02:43pm  Monday, 16 Dec 2019 || 
   
শিরোনাম
 »  একজন আফিফার কথা     »  শেখ রাসেল স্কুলে চাঁদা না পেয়ে কাজ বন্ধ করে দেওয়ার অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে     »  ৪৬ পেরিয়েও উত্তাপ ছড়ান মন্দিরা বেদী     »  বাংলাদেশ ব্যাংক বাজারে ছাড়ছে ২০০ টাকার নোট     »  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৫ দিনে ৩ ছাত্রী যৌন হয়রানির শিকার     »  খুলনায় অনশনে যাওয়া আরও এক পাটকল শ্রমিকের মৃত্যু     »  আবার গাজীপুরে ফ্যান কারখানায় আগুনে পুড়ে ১০ জন নিহতের খবর     »  টিকিট কালোবাজারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে দিনাজপুরের স্টেশন মাস্টারসহ চারজন বরখাস্ত      »  ঝালকাঠির সন্তান সাংবাদিক বাচ্চু জাতীয় যুব সংগঠন ধ্রুবতারা’র প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত     »  কেজিতে ৯ টাকা কমল ডাই এমোনিয়াম ফসফেট সারের দাম    



অপরিকল্পিত যেসব শিল্প কারখানা হয়েছে সেগুলো সরানো হবে
১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬, ১২ জিলকদ ১৪৪০



আজ মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে জেলা প্রশাসকদের সঙ্গে অধিবেশন শেষে তিনি সাংবাদিকদের শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন জানিয়েছেন, শিল্প বিনিয়োগের জন্য বা স্থাপনের জন্য কোনো কৃষি জমি নষ্ট করতে দেওয়া হবে না। তিনি বলেন, অপরিকল্পিতভাবে গড়ে ওঠা শিল্প কারখানা সরানো হবে।

শিল্পমন্ত্রী বলেন, কৃষিজমি বা যত্রতত্রভাবে শিল্প কারখানা করা যাবে না, বিষয়টি আমাদের আইনেই আছে। আমাদের বিসিক (বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন) শিল্প নগর আছে। সেখানে বস্ত্র-মিলসহ অনেক শিল্প কারখানা রয়েছে। তবে কৃষি জমিও নষ্ট করে যত্রতত্র শিল্প কারখানা করতে দেওয়া হবে না।

তিনি বলেন, আমরা শিল্প এলাকাগুলো পরিকল্পিতভাবেই করছি। কৃষিজমিতে কোনো শিল্প এলাকা হচ্ছে না। আপনারা জানেন আমাদের জমির পরিমাণ কমে যাচ্ছে। তাই পরিকল্পিতভাবে শিল্পে পার্ক করছি। এসব পরিকল্পিত শিল্প এলাকাগুলো অবশ্যই বিদ্যুৎ ও গ্যাস সংযোগ দেওয়া হবে।

তিনি আরো বলেন, অপরিকল্পিতভাবে যেসব শিল্প কারখানা গড়ে উঠেছে সেগুলো সরানো হবে। কৃষি জমিতে শিল্প কারখানা হবে না। এই বিষয়ে জেলা প্রশাসকদের কড়া নজরদারি করার কথা বলা হয়েছে বলেও জানান তিনি।


এই নিউজ মোট   2152    বার পড়া হয়েছে


শিল্প প্রতিষ্ঠান



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.