্যোগ। এই রিয়েলিটি শোটি পরিচালিত হচ্ছে বিশ্ববিদ্যালয় পড়–য়া শিক্ষার্থীদের মাধ্যমে ৫ জনের একেকটি দল নিয়ে। বাছাই পর্বের মাধ্যমে সারা বাংলাদেশ থেকে ৩০টি দল অংশগ্রহণ করে মূল পর্বে। নিজস্ব চিন্তা এবং দর্শকদের পাঠানো আইডিয়া নিয়ে কাজ করছে ওয়ার্কশপ স্টুডিওতে। ২৫টি টেলিভিশন পর্ব প্রচার শেষে  প্রতিযোগিতার সেরা ৪টি দল নিয়ে অনুষ্ঠিত হবে গালা রাউন্ড, যেখান থেকে বিজয়ী হবে দুটি দল। বিজয়ী দুটি দলের মধ্যে থেকে চ্যাম্পিয়ন পাবে ১০ লক্ষ টাকা, রানারআপ পাবে ৫ লক্ষ টাকা এবং আরো পাবে অন্যান্য পুরস্কার সামগ্রী। এছাড়া গালা রাউন্ডে অংশগ্রহণকারী ৪টি দলের প্রত্যেক সদস্য পাবে ১টি করে ল্যাপটপ। অনুষ্ঠানটি চ্যানেল আইতে প্রচার হচ্ছে প্রতি শুক্র ও রবিবার রাত ৯.৩৫ মিনিটে।

সেলিব্রেটি টক শো কিউট সাময়িকী
আবদুর রহমানের উপস্থাপনায় চ্যানেল আইতে প্রচার হচ্ছে সেলিব্রেটি টক শো ‘সাময়িকী’। অনুষ্ঠানটি প্রতি শুক্রবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে প্রচারিত হয় কিউট-এর সৌজন্যে। এর বিভিন্ন পর্বে অংশ নেন রূপালি পর্দাসহ বিভিন্ন অঙ্গনের সেলিব্রেটিরা। উপস্থাপক ও সেলিব্রেটিদের আলাপচারিতায় উঠে আসে তাদের অতীত ও বর্তমান সময়ের পথচলার নানাদিক।

আরব্য সিরিজ ‘ইউনুস’
বাংলায় ডাবিংকৃত জনপ্রিয় টার্কিশ ইসলামিক সিরিজ ‘ইউনুস’। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এ সিরিজে দেখা যাবে একজন নেক বান্দার মহান আল্লাহর পথে নিজেকে নিবেদনের অত্যন্ত মর্মস্পর্শী কাহিনী। চ্যানেল আইতে প্রচার হচ্ছে প্রতি শুক্র থেকে সোমবার রাত ১১.৩০ মিনিটে।

ডেকো ফুডস লি. বউ সাজানো প্রতিযোগিতা ’১৯

‘যে রাঁধে সে চুলও বাঁধে’-এর আদলে রন্ধনশিল্পী কেকা ফেরদৌসী  শুরু করেছেন ভিন্নধর্মী রিয়েলিটি শো ‘ডেকো ফুডস লি. বউ সাজানো প্রতিযোগিতা ২০১৯’। এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন দেশের বিভিন্ন প্রান্তের পার্লার উদ্যোক্তারা। প্রতিযোগিতার বিষয় : ‘দেশের বিউটি পার্লার উদ্যোগক্তাদের সঠিক মূল্যায়ন করলে নারীদের কর্মসংস্থান বাড়বে।’ বিয়ে বাড়ির আদলে এবং বিয়ে বাড়িতে যা যা আয়োজন করা হয় ঠিক তেমনিভাবে প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। এর ফলে কোন অঞ্চলের বিয়েতে কোন ধরনের খাবার আয়োজন করা হয় দর্শকদের সামনে সেটা উঠে আসছে। এ প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম বিজয়ী পাবেন দুই লাখ টাকা নগদ-সহ  আরো আকর্ষণীয় পুরস্কার। দ্বিতীয় ও তৃতীয় বিজয়ী পাবেন যথাক্রমে এক লাখ এবং পঞ্চাশ হাজার টাকা। সাথে পাবেন অন্যান্য পুরস্কার সামগ্রী।’ কেকা ফেরদৌসীর সাথে প্রতিযোগিতায় বিচারক হিসেবে থাকছেন বিউটি এক্সপার্ট কানিজ আলমাস খান। প্রতিযোগিতাটি উপস্থাপনা করছেন অভিনেত্রী মডেল নোভা। প্রচার হচ্ছে প্রতি রবিবার সন্ধ্যা ৬.২০ মিনিটে।

এই নিউজ মোট   1968    বার পড়া হয়েছে


টেলিভিশন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.