01:20am  Wednesday, 17 Jul 2019 || 
   
শিরোনাম
 »  রিফাত হত্যায় সংশ্লিষ্টতা পাওয়ায় মিন্নিকে গ্রেফতার দেখানো হয়েছে     »  চ্যানেল আইতে ১৭ জুলাই, বুধবারে যা দেখবেন     »  ভোলাহাটে চূড়ান্ত বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট অনুষ্ঠিত     »  ঝালকাঠিতে মুক্তিযোদ্ধার বাড়ীতে ডাকাতির ঘটনায় পুলিশ সুপারের ঘটস্থল পরিদর্শন     »  মিয়ানমারকে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে প্রধানমন্ত্রীর আহ্বান     »  লোভ দেখিয়ে আত্মসাৎ করেছেন ৩০০ কোটি টাকা     »  অধ্যাপক ফারুক একজন স্ট্যান্ডার্ড মানের গবেষক     »  সুষ্ঠু তদন্তের জন্য মিন্নিকে বাসা থেকে নিয়ে যাওয়া হয়েছে     »  আগামীকাল বুধবার এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ     »  পরিকল্পিতভাবেই এবারের জন্মদিনটা কাটাচ্ছেন ক্যাটরিনা!   



ছেলের জন্য ৪৪ বছর রোজা পালন করা সেই মা মারা গেলেন
০৯ জুলাই ২০১৯, ২৫ আষাঢ় ১৪২৬, ০৫ জিলকদ ১৪৪০



সন্তানকে ফিরে পেতে আল্লাহ তায়ালার সন্তুষ্টির জন্য সারাবছর রোজা রাখার মানত করেছিলেন মা ভেজিরন নেছা। সৃষ্টিকর্তার অশেষ মেহেরবানীতে দেড়মাস পর বাড়ি ফিরে আসেন সন্তান। সেইদিন থেকে টানা ৪৪ বছর ধরে রোজা পালন করেছিলেন ভেজিরন। গতকাল সোমবার বিকেলে বার্ধক্যজনিত কারণে নিজ বাড়িতে মৃত্যু হয় তার।

ঝিনাইদহ সদর উপজেলার বাজার গোপালপুর বিকেল পাঁচটার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ভেজিরন নেছা।  মৃত্যুর সময় ৩ ছেলে ও ২ মেয়ে রেখে গেছেন তিনি।

জানা গেছে, ১৯৭৫ সালে তার বড় ছেলে শহিদুল ইসলাম হারিয়ে যান।  ১১ বছরের সে সন্তানকে বিভিন্ন স্থানে খুঁজে বেড়ান তিনি। কিন্তু না পেয়ে পাগলপ্রায় হয়ে পড়েন। উপায়য়ন্তর না পেয়ে মহান আল্লাহর দরবারে আরজি করেন তিনি। এলাকার মসজিদ ছুঁয়ে প্রতিজ্ঞা করেন, সন্তান ফিরে এলে সৃষ্টিকর্তার সন্তুষ্টির জন্য সারা বছর রোজা পালন করবেন।

দেড়মাস পর ফিরে আসেন শহিদুল ইসলাম। সেই থেকে টানা ৪৪ বছর বারোমাস রোজা পালন করেছেন ভেজিরন নেছা।

এলাকাবাসী জানান, অভাব অনটনের পাশাপাশি বয়সের ভারে নুয়ে পড়লেও ভেজিরন নেছা সন্তানের কল্যাণে প্রতিজ্ঞা ভঙ্গ করেননি।

ওরা কয় তোর নিস্তার নেই; শাহীন মারা গেছে ভেবে ফেলে যায় দুর্বৃত্তরা


এই নিউজ মোট   648    বার পড়া হয়েছে


ওকে নিউজ স্পেশাল



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.