08:52am  Friday, 18 Oct 2019 || 
   
শিরোনাম



বাণিজ্য সম্প্রসারণে সহযোগিতার জন্য আরও নতুন পথ খুঁজছে বাংলাদেশ
০৫ জুলাই ২০১৯, ২১ আষাঢ় ১৪২৬, ০১ জিলকদ ১৪৪০



বাণিজ্য সম্প্রসারণে আঞ্চলিক সহযোগিতার জন্য আরও নতুন পথ খুঁজছে বাংলাদেশ। চীন সফরে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে একথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিভিন্ন ব্যবসায়ী গোষ্ঠীর অংশগ্রহণে সদ্য সমাপ্ত ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বার্ষিক সম্মেলন অত্যন্ত ফলপ্রসূ হয়েছে বলেও সাক্ষাৎকারে জানান শেখ হাসিনা।

এসময় তিনি বলেন, নিশ্চিত করেই বলা যায়, এই সময়ে এ অনুষ্ঠানটি অত্যন্ত ফলপ্রসূ হয়েছে। এখানে পৃথিবীর বিভিন্ন প্রান্তের ব্যবসায়ী গোষ্ঠীর প্রতিনিধিরা অংশ নিয়েছে। তারা নিজেদের মধ্যে ব্যবসার নানা পরিকল্পনা ভাগাভাগি করেছেন।

শেখ হাসিনা বলেন, এখন আসলে পৃথিবীটা ‘গ্লোবাল ভিলেজে’ তথা পরস্পরের সঙ্গে অঙ্গাঙ্গিভাবে যুক্ত একটি গ্রামে পরিণত হয়েছে। এখানে কেউ একা চলতে পারে না। আমাদের জনগণের আশা আকাঙ্ক্ষা পূরণ আর জীবনমান উন্নয়ন করতে হলে, আমি সবসময়ই আঞ্চলিক সংযোগকে গুরুত্ব দিয়ে থাকি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা চীন ও প্রতিবেশী অন্য দেশগুলোর সঙ্গে কী করে আরো বেশি সহযোগিতা বাড়ানো যায় সে বিষয়টিই খুঁজছি। সত্যি বলতে কি চীন তো আমাদের সঙ্গে নিবিড়ভাবে কাজ করেই যাচ্ছে। আমাদের উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়নে চীনের অনেক কম্পানিই আমাদের সঙ্গে কাজ করছে।

তিনি আরো বলেন, আপনি হয়তো জেনে থাকবেন, আমরা বাংলাদেশ-চীন-ভারত-মিয়ানমার মিলে একটি চুক্তি স্বাক্ষর করেছি, যেটাকে বলা হয় বিসিআইএম অর্থনৈতিক করিডর। আমরা আশা করছি এই চুক্তি, আমাদের ব্যবসা বাণিজ্যে ও বিনিয়োগে নতুন দ্বার উন্মোচন করবে।


এই নিউজ মোট   1092    বার পড়া হয়েছে


অর্থনিতী



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.