02:46am  Saturday, 20 Jul 2019 || 
   
শিরোনাম



ঈদের আগেই চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা পর্যন্ত চলবে বনলতা এক্সপ্রেস
০৫ জুলাই ২০১৯, ২১ আষাঢ় ১৪২৬, ০১ জিলকদ ১৪৪০



শিবগঞ্জ প্রতিনিধি:দেশকে উন্নত করার অন্যতম চাবিকাঠি হলো দেশের উন্নত রেলব্যবস্থা। তাই প্রধান মন্ত্রী শেখ হাসিনা সারাদেশের যে সমস্ত এলাকায় রেলপথ নেই, সেই সমস্ত এলকায় রেলপথ চালু করার উদ্যোগ নিয়েছেন। তারাই ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জ হতে ঢাকা পযন্ত  বিরতিহীন রেল ব্যবস্থা  চালুর উদ্যোগ নিয়েছেন। যা আগামী ঈদুল আযাহার আগে  চাঁপাইনবাবগঞ্জ হতে  বনলতা এক্সপ্রেস রেল চালু হবে ইনশাল্লাহ এবং অতি দ্রুত সোনামসজিত স্থল বন্দর পর্যন্ত সম্প্রসারণ করা হবে।

সকাল ৬টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে গিয়ে রাজশাহীতে বিরতির পর সেখান থেকে যথারীতি ৭টায় ছেড়ে যাবে বনলতা এক্সপ্র্রেস। একদিনের সফরে শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে  চাঁপাইনবাবগঞ্জর শিবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দর পরিদর্শন করেন মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

\এ সময় সোনামসজিদ স্থল বন্দর শ্রমিক লীগের আয়োজনে  সোনামসজিদ বন্দরের পানামা ইয়ার্ড প্রাঙ্গনে শাহাবাজপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভঅপতি নিজামুল হক রানার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, চাঁপাইনবাবগঞ্জবাসীর আকাঙ্খা পূরণ করতে সোনামসজিদ স্থলবন্দরের রেল সম্প্রসারণের কাজ অতিদ্রুত শুরু হবে। সে সাথে পার্শ্ববর্তী দেশ ভারতের সাথে সমঝোতা হলে সোনামসজিদের বিপরিতে ভারতের মহদীপুর থেকে মালদা পর্যন্ত রেল লাইস স্থাপন সম্ভব হবে। আর এতে করে সোনামসজিদ বন্দর আরো এক ধাপ এগিয়ে যাবে।

মতবিনিময়  সভায়  অন্যদের মধ্যে বক্তৃতা করেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সাংসদ ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, রাজশাহী সংরক্ষিত আসনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতা,  চাঁপাইনবাবগঞ্জ জেলার সংরক্ষিত নারী আসনের সাংসদ ফেরদৌসি ইসলাম জেসি, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মঈনুদ্দিন মন্ডল, সাবেক সাংসদ আবদুল ওদুদ বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামসহ স্থানীয় অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

পরে মন্ত্রী চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন পরিদর্শন শেষে সুধী সমাবেশে বক্তৃতা করেন। মন্ত্রী আরো বলেন, সোনামসজিদ স্থলবন্দর পর্যন্ত রেললাইন স্থাপনের উদ্যোগ নিয়েছে সরকার। শিগগিরই ভারত সরকারের সঙ্গে আলোচনার প্রেক্ষিতে দ্রুত একটি প্রকল্প গ্রহণ করা হবে।


মোহা: সফিকুল  ইসলাম

শিবগঞ্জ,

এই নিউজ মোট   6312    বার পড়া হয়েছে


ভ্রমণ



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.