04:17am  Monday, 06 Jul 2020 || 
   
শিরোনাম
 »  বিদ্যুতের বিলে অবহেলা ও গাফিলতিকরাদের বিরুদ্ধে তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা     »  হাসপাতাল, হোটেল আর বাসা এখন চিকিৎসক গুলশানা আক্তারের সংসার     »  এন্ড্রু কিশোরের শারীরিক অবস্থা ক্ষণে ক্ষণে খারাপের দিকে যাচ্ছে     »  ৩২টি দেশের ২৩৯ জন গবেষক বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে চ্যালেঞ্জ করল     »  পরিস্থিতিতে স্বাভাবিক হলে ভার্চুয়াল আদালত বন্ধ হয়ে যাবে     »  বিএনপির কেন্দ্রীয় কমিটির ৫৯২ সদস্যের মধ্যে কোন নেতা জেলে?     »  ‘শ্বেতাঙ্গই সেরা’; ২৪৪তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে ডোনাল্ড ট্রাম্প     »  দেশে ৫৫ জনসহ করোনায় মৃত্যু ২,০৫২ জন, শনাক্ত ২,৭৩৮ জনসহ আক্রান্ত ১,৬২,৪১৭ জন     »  বাগেরহাটে ভাই-ভাই -বাহীনি আতংঙ্ক; নির্ঘুম রাত কাটে কুমারী সহ মধ্য বয়সী নারীদের     »  চার বছরেও নির্মাণ হয়নি জনগুরুত্বপূর্ণ ব্রীজের এ্যাপোচ সড়ক অদৃশ্য!   



পাটের ব্যবহার বাড়াতে বিশেষ অভিযান পরিচালিত হবে
১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬, ১২ জিলকদ ১৪৪০



আজ মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগের সভা কক্ষে জেলা প্রশাসক সম্মেলন-২০১৯ এ বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কীত নির্ধারিত অধিবেশনে আলোচনা সভায় পণ্যে পাটজাত মোড়কের ব্যবহার শতভাগ বাস্তবায়ন করতে দেশব্যাপী বিশেষ অভিযান পরিচালিত হবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

তিনি বলেন, বাংলাদেশকে আবারও সোনালী আশেঁর দেশ হিসেবে রূপান্তর করা হবে। এজন্য পাটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে ‘পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন -২০১০’ সুষ্ঠুভাবে শতভাগ বাস্তবায়নের জন্য সতর্ক মনিটরিং করতে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে।

গাজী বলেন, প্রতিটি উপজেলায় মাসে অন্তত দু’টি এবং বিভাগীয় ও জেলা শহরে যতটা সম্ভব মোবাইল কোর্ট পরিচালনা বৃদ্ধি করতে হবে। পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার শতভাগ বাস্তবায়ন করতে আগামী মাসে দেশব্যাপী বিশেষ অভিযান পরিচালিত হবে।

এছাড়াও পাট ও পাটজাত পণ্যের ব্যবহার বৃদ্ধি ও জনসাধারণকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে প্রত্যেকটি বিভাগীয় শহরে এবং ঢাকার বড় বড় সপিং মলে খুব দ্রুত সময়ের মধ্যে বহুমুখী পাটজাত পণ্যের প্রদর্শনী (ডিসপ্লে) ও বিক্রয় কেন্দ্র স্থাপন করার উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান তিনি।
এই নিউজ মোট   2154    বার পড়া হয়েছে


শিল্প প্রতিষ্ঠান



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.