12:27am  Wednesday, 17 Jul 2019 || 
   
শিরোনাম
 »  রিফাত হত্যায় সংশ্লিষ্টতা পাওয়ায় মিন্নিকে গ্রেফতার দেখানো হয়েছে     »  চ্যানেল আইতে ১৭ জুলাই, বুধবারে যা দেখবেন     »  ভোলাহাটে চূড়ান্ত বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট অনুষ্ঠিত     »  ঝালকাঠিতে মুক্তিযোদ্ধার বাড়ীতে ডাকাতির ঘটনায় পুলিশ সুপারের ঘটস্থল পরিদর্শন     »  মিয়ানমারকে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে প্রধানমন্ত্রীর আহ্বান     »  লোভ দেখিয়ে আত্মসাৎ করেছেন ৩০০ কোটি টাকা     »  অধ্যাপক ফারুক একজন স্ট্যান্ডার্ড মানের গবেষক     »  সুষ্ঠু তদন্তের জন্য মিন্নিকে বাসা থেকে নিয়ে যাওয়া হয়েছে     »  আগামীকাল বুধবার এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ     »  পরিকল্পিতভাবেই এবারের জন্মদিনটা কাটাচ্ছেন ক্যাটরিনা!   



চ্যানেল আইতে শুক্র থেকে বুধবার দেখতে পাবেন
১১ জুলাই ২০১৯, ২৭ আষাঢ় ১৪২৬, ০৭ জিলকদ ১৪৪০



হৃদয়ে মাটি ও মানুষ
বিভিন্ন পদ্ধতিতে মস্য চাষ, পশু পালন, ছাদ কৃষি, প্রবাসের কৃষি ব্যবস্থা, কৃষকদের সুবধা-অসুবিধা নিয়ে অনুষ্ঠানটিতে নিয়মিত প্রচার হচ্ছে বিশেষ প্রতিবেদন। ‘হৃদয়ে মাটি ও মানুষ’ অনুষ্ঠানটি পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনা করছেন শাইখ সিরাজ। চ্যানেল আইতে প্রচার হচ্ছে প্রতি শনিবার রাত ৯টা ৪০ মিনিটে।
    
ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ
শুদ্ধ উচ্চারণ, বানানচর্চা ও ব্যাকরণের সঠিক ব্যবহার বাড়াতে ইস্পাহানি মির্জাপুর ২০১৭ সাল থেকে শুরু করেছে বাংলা ভাষাবিষয়ক প্রতিযোগিতা ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’। তারই ধারাবাহিকতায় সম্প্রতি শেষ হয়েছে ষষ্ঠ থেকে ১০ম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে ৩য় বর্ষের অডিশন রাউন্ড। সেখান থেকে ৯টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত প্রাথমিক বাছাই পর্বে ৮০ জন ছাত্র-ছাত্রীদের মূল পর্বের জন্য নির্বাচিত করা হয়েছে। তাদের নিয়ে অনুষ্ঠিত হবে ১৯টি স্টুডিও রাউন্ড এবং এখান থেকেই বিভিন্নধাপ শেষে চূড়ান্ত বিজয়ীদের নির্বাচন করা হবে। বাছাই প্রক্রিয়ায় যুক্ত থাকছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক এবং ভাষাবিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত বিচারক প্যানেল। এ বছরও শুদ্ধ বাংলা ভাষার ব্যবহার, বানানচর্চা, শুদ্ধ উচ্চারণ ও ব্যাকরণের সঠিক প্রয়োগের মাধ্যমে ভিন্ন ভিন্ন পর্যায় শেষে চূড়ান্ত বিজয়ী নির্ধারণ করা হবে। এবারের প্রতিযোগিতার বিচারকার্য পরিচালনা করছেন অধ্যাপক ড. সৌমিত্র শেখর, কথাশিল্পী আনিসুল হক ও অভিনেত্রী ত্রপা মজুমদার। এবারও প্রতিযোগিতার স্লোগান থাকছে ‘বাংলায় জাগো ভরপুর’। ইস্পাহানি মির্জাপুরের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠানটি নির্মাণ করছে চ্যানেল আই। অনুষ্ঠানটি চ্যানেল আইতে প্রচার হচ্ছে প্রতি শুক্র থেকে বুধবার বিকেল ৫.২৫ মিনিটে।

জিপিএইচ ইস্পাত এসো রোবট বানাই
উদ্ভাবনী ক্ষমতাসম্পন্ন দেশের লাখো তরুণের স্বপ্নকে হাতের মুঠোয় নিয়ে আসছে চ্যানেল আই। সিআরআইডি ইউএসএ’র কারিগরি সহযোগিতায় এবং জিপিএইচ গ্র“পের পৃষ্ঠপোষকতায় বিজ্ঞানভিত্তিক দেশের প্রথম রিয়েলিটি শো ‘জিপিএইচ ইস্পাত-এসো রোবট বানাই’। দেশে বিজ্ঞান ও প্রযুক্তির প্রসারে এ রিয়েলিটি শো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছেন আয়োজকরা। আধুনিক প্রযুক্তি ‘রোবট’ বানানোর মধ্য দিয়ে দেশের সকল শ্রেণির উদ্ভাবককে একটি প্ল্যাটফর্মে নিয়ে আসার লক্ষ্যেই এ উদ্যোগ। এই রিয়েলিটি শোটি পরিচালিত হচ্ছে বিশ্ববিদ্যালয় পড়–য়া শিক্ষার্থীদের মাধ্যমে ৫ জনের একেকটি দল নিয়ে। বাছাই পর্বের মাধ্যমে সারা বাংলাদেশ থেকে ৩০টি দল অংশগ্রহণ করে মূল পর্বে। নিজস্ব চিন্তা এবং দর্শকদের পাঠানো আইডিয়া নিয়ে কাজ করছে ওয়ার্কশপ স্টুডিওতে। ২৫টি টেলিভিশন পর্ব প্রচার শেষে  প্রতিযোগিতার সেরা ৪টি দল নিয়ে অনুষ্ঠিত হবে গালা রাউন্ড, যেখান থেকে বিজয়ী হবে দুটি দল। অনুষ্ঠানটি চ্যানেল আইতে প্রচার হচ্ছে প্রতি শুক্র ও রবিবার রাত ৯.৩৫ মিনিটে।

সেলিব্রেটি টক শো কিউট সাময়িকী
আবদুর রহমানের উপস্থাপনায় চ্যানেল আইতে প্রচার হচ্ছে সেলিব্রেটি টক শো ‘সাময়িকী’। এর বিভিন্ন পর্বে অংশ নেন রূপালি পর্দাসহ বিভিন্ন অঙ্গনের সেলিব্রেটিরা। উপস্থাপক ও সেলিব্রেটিদের আলাপচারিতায় উঠে আসে তাদের অতীত ও বর্তমান সময়ের পথচলার নানাদিক। অনুষ্ঠানটি প্রতি শুক্রবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে প্রচারিত হয় কিউট-এর সৌজন্যে।

আরব্য সিরিজ ‘ইউনুস’
বাংলায় ডাবিংকৃত জনপ্রিয় টার্কিশ ইসলামিক সিরিজ ‘ইউনুস’। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এ সিরিজে দেখা যাবে একজন নেক বান্দার মহান আল্লাহর পথে নিজেকে নিবেদনের অত্যন্ত মর্মস্পর্শী কাহিনী। চ্যানেল আইতে প্রচার হচ্ছে প্রতি শুক্র থেকে সোমবার রাত ১১.৩০ মিনিটে।

ডেকো ফুডস লি. বউ সাজানো প্রতিযোগিতা ’১৯

‘যে রাঁধে সে চুলও বাঁধে’-এর আদলে রন্ধনশিল্পী কেকা ফেরদৌসী  শুরু করেছেন ভিন্নধর্মী রিয়েলিটি শো ‘ডেকো ফুডস লি. বউ সাজানো প্রতিযোগিতা ২০১৯’। এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন দেশের বিভিন্ন প্রান্তের পার্লার উদ্যোক্তারা। প্রতিযোগিতার বিষয় : ‘দেশের বিউটি পার্লার উদ্যোগক্তাদের সঠিক মূল্যায়ন করলে নারীদের কর্মসংস্থান বাড়বে।’ বিয়ে বাড়ির আদলে এবং বিয়ে বাড়িতে যা যা আয়োজন করা হয় ঠিক তেমনিভাবে প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। এর ফলে কোন অঞ্চলের বিয়েতে কোন ধরনের খাবার আয়োজন করা হয় দর্শকদের সামনে সেটা উঠে আসছে। কেকা ফেরদৌসীর সাথে প্রতিযোগিতায় বিচারক হিসেবে থাকছেন বিউটি এক্সপার্ট কানিজ আলমাস খান। প্রতিযোগিতাটি উপস্থাপনা করছেন অভিনেত্রী মডেল নোভা। প্রচার হচ্ছে প্রতি রবিবার সন্ধ্যা ৬.২০ মিনিটে।

শুক্রবার চ্যানেল আইতে


এই নিউজ মোট   204    বার পড়া হয়েছে


টেলিভিশন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.