10:14am  Monday, 18 Nov 2019 || 
   
শিরোনাম
 »  ব্রাহ্মণবাড়িয়ায় মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী পালিত     »  দৃষ্টি কাড়তে আমির-কন্যার ফটোশুট     »  প্রথম পুরস্কার দুই কেজি দেশি, দ্বিতীয় দুই কেজি ভারতীয়, তৃতীয় দুই কেজি পাকিস্তানি পিয়াজ!     »  দিনাজপুরে বাজারে নতুন পাতা পিয়াজ     »  ধেয়ে আসছে বুলবুলের চেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড় নাকরি     »  আমাকে নির্যাতন করা হয়েছে খেতেও দেওয়া হত না     »  অফিসে বসে বাবা দেখছিলেন- অমানবিক? লোমহর্ষক? বীভৎস নির্যাতন?     »  সাবিলা নূর মধুচন্দ্রিমায় সময় কাটাচ্ছেন!     »  ১০ বছর বয়সী খেলার সঙ্গী পাঁচ বছরের শিশুকে গলা কেটে হত্যা     »  নতুন পরিবহন আইনের উদ্দেশ্য সড়কে শৃঙ্খলা প্রতিষ্ঠা, জরিমানা নয়!   



শিল্পাঞ্চল ছাড়া আবাসিক এলাকায় শিল্পকারখানা গড়া যাবে না
২৫ জুলাই ২০১৯, ১০ শ্রাবণ ১৪২৬, ২১ জিলকদ ১৪৪০



বৃহস্পতিবার দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের বাহাদুরপুর এলাকায় অবস্থিত ম্যাকডোনাল্ড স্টিল পাইপ স্ট্রাকচার ফেব্রিকেশন ফ্যাক্টরীর উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, প্রতেকটি শিল্প কারখানার জন্য নির্দিষ্ট অঞ্চল গড়ে তোলা হচ্ছে। কৃষি জমির উপর কোন শিল্পকারখানা স্থাপন করা যাবে না। জনবসতিপূর্ণ ও আবাসিক এলাকায়ও কোন শিল্প কারখানা স্থাপন করা যাবে না। এসব এলাকায় যেসকল কারখানা স্থাপিত হয়েছে সেগুলোকে সরিয়ে নিতে সময় বেঁধে দেয়া হবে। তারপরও কারখানা না সরালে মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এতে স্বাগত বক্তব্য রাখেন ম্যাকডোনাল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো: সারোয়ার কামাল, গ্রুপ সিইও সৈয়দ ফিরোজ আহমেদ, কারখানার সিইও সৈয়দ আহমদ।
 
প্রতিমন্ত্রী আরো বলেন, দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল তৈরি করা হয়েছে। এসব অঞ্চলে পরিবেশ বান্ধব এবং আধুনিক প্রযুক্তি নির্ভর কারখানা স্থাপন করা হবে। যেসব কারখানা দেশে বিক্ষিপ্তভাবে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে সেগুলোকে এসব অর্থনৈতিক অঞ্চলে নিয়ে আসা হবে। বর্তমান সরকারের নেতৃত্বে বাংলাদেশের অর্থনীতি দ্রুত বিকশিত হচ্ছে। বিনিয়োগের নতুন নতুন দ্বার উন্মোচিত হচ্ছে। দেশীয় উৎপাদিত কোন পন্য যাতে মার না খায় সে বিবেচনায় ওইসব পণ্যের আমদানি নিরুৎসাহিত করা হচ্ছে। তাই কিছু পণ্যের ন্যায় স্টিলের পণ্য আমদানীতেও শুল্ক ধার্য্য করা হয়েছে।
 
স্বাগত বক্তব্যে সারোয়ার কামাল বলেন, ১৯৯৮ সালে এ কারখানার যাত্রা শুরু হয়। স্টিল স্ট্রাকচার তৈরিতে এ কারখানা ইতিমধ্যে দেশে-বিদেশে সুনাম অর্জন করেছে। তাদের তৈরি স্টিল স্ট্রাকচার নেপালে রপ্তানী করেছে। তারা যাশোরে শেখ হাসিনা আইটি পার্ক প্রজেক্টের ডরমেটরী ভবন, বাংলাদেশ রেলওয়ে শ্লিপার প্রজেক্ট, সিলেট আইটি পার্ক প্রজেক্ট, খুলনা শিপইয়ার্ড প্রজেক্ট, চট্টগ্রামের ঈশা খাঁ নেভি হ্যাঙ্গার প্রজেক্ট, পদ্মা ব্রীজের টোল প্লাজা, পার্বতীপুর-কাঞ্চন-পঞ্চগড় রেলওয়ে ব্রীজ নির্মানসহ ৮০০টির মত প্রকল্প সম্পন্ন করেছেন। এছাড়া মেট্রোরেল (ল্যান্ডিং স্টেশন) প্রকল্পের প্রয়োজনীয় স্টিল পাইপ/ স্ট্রাকচার সরবাহের কাজও পেয়েছে ম্যাকডোনাল্ড কারখানা।
প্রতিমন্ত্রী ম্যাকডোনাল্ড স্টিল পাইপ স্ট্রাকচার ফেব্রিকেশন ফ্যাক্টরি উদ্বোধনের পর এর কার্যক্রম পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।


এই নিউজ মোট   2663    বার পড়া হয়েছে


শিল্প প্রতিষ্ঠান



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.