12:39am  Wednesday, 17 Jul 2019 || 
   
শিরোনাম
 »  রিফাত হত্যায় সংশ্লিষ্টতা পাওয়ায় মিন্নিকে গ্রেফতার দেখানো হয়েছে     »  চ্যানেল আইতে ১৭ জুলাই, বুধবারে যা দেখবেন     »  ভোলাহাটে চূড়ান্ত বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট অনুষ্ঠিত     »  ঝালকাঠিতে মুক্তিযোদ্ধার বাড়ীতে ডাকাতির ঘটনায় পুলিশ সুপারের ঘটস্থল পরিদর্শন     »  মিয়ানমারকে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে প্রধানমন্ত্রীর আহ্বান     »  লোভ দেখিয়ে আত্মসাৎ করেছেন ৩০০ কোটি টাকা     »  অধ্যাপক ফারুক একজন স্ট্যান্ডার্ড মানের গবেষক     »  সুষ্ঠু তদন্তের জন্য মিন্নিকে বাসা থেকে নিয়ে যাওয়া হয়েছে     »  আগামীকাল বুধবার এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ     »  পরিকল্পিতভাবেই এবারের জন্মদিনটা কাটাচ্ছেন ক্যাটরিনা!   



রিক্সাচালকের বিকাশ থেকে ১২ হাজার টাকা চুরির ঘটনায় ফেইসবুকে পুলিশ কর্মকর্তার সতর্কবানী
১০ জুলাই ২০১৯, ২৬ আষাঢ় ১৪২৬, ০৬ জিলকদ ১৪৪০



রিপোর্টার ঝালকাঠি : যাত্রীবেশে রিক্সা চালকের কাছ থেকে কৌশলে তার ব্যবহারিত মোবাইল ফোনের বিকাশ এ্যাকাউন্টে থাকা ১২ হাজার টাকা চুরির ঘটনায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ও অপরাধ বিভাগে নালিশ জানিয়েছেন দিনমজুর এক রিক্সা চালক।


এ বিষয় রিক্সাচালক ঢাকামেট্রো পলিটন পুলিশের সাইবার ও অপরাধ (সন্ত্রাসবাদ ও আন্তর্জাতিক অপরাধ মোকাবেলা) বিভাগের তদন্তকারী কর্মকর্তা গোলাম রসুলের কাছে গত ৪জুলাই অভিযোগ করেন। রিক্সাচালকের অভিযোগের ভিত্তিতে পুলিশ কর্মকর্তা গোলাম রসূল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তার ব্যক্তিগত প্রফাইলে গত ৫ জুলাই দেয়া একটি পোষ্টে ফুটে ওঠে মানবতার চরম অবক্ষয়ের দিক গুলো, পাশাপাশি রয়েছে জনসচেতনতা মূলক প্রচার।


গত ৫ জুলাই তদন্তকারি কর্মকর্তা গোলাম রসূলের দেয়া পোষ্টটি ফেইসবুক ব্যবহারকারী পাঠকদের বিবেকে নাড়া দেয়। তিনি তার দেয়া ফেইসবুক পোষ্টটির মাধ্যমে মানুষের সরল বিশ্বাষ বলে যে কথা রয়েছে আর এই সরল বিশ্বাষের সুযোগ নিয়ে মানুষ রুপি কতিপয় জানয়োরদের আচরন সম্পর্কে তুলে ধরেন এবং সেই সাথে কোন ব্যক্তিকে তার নিজের ব্যক্তিগত মোবাইল ফোন কাউকে দিতে বিশেষ সতর্কতা অবলম্বন সহ এর ক্ষতিকর দিকগুলো সুনিপুন ভাবে উল্লেখ করে ফেইসবুকে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেন। 

নিচে তার প্রফাইল থেকে প্রকাশ করা সংগ্রহিত পোষ্টটি তুলে ধরা হলো।


#মানুষ_কত_বড়_জানোয়ার!

গতকাল অফিসে দেখলাম একজন লোক, দুই চোখে পানি গড়াচ্ছে ও কান্না করছে। তিনি পেশায় রিকশাওয়ালা, অভিযোগের বিষয় শুনলাম, ঘটনা হলো, তিনি রিকশা চালানোর সময় তার গাড়িতে থাকা passenger তার কাছে জরুরি কথা বলার জন্য মোবাইল ফোন চাইলে সরল বিশ্বাসে সে দিয়ে দেয়। জানোয়ার passenger তার ফোন নিয়ে কৌশলে বিকাশে থাকা ১২০০০/=টাকা ট্রান্সফার করে নিয়ে নেয়। পরে সে যখন টাকা তুলতে যায় তখন দেখে মোবাইলে কোনো টাকা নাই। লোকটি হয়তো অনেক কষ্ট করে এই টাকাটা জমিয়েছিলেন। কিন্তু বিধি বাম! তাহলে আমরা কোথায় নেমে গেছি। আগেও শুনেছি, ভিক্ষুকের টাকাও চুরি করে নিয়েছে। তাহলে মানুষ কি আর পশু হতে বাকি আছে ? 


কোথাও কেউ অতি জরুরি কাজে, দূর্ঘটনায় বা কোনো কিছুতে আপনার ফোন চাইলে, দিবেন না। প্রয়োজনে আপনি নিজ হাতে কল দিয়ে কথা বলার ব্যাবস্তা করে দেবেন। কারণ অপরাধীরা আপনার ফোন নিয়ে অর্থ আত্মসাৎ, সোশ্যাল মিডিয়া ওপেনিং কোড জেনারেটসহ অন্য কোনো অপরাধ কাজে ব্যবহার করতে পারেন।

ইমাম বিমান, ঝালকাঠি


এই নিউজ মোট   372    বার পড়া হয়েছে


আইন-আদালত



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.